সোমবার, ২৫ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকছে না পরীক্ষা  » «   মসজিদে হামলা: ৮ দিনেও জ্ঞান ফেরেনি চার বছর বয়সী আলিনের  » «   মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা  » «   ইভিএমএ ভোট দেই এক জায়গায়,আরেক জায়গায়  » «   ভোটকেন্দ্র দখল নিয়ে দু’পক্ষের গোলাগুলি, গুলিবিদ্ধ পুলিশ সদস্য  » «   আড়াই ঘণ্টায় ভোট পড়েছে ৩টি!  » «   ব্রেক্সিট ঠেকাতে ফের গণভোট ও মে’র পদত্যাগ দাবিতে উত্তাল ব্রিটেন  » «   যুক্তরাষ্ট্র সীমান্তে চরম হেনস্থার শিকার ৯ বছরের বালিকা  » «   রাতেই ব্যালটে সিল মারায় নির্বাচন স্থগিত  » «   বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার  » «   উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে  » «   লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «  

এই দ্বীপ শুধুই নারীদের!



বিচিত্র ডেস্ক::ফিনল্যান্ডের একটি দ্বীপকে শুধু নারীদের জন্যই সংরক্ষিত রাখা হয়েছে। শুধুমাত্র নারী হলেই আপনি এই দ্বীপে যেতে পারবেন। আগামী জুন মাস থেকে দ্বীপটি নারীদের জন্য উন্মুক্ত হবে বলে জানিয়েছেন উদ্যোক্তা। জাপানের একটি দ্বীপের কথা জানা যায়, যেখানে শুধু পুরুষরাই যেতে পারেন।

ক্রিশ্চিয়ানা রোথ নামে এক মার্কিন তরুণী একটি দ্বীপ খুঁজে পেয়েছিলেন ফিনল্যান্ডের সমুদ্র উপকূলে। বাল্টিক সাগরের সবুজ নীল পানির উপর জেগে থাকা এক টুকরো এই ভূখণ্ডটির নাম দিয়েছিলেন ‘‌সুপারসি’‌। ক্রিশ্চিয়ানা তখনই মনে মনে পরিকল্পনা করে ফেলেছিলেন দ্বীপটি শুধু নারীদের জন্য তৈরি করবেন। সবুজে ঘেরা ছোট্ট এই দ্বীপটিতে তিনি তৈরি করেন একটি রিসোর্ট। যেখানে থাকার অধিকার পাবেন শুধু মেয়েরাই। একেবারে স্বাধীন আর মুক্ত মনে ঘুরে বেড়াতে পারবেন তারা।

ক্রিশ্চিয়ানা জানিয়েছেন, সবসময় পুরুষ সঙ্গীকে নিয়েই বেড়াতে যেতে হবে এমন কোনো বাধ্য বাধকতায় তিনি বিশ্বাসী নন। নিরাপত্তার কারণে বেশিরভাগ ক্ষেত্রেই মেয়েরা পুরুষদের সঙ্গে বেড়াতে যান। এমন পরিস্থিতিতে মেয়েদের মুক্ত করেই এই ‘সুপারসি দ্বীপের ভাবনাচিন্তা তার মাথায় এসেছে বলে জানান তিনি।

ক্রিশ্চিয়ানা আরও বলেন, সুপারসি মেয়েদের মনের বিভিন্ন ইচ্ছা পূরণের সুযোগ করে দেবে। এখানে মেয়েরা যত খুশি আনন্দ, হৈ হুল্লোড় করতে পারবেন। কেউ তাদের বাধা দেবে না। কেউ নজরদারিও চালাবে না। সুপারসির রিসোর্টে মোট চারটি কেবিন আছে। সেখানে প্রত্যেকটি কেবিনে ১০জন নারী থাকতে পারবেন।

ফিনল্যান্ডের দক্ষিণের হেলসিঙ্কি শহর থেকে মাত্র ৯০ মিনিটের দূরত্বের দ্বীপটিতে ভ্রমণের ক্ষেত্রে আপনাকে বুকিং দিতে হবে। সেখানে থাকার জন্য আপনাকে প্রথমে সদস্য হওয়ার জন্য আবেদন করতে হবে। সে জন্য শুধু নির্দিষ্ট একটি দিনে দ্বীপটির মালিকানায় থাকা ক্রিস্টিনার সঙ্গে ভিডিও চ্যাটিং অ্যাপ স্কাইপে ইন্টারভিউ দিতে হবে। এছাড়া আপনাকে হয়তো ‘সোহো হাউস’ নামক একটি মিডিয়া ক্লাবের মেম্বার হতে হবে কিংবা ক্লাবের কোন সদস্য থেকে সুপারিশ নিতে হবে।

সম্প্রতি নিউ ইয়র্ক পোস্টকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্রিস্টিনা বলেন, আমি চাই না দ্বীপটিকে ‘অভিজাত’ হিসেবে দেখা হোক। চলতি বছরের গ্রীষ্মকালের শুরুর দিকেই স্থানটি উন্মুক্ত করে দেওয়া হবে সাধারণের জন্য।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: