শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নির্বাচনের আগে বিএনপির তিন শর্ত!  » «   রাজধানীতে মোটরসাইকেলের ধাক্কায় স্বামী নিহত, স্ত্রী আহত  » «   ৬ বছর ধরে শিক্ষক শূন্য ৯টি বিভাগ, জনবল সংকটে বন্ধ হওযার পথে কলেজ  » «   মাদকবিরোধী অভিযানপুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১  » «   প্রধানমন্ত্রীকে সংবর্ধনাশনিবার বন্ধ থাকবে রাজধানীর যেসব সড়ক  » «   কারাগারে গরমে অসুস্থ ১১ কয়েদি, একজনের অবস্থা আশঙ্কাজনক  » «   আলোচিত সেই পর্নস্টার স্টর্মি ড্যানিয়েলস গ্রেফতার  » «   রাজনগরে প্রচণ্ড গরমে ব্যবসায়ীর মৃত্যু  » «   বাংলাদেশ ব্যাংকের স্বর্ণের ভল্টে ঢোকেন যারা  » «   সাংবাদিকদের ওবায়দুল কাদের‘বিএনপির রাজনীতিতে ভাটা চলছে, জোয়ার কবে ফিরবে তা কেউ জানে না’  » «   টাইগাদের দারুন জয়  » «   যে কারণে তাপমাত্র বেড়েছে, দু-একদিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা  » «   যেসব কারণে ফল খারাপ  » «   মেয়ের সাথে প্রথমবার অমিতাভ বচ্চন  » «   সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «  

ইয়েমেন: হুথিদের হাতে বিপর্যস্ত সালেহর কমান্ডাররা; কয়েকজন নিহত



আন্তর্জাতিক ডেস্ক::ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের হাতে সাবেক প্রেসিডেন্ট আলী আবদুল্লাহ সালেহর অনুগত বাহিনীর অন্তত দুজন শীর্ষ পর্যায়ের কমান্ডার নিহত এবং একজন আত্মসমর্পণ করেছেন।

নিহতদের মধ্যে রয়েছেন সালেহর ভাইপো ও ঘনিষ্ঠ শীর্ষ কমান্ডার তারেক সালেহ। তিনি চলতি সপ্তাহে রাজধানী সানায় আনসারুল্লাহ যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষের সময় আহত হয়েছিলেন এবং পরে তিনি মারা গেছেন। গতকাল (মঙ্গলবার) সালেহর রাজনৈতিক দল ‘জেনারেল পিপলস কংগ্রেস’ এ খবর নিশ্চিত করেছে। ধারণা করা হতো- তারেক সালেহকে এক সময় প্রেসিডেন্ট সালেহর স্থালাভিষিক্ত করা হবে। তারেক সালেহ নিজেই সৌদি আরবের সঙ্গে নতুন করে ঘনিষ্ঠতা বাড়ানো ও রাজধানী সানা থেকে আনসারুল্লাহ যোদ্ধাদের হটিয়ে দেয়ার জন্য যুদ্ধ শুরু করেছিলেন।-পার্সটুডে

এদিকে, আলী আব্দুল্লাহ সালেহর নেতৃত্বাধীন গার্ড বাহিনীর শীর্ষ কমান্ডার মেজর জেনারেল মাহদি মাকুলাও বিপ্লবী আনসারুল্লাহ যোদ্ধাদের হাতে নিহত হয়েছেন। এছাড়া, মেজর জেনারেল আব্দুল্লাহ সাবা’ন নামে আরেক কমান্ডার আনসারুল্লাহ যোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করেছেন। রাজধানী সানার রিমা হামিদ এলাকা থেকে তিনি আত্মসমর্পণ করেন।

প্রেসিডেন্ট আলী আবদুল্লাহ সালেহ নিজেও গত সোমবার বিপ্লবী আনসারুল্লাহ যোদ্ধাদের হাতে নিহত হয়েছেন। তিনি হুথি আন্দোলনের সঙ্গে ঐক্য ভেঙে সৌদি আরবের পক্ষে অবস্থান নেয়ার পর তার অনুগত সেনা ও আনসারুল্লাহ যোদ্ধাদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরে অবস্থা বেগতিক দেখে তিনি রাজধানী সানা থেকে পালানোর সময় মা’রিব প্রদেশে আনসারুল্লাহ যোদ্ধাদের হাতে নিহত হন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: