সোমবার, ২০ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

এইচএসসি ফরম পূরণে অতিরিক্ত অর্থ নেয়ার প্রতিবাদে বিক্ষোভ



এইচএসসি ফরম পূরণে অতিরিক্ত অর্থ নেয়ার প্রতিবাদে বিক্ষোভ

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী কলেজে এইচএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত উপজেলার শতগ্রাম ইউনিয়নে ঝাড়বাড়ী চৌরাস্তার মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে কলেজ ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মানববন্ধনে শিক্ষার্থী এবং অভিভাবকরা এ কর্মসূচির অংশগ্রহণ করে।

মানববন্ধন চলাকালে অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন ময়নুল ইসলাম এবং পরীক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আয়নাল হক, মামুনুর রশিদ প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, কেন্দ্রফিসহ এইচএসসি পরীক্ষার ফরম পূরণে সর্বোচ্চ দুই  হাজার ২৭৫ টাকা ফি নেয়ার নিয়ম রয়েছে। অথচ ঝাড়বাড়ী কলেজে ফরম পূরণে অতিরিক্ত ফি নেয়া হচ্ছে। প্রত্যেক পরীক্ষার্থীর কাছে ৩ হাজার  থেকে ৩ হাজার ২০০ টাকা পর্যন্ত ফি নেয়া হচ্ছে বলে তারা দাবি করেন। এ সময় অতিরিক্ত ফি নেয়ায় অধ্যক্ষ বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তারা।

এ ব্যাপারে ঝাড়বাড়ী কলেজের অধ্যক্ষ মো. আনোয়ার হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: