মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «   শর্ত ভেঙে ‘অযোগ্য’ প্রতিষ্ঠানকে কাজ দিচ্ছে গণপূর্ত  » «   মেট্রোরেলের জন্য আলাদা পুলিশ ইউনিট গঠনের নির্দেশ  » «   রংপুর উপনির্বাচনে সরে দাঁড়ালেন আওয়ামী লীগ প্রার্থী  » «   সিলেটে কমতে শুরু করেছে ডেঙ্গুর প্রকোপ  » «   শোভন-রাব্বানীর পর এবার আলোচনায় যুবলীগ  » «   মধ্যরাতে ‘এক কাপড়ে’ সৌদি থেকে ফিরলেন ১৭৫ বাংলাদেশি  » «   ভারতে ভয়াবহ নৌকাডুবি: নিহত ১২, নিখোঁজ ৩০  » «   এবার রিফাত হত্যার নতুন ভিডিও প্রকাশ্যে  » «   সিলেটে গ্রেফতার সেই ডিআইজির পক্ষে দাঁড়ালেন সাবেক খাদ্যমন্ত্রী  » «   পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে সিলেট বিভাগের পৌর মেয়রদের বৈঠক  » «   কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য  » «   সৌদির তেলক্ষেত্রে হামলার পর থেকেই তেলের দাম ১০ শতাংশ বৃদ্ধি  » «  

একাদশে ভর্তিতে দ্বিতীয় দফায় আবেদন শুরু



নিউজ ডেস্ক:: একাদশ শ্রেণিতে ভর্তির জন্য দ্বিতীয় দফায় আবেদন করার সুযোগ শুরু হয়েছে বুধবার (১৯ জুন) থেকে। বুধ ও বৃহস্পতিবার (২০ জুন) দ্বিতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে। এরপর শুক্রবার (২১ জুন) রাতে নির্বাচিতদের নামের তালিকা প্রকাশ করা হবে। এই দফায় যারা নির্বাচিত হবেন তাদের ২২ ও ২৩ জুন ভর্তি নিশ্চায়ন করতে হবে।

মঙ্গলবার (১৮ জুন) শেষ হয়েছে একাদশে প্রথম দফার ভর্তি নিশ্চায়নের সময়। প্রথম দফায় ১০ লাখেরও বেশি শিক্ষার্থী বিভিন্ন কলেজে ভর্তি নিশ্চায়ন করেছেন। বাদ রয়েছেন এক লাখেরও বেশি শিক্ষার্থী। তবে ঢাকা শিক্ষা বোর্ডের পক্ষ থেকে ভর্তি নিশ্চায়ন করা কিংবা বাদ পড়া শিক্ষার্থীদের নির্দিষ্ট সংখ্যা এখনো জানানো হয়নি।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক জানান, বুধবার সন্ধ্যার আগে নিশ্চয়ন করা শিক্ষার্থীদের সঠিক সংখ্যাটি জানা যাবে।

প্রসঙ্গত, ২৪ জুন রাত ৮টার পর থেকে তৃতীয় দফায় কলেজে ভর্তির আবেদন গ্রহণ করা হবে। আগামী ২৫ জুন রাতে প্রকাশ করা হবে আবেদনের ফল। আগামী ২৭ থেকে ৩০ জুন ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে এবং জুলাই মাসের প্রথম দিন শুরু হবে একাদশ শ্রেণির ক্লাস।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: