বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ত্রিশ লাখ শহীদকে চিহ্নিত করার উদ্যোগ নেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী  » «   খাশোগি হত্যাকাণ্ডে সালমানের জড়িত থাকার ‘বিশ্বাসযোগ্য প্রমাণ’ রয়েছে  » «   পরীক্ষামূলক স্বাস্থ্য বীমা কার্যক্রম শুরু হয়েছে: প্রধানমন্ত্রী  » «   অসুস্থ আ.ন.ম. শফিককে প্রধানমন্ত্রীর ৫ লক্ষ টাকা অনুদান  » «   কৃষকের ছেলে মুরসি যেভাবে হন মিসরের প্রেসিডেন্ট  » «   বিশ্বজুড়ে অনীহা বাড়লেও টিকায় আস্থার শীর্ষে বাংলাদেশ  » «   একাদশে ভর্তিতে দ্বিতীয় দফায় আবেদন শুরু  » «   ঢাকা-সিলেট মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ  » «   নতুন ও হারানো সিমকার্ডে ট্যাক্স ২০০ টাকা  » «   উত্তাল বুয়েট, ভেতরে তালা রাজপথে শিক্ষার্থীরা  » «   রোগী সেজে চেম্বারে ম্যাজিস্ট্রেট, হাতেনাতে ধরা এইচএসসি পাস ডাক্তার  » «   ইমাম বুখারীর মাজার জিয়ারত করলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ  » «   বিহারে এনসেফালাইটিসে মৃত শিশুর সংখ্যা বেড়ে ১২৯  » «   সিলেট-জগন্নাথপুর সড়কে বন্ধ হয়ে যেতে পারে গাড়ি চলাচল  » «   প্রেমের টানে স্বামী-সংসার ফেলে খুলনায় জার্মান নারী  » «  

একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন মা



নিউজ ডেস্ক:: প্রথমবারের মতো একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। পোল্যান্ডের ক্রাকুফ বিশ্ববিদ্যালয় হাসপাতালে ২০ মে এ শিশুদের জন্ম হয়। খবর ডয়চে ভেলের।

ছয় সন্তানের মধ্যে চার মেয়ে ও দুই ছেলে রয়েছে। গর্ভধারণের ২৯ সপ্তাহের মধ্যেই অস্ত্রোপচারের মাধ্যমে জন্ম হয় তাদের। চিকিৎসা বিজ্ঞানীরা জানিয়েছেন, পৃথিবীতে প্রতি ৫০০ কোটি গর্ভধারণের ক্ষেত্রে একবার এমনটি ঘটার সম্ভাবনা থাকে৷

জন্মের আগে ডাক্তাররা অবশ্য জানতেন ৫টি শিশুর কথা। ক্রাকুফ বিশ্ববিদ্যালয় হাসপাতালের ডাক্তার রিসার্দ লাউটারবাখ বলেন, সৌভাগ্যবশত সবকিছু পরিকল্পনামতো হয়েছে। সবকিছু ঠিকঠাক ছিল শুধু একটি ব্যতিক্রম ছাড়া।

যখন পঞ্চম অপরিণত শিশুটিকে আমরা বের করে আনি, তখন দেখলাম আরেকটি ছেলে আমাদের সঙ্গে দেখা করার জন্য অপেক্ষায় আছে। আমি বলব- এটি একটি ব্যতিক্রমী ঘটনা। এর পরই আমরা আবার নতুন করে যন্ত্রপাতি জোগাড় করলাম। নতুন একটি দলকে যুক্ত করলাম। আমরা দ্রুত এই শিশুটিরও যত্নের ব্যবস্থা করেছি।

এ ঘটনায় শুধু ডাক্তার নন, বিস্মিত হয়েছেন শিশুগুলোর বাবা-মাও। ডাক্তারদের কথামতো তারাও প্রস্তুত ছিলেন পাঁচ শিশুর জন্য। সন্তানগুলোর মা ক্লাউডিয়া মাজেক জানান, এটা অবাক করা ছিল। আমরা পাঁচ শিশুরই প্রত্যাশা করেছিলাম। কিন্তু পরে দেখলাম ছয়টি শিশু। প্রথমে অনেক কষ্ট লেগেছে। পরে যখন প্রথম একটি মেয়েকে ছুঁয়ে দেখলাম, তখন অনেক আনন্দ হলো।

২৯ বছর বয়সী ক্লাউডিয়ার আরেক সন্তান রয়েছে, সে হিসেবে আড়াই বছর বয়সের ভাই পাচ্ছে এই ছয় শিশু। এর আগে ২০০৮ সালে পোল্যান্ডে এক নারী পাঁচ শিশুর জন্ম দিয়েছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: