সোমবার, ২১ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
গাদ্দাফিকে হত্যায় ফ্রান্সের হাত থাকার ঘটনা ফাঁস!  » «   গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপের বিরুদ্ধে অস্ট্রেলিয়া অভিনব প্রতিবাদ  » «   আইনজীবীর সহকারী হত্যা : ১২ জনের মৃত্যুদণ্ড  » «   শয়তানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক সৌদি যুবরাজের!  » «   মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসা ছাত্ররা  » «   ভোলার সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা, আসামি ৫ হাজার  » «   সৌদিতে নিহত ১১ বাংলাদেশির মধ্যে ৯ জনের পরিচয় প্রকাশ  » «   টনক নড়াতে টনিক  » «   শিক্ষামন্ত্রীর যেসব যুক্তি খণ্ডন করতে পারেননি ননএমপিও শিক্ষক নেতারা  » «   প্রথমবার মহাকাশে হাঁটলেন যে দুই নারী  » «   যে কোনো মুহূর্তে গ্রেপ্তার হচ্ছেন যুবলীগের বহিস্কৃত চেয়ারম্যান  » «   ‘জনগণ ভোট দিতে পারেনি’ বক্তব্যের ব্যাখ্যা দিলেন মেনন  » «   ঐক্যফ্রন্টে মেনন?  » «   পরীক্ষা জালিয়াতি: এমপি বুবলীকে প্রধানমন্ত্রীর তলব  » «   মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫  » «  

একাদশ শ্রেণিতে ভর্তি বঞ্চিতদের ভর্তি আবেদন শুরু কাল



নিউজ ডেস্ক:: ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে যেসব শিক্ষার্থীরা বিভিন্ন কারণে ভর্তি হতে পারেনি বা ভর্তির আবেদন করতে পারেনি তাদের পুনরায় ভর্তির সুযোগ দেওয়া হয়েছে। বুধবার (১০ জুলাই) থেকে ভর্তি বঞ্চিত শিক্ষার্থীরা ন্যূনতম জিপিএ থাকা সাপেক্ষে কলেজে ম্যানুয়াল ভর্তির আবেদন জমা দেবে। আবেদন করা যাবে আগামী ১৬ জুলাই পর্যন্ত। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে বলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ১০ থেকে ১৬ জুলাই ভর্তি বঞ্চিত শিক্ষার্থীরা ন্যূনতম জিপিএ থাকা সাপেক্ষে কলেজে ম্যানুয়াল ভর্তির আবেদন জমা দেবে। আবেদন বিবেচনা করে ১৮ জুলাই শূন্য আসনের ভিত্তিতে ভর্তিযোগ্যদের মেধাভিত্তিক তালিকা প্রকাশ করবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ২০ থেকে ২৭ জুলাই শূন্য আসনে ভর্তি গ্রহণ করবে। আর ৩০ জুলাইয়ের মধ্যে কলেজগুলোকে বোর্ডে ভর্তিকৃত শিক্ষার্থীর তালিকা জমা দিতে হবে। এ ব্যাপারে ঢাকা শিক্ষা বোর্ডের এক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, কলেজগুলোর শূন্য আসনের তালিকা বোর্ডের ওয়েবসাইটে দেওয়া হয়েছে। সেটি দেখে শিক্ষার্থীরা কলেজ পছন্দ করতে পারবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: