শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দ্য হান্ড্রেডের ড্রাফটে আরও ৫ বাংলাদেশি ক্রিকেটার  » «   বাংলা একাডেমির সুপারিশে বদলে গেল বাংলা বর্ষপঞ্জি  » «   ওসমানীনগরে নামাজের সময় মাছ বিক্রি বন্ধ  » «   মার্কিন প্রতিনিধি পরিষদে হংকং ‘ডেমোক্রেসি অ্যাক্ট’ পাস  » «   গুগল ম্যাপে আবরারের নামে হল, খুনিদের নামে শৌচাগার  » «   গণশপথ নিয়ে আন্দোলনের ইতি টানলেন বুয়েট শিক্ষার্থীরা  » «   দক্ষিণ আফ্রিকায় মসজিদে যাওয়ার পথে গুলিতে বাংলাদেশির মৃত্যু  » «   তুরস্কের বিরুদ্ধে লড়তে কুর্দিদের ‘প্রশিক্ষণ দিয়েছিল’ যুক্তরাষ্ট্র  » «   অপরাধ প্রতিরোধে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন: পুলিশ সুপার  » «   আবরার হত্যা: ২০ জনকে আসামি করে চার্জশিট হচ্ছে  » «   কানাইঘাটে ১১টি ভারতীয় গরু আটক  » «   জাবির গণরুম: ম্যানার শেখানোর নামে নবীন শিক্ষার্থী নির্যাতন  » «   কতগুলো বাটপার আছে যারা জাতীয় নেতা: ভিপি নুর  » «   ১৫ দিনে পাসপোর্ট না হলে কারণ জানিয়ে দিতে হবে আবেদনকারীকে  » «   ভারতে পালানোর সময় আবরার হত্যার আসামি সাদাত গ্রেফতার  » «  

এক বোতল হুইস্কি সোয়া ৯ কোটি টাকা!



আন্তর্জাতিক ডেস্ক:: দুর্লভ এক বোতল স্কচহুইস্কি নিলামে তোলার পর রেকর্ড পরিমাণ দামে বিক্রি হয়েছে। স্কটল্যান্ডের রাজধানী এডেনবার্গে বুধবারের ওই নিলামে হুইস্কির বোতলটির মূল্য ওঠে ১০ লাখ ৯০ হাজার ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় যা দাঁড়ায় প্রায় সোয়া ৯ কোটি টাকা। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

‘ম্যাকালান ফাইন অ্যান্ড রেয়ার হুইস্কি ১৯২৬’ নামের ৬০ বছরের পুরোনো এ স্কসহুইস্কিটি বিক্রি করে যুক্তরাজ্যের নিলামকারী প্রতিষ্ঠান বোনহ্যামস। এর আগে একই ধরনের মদ বিক্রির রেকর্ড হয় চলতি বছরের মে মাসে। হংকংয়ে নিলামে বিক্রি হওয়া সেই বোতলটির মূল্য ওঠে ১০ লাখ ৫৭ হাজার ২৪৭ ডলার। বোনহ্যামসের মদ বিশেষজ্ঞ রিচার্ড হার্ভে এএফপিকে বলেছেন, এই হুইস্কিটি কিনেছেন দূরপ্রাচ্যের এক ব্যক্তি। ওই অঞ্চলের মানুষের হুইস্কির প্রতি অন্যরকম একটা আগ্রহ আছে।

এডনবার্গে বোনহ্যামসের হুইস্কি বিশেষজ্ঞ মার্টিন গ্রিন বলেন, নতুন এই বিশ্ব রেকর্ডটি করতে পারা আমাদের জন্য খুব সম্মানের একটি ব্যাপার। বিশেষ করে হুইস্কির স্বর্গ হিসেবে পরিচিত স্কটল্যান্ডের মত জায়গায় এটা করতে পারা সত্যিই রোমাঞ্চকর।

এই হুইস্কি বিক্রির মাধ্যমে বিশ্বের সবচেয়ে দামি তিনটি মদের বোতল নিলামে তুলে বিক্রি করার রেকর্ড করল বোনহ্যামস। এই হুইস্কিটি ১৯২৬ সালে শোধন করা হলেও ৬০ বছর পর ১৯৮৬ সালে বোতলজাত করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: