শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

এক বোতল হুইস্কি সোয়া ৯ কোটি টাকা!



আন্তর্জাতিক ডেস্ক:: দুর্লভ এক বোতল স্কচহুইস্কি নিলামে তোলার পর রেকর্ড পরিমাণ দামে বিক্রি হয়েছে। স্কটল্যান্ডের রাজধানী এডেনবার্গে বুধবারের ওই নিলামে হুইস্কির বোতলটির মূল্য ওঠে ১০ লাখ ৯০ হাজার ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় যা দাঁড়ায় প্রায় সোয়া ৯ কোটি টাকা। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

‘ম্যাকালান ফাইন অ্যান্ড রেয়ার হুইস্কি ১৯২৬’ নামের ৬০ বছরের পুরোনো এ স্কসহুইস্কিটি বিক্রি করে যুক্তরাজ্যের নিলামকারী প্রতিষ্ঠান বোনহ্যামস। এর আগে একই ধরনের মদ বিক্রির রেকর্ড হয় চলতি বছরের মে মাসে। হংকংয়ে নিলামে বিক্রি হওয়া সেই বোতলটির মূল্য ওঠে ১০ লাখ ৫৭ হাজার ২৪৭ ডলার। বোনহ্যামসের মদ বিশেষজ্ঞ রিচার্ড হার্ভে এএফপিকে বলেছেন, এই হুইস্কিটি কিনেছেন দূরপ্রাচ্যের এক ব্যক্তি। ওই অঞ্চলের মানুষের হুইস্কির প্রতি অন্যরকম একটা আগ্রহ আছে।

এডনবার্গে বোনহ্যামসের হুইস্কি বিশেষজ্ঞ মার্টিন গ্রিন বলেন, নতুন এই বিশ্ব রেকর্ডটি করতে পারা আমাদের জন্য খুব সম্মানের একটি ব্যাপার। বিশেষ করে হুইস্কির স্বর্গ হিসেবে পরিচিত স্কটল্যান্ডের মত জায়গায় এটা করতে পারা সত্যিই রোমাঞ্চকর।

এই হুইস্কি বিক্রির মাধ্যমে বিশ্বের সবচেয়ে দামি তিনটি মদের বোতল নিলামে তুলে বিক্রি করার রেকর্ড করল বোনহ্যামস। এই হুইস্কিটি ১৯২৬ সালে শোধন করা হলেও ৬০ বছর পর ১৯৮৬ সালে বোতলজাত করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: