শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজেদের বিমান বাহিনী থেকে সুরক্ষা পেতেই এরদোগানের এস-৪০০ ক্রয়!  » «   জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগ, নিহত ১২  » «   খাদ্য ঘাটতি পূরণ করেছি, এখন লক্ষ্য পুষ্টি: প্রধানমন্ত্রী  » «   রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি  » «   বাংলাদেশের পতাকার আদলে অন্তর্বাস বিক্রি করছে অ্যামাজন  » «   রিফাত হত্যাকাণ্ড: এবার রিশান ফরাজীও গ্রেফতার  » «   বড়পুকুরিয়া কয়লা খনি কেলেঙ্কারি: সিস্টেম লস নয় দুর্নীতি  » «   বন্যার কারণে জাতীয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষা স্থগিত  » «   হঠাৎ কিশোর গ্যাং নিয়ন্ত্রণে শক্ত পদক্ষেপ, মাঠে নামছে র‌্যাব  » «   ধসে পড়া ভবনে মিললো বাবা-ছেলের মরদেহ  » «   ইসরাইলের বিরুদ্ধে বাংলাদেশের তীব্র নিন্দা  » «   ‘নয়ন বন্ডের বাড়িতে বসেই স্বামীকে হত্যার পরিকল্পনা করেন মিন্নি’  » «   সিলেটের ২ জনসহ দেশসেরা ১২ শিক্ষার্থীকে পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী  » «   বেনাপোল ও বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   উপজেলা নির্বাচন: সিলেটে আ.লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের তালিকা  » «  

একবার চার্জ দিলেই এই ফোন চলবে টানা ২১ দিন!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: মোবাইল ফোনের বাজার ধরতে ফের কোমর বেধে নেমেছে এককালের বাজার সেরা মোবাইল ফোন কোম্পানি ‘নকিয়া’। স্মার্টফোনের বাজার ধরতে যেমন পাঁচটি রিয়ার ক্যামেরার নকিয়া-৯ লঞ্চ করেছে প্রতিষ্ঠানটি, তেমনই বেসিক ফোনের বাজারে এক চুলও জায়গা ছাড়তে নারাজ তারা। তাই এবার শক্তিশালী ব্যাটারি ব্যাকআপসহ বাজারে আসছে ‘নকিয়া ১০৬’ মোবাইল ফোন।

কোম্পানির পক্ষ থেকে দাবি করা হয়েছে, টানা ২১ দিনের স্ট্যান্ডবাই সাপোর্ট নিয়ে বাজারে আসছে ডুয়াল সিমের নকিয়া ১০৬ মোবাইল। এক্ষেত্রে এই ফোনটিকে চার্জ দিতে হবে মাত্র একবার। ফোনটিতে ৮০০ মেগা হার্টজের শক্তিশালী ব্যাটারি থাকায় কথা বলার জন্য সময় পাওয়া যাবে ১৫ ঘণ্টা।

এইচএমডি গ্লোবাল কোম্পানির তৈরি নতুন এই ফোনে প্রি-লোডেড থাকবে একাধিক আকর্ষণীয় গেমস। নকিয়া ১০৬ ফোনটিতে দুই হাজার কনট্যাক্ট এবং ৫০০ টেক্সট মেসেজ স্টোরেজে রাখা যাবে।

নকিয়া ১০৬ এ রয়েছে একটি এক দশমিক আট ইঞ্চি ‘কিউকিউভিডিএ টিএসটি’ ডিসপ্লে আর আট জিবি ইন্টার্নাল স্টোরেজ। এই স্টোরেজে আপনার পছন্দ মতো কয়েকশো এমপি থ্রি বা মিউজিক ফাইল সংরক্ষণ করে রাখতে পারবেন মাইক্রো ইউএসবি পোর্টের সাহায্যে।

এরই সঙ্গে এই ফোনে রয়েছে এফএম রেডিওর সুবিধাও। এরই সঙ্গে নকিয়া ১০৬ ফোনে রয়েছে এলইডি ফ্ল্যাশ লাইট।

ডার্ক গ্রে রঙে পাওয়া যাবে এই ফোনটি। রাশিয়ার বাজারে নকিয়া ১০৬ ফোনের দাম এক হাজার ৫৯০ রুবল। যা বাংলাদেশি টাকায় দুই হাজার টাকা মাত্র। তবে আন্তর্জাতিক বাজারে কবে নাগাদ ফিচার ফোনটির বিক্রি শুরু হবে, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: