রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «   সিলেট বিএনপিতে শোডাউনের প্রস্তুতি  » «   ‘ভূতের আড্ডায়’ অভিযান, বাতি জ্বালাতেই তরুণ-তরুণীর অপ্রীতিকর দৃশ্য  » «   মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, প্রধান শিক্ষকসহ গ্রেপ্তার ৩  » «   টেকনাফে ‘গোলাগুলিতে’ রোহিঙ্গা স্বামী-স্ত্রী নিহত  » «   প্রাথমিকের শিক্ষকদের সুখবর দিলেন গণশিক্ষা সচিব  » «   সাত বডিগার্ডসহ জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর  » «   মালদ্বীপে স্থায়ী জমি পেলো বাংলাদেশ  » «   শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে পদত্যাগ করলেন সহকারী প্রক্টর  » «   তাহরির স্কয়ারসহ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ  » «  

একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন মা



নিউজ ডেস্ক:: প্রথমবারের মতো একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। পোল্যান্ডের ক্রাকুফ বিশ্ববিদ্যালয় হাসপাতালে ২০ মে এ শিশুদের জন্ম হয়। খবর ডয়চে ভেলের।

ছয় সন্তানের মধ্যে চার মেয়ে ও দুই ছেলে রয়েছে। গর্ভধারণের ২৯ সপ্তাহের মধ্যেই অস্ত্রোপচারের মাধ্যমে জন্ম হয় তাদের। চিকিৎসা বিজ্ঞানীরা জানিয়েছেন, পৃথিবীতে প্রতি ৫০০ কোটি গর্ভধারণের ক্ষেত্রে একবার এমনটি ঘটার সম্ভাবনা থাকে৷

জন্মের আগে ডাক্তাররা অবশ্য জানতেন ৫টি শিশুর কথা। ক্রাকুফ বিশ্ববিদ্যালয় হাসপাতালের ডাক্তার রিসার্দ লাউটারবাখ বলেন, সৌভাগ্যবশত সবকিছু পরিকল্পনামতো হয়েছে। সবকিছু ঠিকঠাক ছিল শুধু একটি ব্যতিক্রম ছাড়া।

যখন পঞ্চম অপরিণত শিশুটিকে আমরা বের করে আনি, তখন দেখলাম আরেকটি ছেলে আমাদের সঙ্গে দেখা করার জন্য অপেক্ষায় আছে। আমি বলব- এটি একটি ব্যতিক্রমী ঘটনা। এর পরই আমরা আবার নতুন করে যন্ত্রপাতি জোগাড় করলাম। নতুন একটি দলকে যুক্ত করলাম। আমরা দ্রুত এই শিশুটিরও যত্নের ব্যবস্থা করেছি।

এ ঘটনায় শুধু ডাক্তার নন, বিস্মিত হয়েছেন শিশুগুলোর বাবা-মাও। ডাক্তারদের কথামতো তারাও প্রস্তুত ছিলেন পাঁচ শিশুর জন্য। সন্তানগুলোর মা ক্লাউডিয়া মাজেক জানান, এটা অবাক করা ছিল। আমরা পাঁচ শিশুরই প্রত্যাশা করেছিলাম। কিন্তু পরে দেখলাম ছয়টি শিশু। প্রথমে অনেক কষ্ট লেগেছে। পরে যখন প্রথম একটি মেয়েকে ছুঁয়ে দেখলাম, তখন অনেক আনন্দ হলো।

২৯ বছর বয়সী ক্লাউডিয়ার আরেক সন্তান রয়েছে, সে হিসেবে আড়াই বছর বয়সের ভাই পাচ্ছে এই ছয় শিশু। এর আগে ২০০৮ সালে পোল্যান্ডে এক নারী পাঁচ শিশুর জন্ম দিয়েছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: