মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «   অনুমোদিত ৩টি ব্যাংক সম্পর্কে তেমন কিছু জানেন না অর্থমন্ত্রী  » «   ডাস্টবিনে নেমে ১৫০০ শিক্ষার্থীকে বাঁচানোর আহ্বান  » «   একাদশ সংসদের এমপিদের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   শামীমাকে যা বুঝিয়ে সিরিয়ায় নিয়ে গিয়েছিল আইএস  » «   নিজেই গাড়ি চালিয়ে যুবরাজকে বাসভবনে নিয়ে গেলেন ইমরান খান  » «   আরব আমিরাত ও বাংলাদেশর মধ্যে ৪টি সমঝোতা স্মারক সই  » «   সংঘর্ষ চলছে, পুলওয়ামা হামলার মূল হোতা নিহত  » «   এক দিন বাড়ল দ্বিতীয় পর্বের ইজতেমা, আখেরি মোনাজাত মঙ্গলবার  » «   শুধুমাত্র আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না: আইনমন্ত্রী  » «   জামায়াতের সবারই রাজ্জাকের মতো ভুল ভাঙা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ  » «   সন্ত্রাসী হামলার নিন্দা জা‌নি‌য়ে মোদিকে শেখ হাসিনার বার্তা  » «  

এক বোতল হুইস্কি সোয়া ৯ কোটি টাকা!



আন্তর্জাতিক ডেস্ক:: দুর্লভ এক বোতল স্কচহুইস্কি নিলামে তোলার পর রেকর্ড পরিমাণ দামে বিক্রি হয়েছে। স্কটল্যান্ডের রাজধানী এডেনবার্গে বুধবারের ওই নিলামে হুইস্কির বোতলটির মূল্য ওঠে ১০ লাখ ৯০ হাজার ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় যা দাঁড়ায় প্রায় সোয়া ৯ কোটি টাকা। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

‘ম্যাকালান ফাইন অ্যান্ড রেয়ার হুইস্কি ১৯২৬’ নামের ৬০ বছরের পুরোনো এ স্কসহুইস্কিটি বিক্রি করে যুক্তরাজ্যের নিলামকারী প্রতিষ্ঠান বোনহ্যামস। এর আগে একই ধরনের মদ বিক্রির রেকর্ড হয় চলতি বছরের মে মাসে। হংকংয়ে নিলামে বিক্রি হওয়া সেই বোতলটির মূল্য ওঠে ১০ লাখ ৫৭ হাজার ২৪৭ ডলার। বোনহ্যামসের মদ বিশেষজ্ঞ রিচার্ড হার্ভে এএফপিকে বলেছেন, এই হুইস্কিটি কিনেছেন দূরপ্রাচ্যের এক ব্যক্তি। ওই অঞ্চলের মানুষের হুইস্কির প্রতি অন্যরকম একটা আগ্রহ আছে।

এডনবার্গে বোনহ্যামসের হুইস্কি বিশেষজ্ঞ মার্টিন গ্রিন বলেন, নতুন এই বিশ্ব রেকর্ডটি করতে পারা আমাদের জন্য খুব সম্মানের একটি ব্যাপার। বিশেষ করে হুইস্কির স্বর্গ হিসেবে পরিচিত স্কটল্যান্ডের মত জায়গায় এটা করতে পারা সত্যিই রোমাঞ্চকর।

এই হুইস্কি বিক্রির মাধ্যমে বিশ্বের সবচেয়ে দামি তিনটি মদের বোতল নিলামে তুলে বিক্রি করার রেকর্ড করল বোনহ্যামস। এই হুইস্কিটি ১৯২৬ সালে শোধন করা হলেও ৬০ বছর পর ১৯৮৬ সালে বোতলজাত করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: