শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দ্য হান্ড্রেডের ড্রাফটে আরও ৫ বাংলাদেশি ক্রিকেটার  » «   বাংলা একাডেমির সুপারিশে বদলে গেল বাংলা বর্ষপঞ্জি  » «   ওসমানীনগরে নামাজের সময় মাছ বিক্রি বন্ধ  » «   মার্কিন প্রতিনিধি পরিষদে হংকং ‘ডেমোক্রেসি অ্যাক্ট’ পাস  » «   গুগল ম্যাপে আবরারের নামে হল, খুনিদের নামে শৌচাগার  » «   গণশপথ নিয়ে আন্দোলনের ইতি টানলেন বুয়েট শিক্ষার্থীরা  » «   দক্ষিণ আফ্রিকায় মসজিদে যাওয়ার পথে গুলিতে বাংলাদেশির মৃত্যু  » «   তুরস্কের বিরুদ্ধে লড়তে কুর্দিদের ‘প্রশিক্ষণ দিয়েছিল’ যুক্তরাষ্ট্র  » «   অপরাধ প্রতিরোধে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন: পুলিশ সুপার  » «   আবরার হত্যা: ২০ জনকে আসামি করে চার্জশিট হচ্ছে  » «   কানাইঘাটে ১১টি ভারতীয় গরু আটক  » «   জাবির গণরুম: ম্যানার শেখানোর নামে নবীন শিক্ষার্থী নির্যাতন  » «   কতগুলো বাটপার আছে যারা জাতীয় নেতা: ভিপি নুর  » «   ১৫ দিনে পাসপোর্ট না হলে কারণ জানিয়ে দিতে হবে আবেদনকারীকে  » «   ভারতে পালানোর সময় আবরার হত্যার আসামি সাদাত গ্রেফতার  » «  

উত্তরবঙ্গেও পণ্য পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম



উত্তরবঙ্গেও পণ্য পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম

১২ দফা দাবিতে উত্তরবঙ্গেও অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম দিয়েছে পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা। শনিবার সন্ধ্যায় রাজশাহীর কাশিয়াডাঙ্গায় পরিবহন মালিক গ্রুপের জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেন নেতারা। দাবি আদায় না হলে আগামী ২৬ জানুয়ারি থেকে ধর্মঘটের আল্টিমেটাম দেয়া হয়।

সংবাদ সম্মেলনে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আন্দোলন কমিটির সভাপতি আব্দুল মান্নান আকন্দ বলেন, আজকের মধ্যে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় ১২ দফা দাবি মানা না হলে আগামী ২৬ জানুয়ারি থেকে উত্তরবঙ্গেও (রংপুর ও রাজশাহী বিভাগীয়) অনির্দিষ্টকালের জন্য সব পণ্যবাহী যানবাহন বন্ধ থাকবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুল মান্নান আকন্দ ১২ দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হচ্ছে- পরিবহনে অতিরিক্ত পণ্য বোঝাই না করতে প্রেসনোট জারি, অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন, ওয়েব্রিজে জরিমানা বাতিল, ১২ হাজার টাকা স্কেল জরিমানা প্রত্যাহার, ফেরিঘাটে চাঁদাবাজি ও অনিয়ম বন্ধ, কাগজপত্র পরীক্ষার নামে হয়রানি বন্ধ, পৌরসভা ও সিটি কর্পোরেশনের নামে চাঁদাবাজি বন্ধ, ব্রিজের টোল কমানো, অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ, প্রশিক্ষণের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স প্রদান, জ্বালানি তেলের দাম কমানো, ভারতের পেট্রোপোল বন্দরে চালকদের নির্যাতন বন্ধ ও গত বছরের সীতাকুন্ডু থানায় চারশ জন অজ্ঞাত ট্রাকচালকের নামে মামলা প্রত্যাহার।

সংবাদ সম্মেলনে উত্তরবঙ্গ ট্রাক-লরি ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি সামসুর রহমান খান মানিক, ঐক্য পরিষদের আন্দোলন কমিটির সহ-সভাপতি সদরুল ইসলাম, মোজাম্মেল হক কবির, মোস্তারুল ইসলাম আলম, সাধারণ সম্পাদক নুর কায়েম সবুজ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মণ্ডল ও রবিউল নবী, সদস্য রুস্তম আলী, রেজাউল খান, আমিনুল ইসলাম সেন্টু, মায়নুল ইসলাম মানা, নজরুল ইসলাম নজু ও তপন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: