শনিবার, ২৩ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে অন্যরকম সম্মান দেখালো আরব আমিরাত  » «   ‘ইসলাম গ্রহণ করবেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট’  » «   শাহজালাল বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার  » «   ভারতে লোকসভা নির্বাচনে প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করলো বিজেপি  » «   সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   নিজের চেয়ার ছেড়ে জহিরুলের পাশে এসে দাঁড়ালেন প্রধানমন্ত্রী  » «   সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «  

ইয়েমেনে সৌদি বিমান হামলায় ১৬ বেসামরিক নিহত



আন্তর্জাতিক ডেস্ক:: ইয়েমেনে বুধবার সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় কমপক্ষে ১৬ জন বেসামরিক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ১২ জন। স্থানীয় হাসপাতাল কর্মী এবং প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে রয়টার্স।বুধবার দেশটির হোদেইদাহ প্রদেশের একটি সব্জি প্যাকেটজাতকরণ কারখানা লক্ষ্য করে ওই বিমান হামলা চালায় সৌদি জোট।

প্রদেশের বায়াত আল ফাকিহ শহরের হাসপাতাল কর্মী ও বাসিন্দারা জানান, ওই বিমান হামলায় ১৬ জন নিহত এবং আরও ১২ জন আহত হয়েছে। হামলায় হতাহতরা সবাই ওই কারখানার কর্মী। হোদেইদাহ শহর থেকে ৭০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত বায়াত আল ফাকিহ শহরটি।

তবে হুতিদের গণমাধ্যম বলছে, এ হামলায় ১৯ জন নিহত ও ১০ জন আহত হয়েছে।ইয়েমেনে ইরানের মদদপুষ্ট হুতি বিদ্রোহীদের ক্ষমতাচ্যুত করতে ২০১৫ সাল থেকে দেশটির ওপর বিমান হামলা চালাচ্ছে সৌদি জোট। এসব হামলায় বহু বেসামরিক লোকজন নিহত হয়েছে যা নিয়ে বিশ্ব জুড়ে সমালোচিত হচ্ছে সৌদি সরকার। দেশটির বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘণের অভিযোগ এনেছে জাতিসংঘ ও বিভিন্ন মানবাধিকার গোষ্ঠী।

সূত্র: রয়টার্স

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: