শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভালোবাসা দিবসে সিলেটে ‘জুটির মেলা’  » «   ছেলেকে নকল দিতে গিয়ে বাবা আটক  » «   সড়কের বিপজ্জনক খুঁটি সরাতে হবে ৬০ দিনের মধ্যে  » «   মুক্তি ভবন: যে হোটেলে শুধু মরার জন্য যায় মানুষ  » «   ইজতেমায় দায়িত্বশীলদের ব্যর্থতা বরদাশত করা হবে না: র‍্যাব ডিজি  » «   সিরিয়া ইস্যুতে বৈঠকে বসছে রাশিয়া, তুরস্ক ও ইরান  » «   হাসপাতালে গিয়ে সিরিয়ালের জন্য অপেক্ষা করলেন অর্থমন্ত্রী লোটাস কামাল!  » «   তুরাগ তীরে আগামীকাল ইজতেমা শুরু, প্রস্তুত লাখো মুসল্লি  » «   বাংলাদেশের প্রতি সহযোগিতা অব্যাহত থাকবে: জাপানের রাষ্ট্রদূত  » «   আবারো মিয়ানমারের মানচিত্রে সেন্ট মার্টিন্স, রাষ্ট্রদূতকে তলব  » «   ১৪ ফেব্রুয়ারি ‘স্বৈরাচার প্রতিরোধ দিবস’, কী ঘটেছিল সেদিন ঢাকায়?  » «   সৌদি নারীদের নিয়ন্ত্রণে অ্যাপ, তদন্ত করবে অ্যাপল  » «   কোনো আপস করার প্রয়োজন নেই, রিটার্নিং কর্মকর্তাদের সিইসি  » «   জার্মানির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী  » «   আজ থেকে শুরু হজের নিবন্ধন, চলবে ১০ মার্চ পর্যন্ত  » «  

এক স্কুপ আইসক্রিম বাড়াবে কাজের দক্ষতা



লাইফ স্টাইল ডেস্ক:: দিনের যে কোন সময়েই আইসক্রিম খেতে পছন্দ করেন তাদের জন্য ভাল আনন্দের খরব, চাইলে সকালের নাস্তায় খেয়ে নিতে পারেন এক স্কুপ আইসক্রিম। এটি বাড়াবে কাজের দক্ষতা। এমন কি মস্তিস্কের কোষকেও করবে সতেজ।

টোকিওর কিওরিন বিশ্ববিদ্যালয়ের একদল গবেষকের দাবি, সকালে উঠেই নাস্তায় চা-কফির বদলে বরং এক স্কুপ আইসক্রিম খেলে অফিসের কাজ সহ দিনের অন্য কাজের ক্ষমতা বাড়বে।

গবেষণায় অংশগ্রহণকারী দুইটি দলের মধ্যে একটি দলকে একটানা কয়েক দিন সকালের নাস্তায় নিয়মিত আইসক্রিম খাওয়ানো হয়। এতে দেখ যায় তারা তুলনামূলক ভাল কাজ করেছেন। আবার কিছু দিন পর তাদেরই আইসক্রিম দেয়া বন্ধ হলে কাজের গতি কমে যায় ও কিছু ভুলও দেখা যায়।

এই নিয়ে চিকিৎসকরা বলেন, আইসক্রিমে এমনিতেই মানসিক চাপ কমায়, মস্তিষ্কের কোষ সক্রিয় করে। তবে প্রতিদিন নাস্তায় আইসক্রিম খেলে ওজন বেড়ে যাবে। তবে চাইলে সুগার ফ্রি আইসক্রিম খেতে পারেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: