মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ব্রান্ড ইমেজে পাকিস্তান থেকে ১২ ধাপ এগিয়ে বাংলাদেশ  » «   দ্বিতীয় শ্রেণির মর্যাদা পেলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তারা  » «   ভারতের প্রধানমন্ত্রী হিসেবে রাহুলকে চাইছে না কংগ্রেস!  » «   ঢাবির ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বাতিল  » «   সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশকে ঘিরে ব্যাপক প্রস্তুতি  » «   জামিন নামঞ্জুর, কারাগারে ব্যারিস্টার মইনুল  » «   নির্বাচনের আগে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন নয়: কাদের  » «   মিয়ানমারের ৫ সেনা কর্মকর্তার ওপর অস্ট্রেলিয়ার নিষেধাজ্ঞা  » «   নগরীর মাছিমপুরে জুয়ার আসরে মেয়র আরিফের হানা, উচ্ছেদ অবৈধ স্থাপনা  » «   খাশোগি হত্যা: সৌদি বিনিয়োগ সম্মেলনের ওয়েবসাইট হ্যাকড  » «   পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসেতু উদ্বোধন করল চীন (ভিডিও)  » «   খালেদা জিয়ার যাবজ্জীবন সাজা চাইলেন দুদক আইনজীবী  » «   স্কাইপে খাশোগিকে হত্যার নির্দেশ দেন যুবরাজের ঘনিষ্ঠ সহযোগী  » «   আদালতে তোলা হচ্ছে মঈনুলকে  » «   কুরিয়ার পার্সেলের আড়ালে চলে হুন্ডি-মাদকের কারবার!  » «  

ইয়েমেন: হুথিদের হাতে বিপর্যস্ত সালেহর কমান্ডাররা; কয়েকজন নিহত



আন্তর্জাতিক ডেস্ক::ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের হাতে সাবেক প্রেসিডেন্ট আলী আবদুল্লাহ সালেহর অনুগত বাহিনীর অন্তত দুজন শীর্ষ পর্যায়ের কমান্ডার নিহত এবং একজন আত্মসমর্পণ করেছেন।

নিহতদের মধ্যে রয়েছেন সালেহর ভাইপো ও ঘনিষ্ঠ শীর্ষ কমান্ডার তারেক সালেহ। তিনি চলতি সপ্তাহে রাজধানী সানায় আনসারুল্লাহ যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষের সময় আহত হয়েছিলেন এবং পরে তিনি মারা গেছেন। গতকাল (মঙ্গলবার) সালেহর রাজনৈতিক দল ‘জেনারেল পিপলস কংগ্রেস’ এ খবর নিশ্চিত করেছে। ধারণা করা হতো- তারেক সালেহকে এক সময় প্রেসিডেন্ট সালেহর স্থালাভিষিক্ত করা হবে। তারেক সালেহ নিজেই সৌদি আরবের সঙ্গে নতুন করে ঘনিষ্ঠতা বাড়ানো ও রাজধানী সানা থেকে আনসারুল্লাহ যোদ্ধাদের হটিয়ে দেয়ার জন্য যুদ্ধ শুরু করেছিলেন।-পার্সটুডে

এদিকে, আলী আব্দুল্লাহ সালেহর নেতৃত্বাধীন গার্ড বাহিনীর শীর্ষ কমান্ডার মেজর জেনারেল মাহদি মাকুলাও বিপ্লবী আনসারুল্লাহ যোদ্ধাদের হাতে নিহত হয়েছেন। এছাড়া, মেজর জেনারেল আব্দুল্লাহ সাবা’ন নামে আরেক কমান্ডার আনসারুল্লাহ যোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করেছেন। রাজধানী সানার রিমা হামিদ এলাকা থেকে তিনি আত্মসমর্পণ করেন।

প্রেসিডেন্ট আলী আবদুল্লাহ সালেহ নিজেও গত সোমবার বিপ্লবী আনসারুল্লাহ যোদ্ধাদের হাতে নিহত হয়েছেন। তিনি হুথি আন্দোলনের সঙ্গে ঐক্য ভেঙে সৌদি আরবের পক্ষে অবস্থান নেয়ার পর তার অনুগত সেনা ও আনসারুল্লাহ যোদ্ধাদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরে অবস্থা বেগতিক দেখে তিনি রাজধানী সানা থেকে পালানোর সময় মা’রিব প্রদেশে আনসারুল্লাহ যোদ্ধাদের হাতে নিহত হন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: