সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «   ‘জয় শ্রীরাম’ না বলায় পিটিয়ে মুসলিম যুবককে হত্যা  » «   নয়াপল্টনে একের পর এক ককটেল বিস্ফোরণ  » «   অফিসে বসে বসে শুধু কি চা খাইলে হবে? দেশপ্রেম থাকতে হবে: হাইকোর্ট  » «   বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ হবে: রেলসচিব  » «   বাংলাদেশের নামে সড়কের নামকরন যুক্তরাষ্ট্রে  » «   সরকারি চাকরিজীবীদের বেতন বাড়লেও দুর্নীতি কমছে না : টিআইবি  » «   দেশসেরা প্রধান শিক্ষক হবিগঞ্জের শাহনাজ কবীর  » «   বাঘের খাবারও চুরি হয় ঢাকা চিড়িয়াখানায়, ফেসবুকে ভাইরাল  » «   দুই মাস ওমরাহ ভিসা স্থগিত করল সৌদি  » «   বীমার আওতায় যেসব সুবিধা পাচ্ছে সরকারি চাকরিজীবীরা  » «   কারাগারে সুনামগঞ্জের আ. লীগ নেতা শামীম আহমদ  » «   মুক্তি পেয়ে নতুন যে বাড়িতে থাকবেন খালেদা  » «  

এক বোতল হুইস্কি সোয়া ৯ কোটি টাকা!



আন্তর্জাতিক ডেস্ক:: দুর্লভ এক বোতল স্কচহুইস্কি নিলামে তোলার পর রেকর্ড পরিমাণ দামে বিক্রি হয়েছে। স্কটল্যান্ডের রাজধানী এডেনবার্গে বুধবারের ওই নিলামে হুইস্কির বোতলটির মূল্য ওঠে ১০ লাখ ৯০ হাজার ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় যা দাঁড়ায় প্রায় সোয়া ৯ কোটি টাকা। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

‘ম্যাকালান ফাইন অ্যান্ড রেয়ার হুইস্কি ১৯২৬’ নামের ৬০ বছরের পুরোনো এ স্কসহুইস্কিটি বিক্রি করে যুক্তরাজ্যের নিলামকারী প্রতিষ্ঠান বোনহ্যামস। এর আগে একই ধরনের মদ বিক্রির রেকর্ড হয় চলতি বছরের মে মাসে। হংকংয়ে নিলামে বিক্রি হওয়া সেই বোতলটির মূল্য ওঠে ১০ লাখ ৫৭ হাজার ২৪৭ ডলার। বোনহ্যামসের মদ বিশেষজ্ঞ রিচার্ড হার্ভে এএফপিকে বলেছেন, এই হুইস্কিটি কিনেছেন দূরপ্রাচ্যের এক ব্যক্তি। ওই অঞ্চলের মানুষের হুইস্কির প্রতি অন্যরকম একটা আগ্রহ আছে।

এডনবার্গে বোনহ্যামসের হুইস্কি বিশেষজ্ঞ মার্টিন গ্রিন বলেন, নতুন এই বিশ্ব রেকর্ডটি করতে পারা আমাদের জন্য খুব সম্মানের একটি ব্যাপার। বিশেষ করে হুইস্কির স্বর্গ হিসেবে পরিচিত স্কটল্যান্ডের মত জায়গায় এটা করতে পারা সত্যিই রোমাঞ্চকর।

এই হুইস্কি বিক্রির মাধ্যমে বিশ্বের সবচেয়ে দামি তিনটি মদের বোতল নিলামে তুলে বিক্রি করার রেকর্ড করল বোনহ্যামস। এই হুইস্কিটি ১৯২৬ সালে শোধন করা হলেও ৬০ বছর পর ১৯৮৬ সালে বোতলজাত করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: