শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশীয় কোম্পানির ক্যাপসুলে চলতি মাসেই ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন!  » «   মঞ্চে প্রধানমন্ত্রী, নাচ-গান-স্লোগানে মুখরিত বিজয় উৎসব  » «   ধনী বৃদ্ধির হারে বাংলাদেশ বিশ্বের তৃতীয় দেশ  » «   ভোটাধিকার হাইজ্যাক করেছে আওয়ামী লীগ : ড. কামাল  » «   রাজনৈতিক দলগুলোকে সংলাপে বসার আহ্বান জাতিসংঘের  » «   আওয়ামী লীগের বিজয় উৎসব ঘিরে কঠোর নিরাপত্তা  » «   অ্যাসাঞ্জের গোপন বৈঠকের খোঁজ নিচ্ছে যুক্তরাষ্ট্র  » «   সৌদি নারীদের বিয়ে করতে পারবে বাংলাদেশিরা, মিলবে ভাতা  » «   এমপি কয়েসের হাত ধরে বিএনপির হাবিব এখন আওয়ামী লীগে  » «   জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী আজ  » «   রোহিঙ্গাদের দেখতে আজ বাংলাদেশে আসছেন জাতিসংঘের দূত  » «   ‘দম বন্ধ হয়ে আসছে, আমাকে ছেড়ে দিন’  » «   দুই যুগে কতটা সফল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা?  » «   কলম্বিয়ায় পুলিশ একাডেমিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১০  » «   সোহরাওয়ার্দীতে আজ আওয়ামী লীগের বিজয় সমাবেশ  » «  

ইয়েমেনে সৌদি বিমান হামলায় ১৬ বেসামরিক নিহত



আন্তর্জাতিক ডেস্ক:: ইয়েমেনে বুধবার সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় কমপক্ষে ১৬ জন বেসামরিক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ১২ জন। স্থানীয় হাসপাতাল কর্মী এবং প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে রয়টার্স।বুধবার দেশটির হোদেইদাহ প্রদেশের একটি সব্জি প্যাকেটজাতকরণ কারখানা লক্ষ্য করে ওই বিমান হামলা চালায় সৌদি জোট।

প্রদেশের বায়াত আল ফাকিহ শহরের হাসপাতাল কর্মী ও বাসিন্দারা জানান, ওই বিমান হামলায় ১৬ জন নিহত এবং আরও ১২ জন আহত হয়েছে। হামলায় হতাহতরা সবাই ওই কারখানার কর্মী। হোদেইদাহ শহর থেকে ৭০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত বায়াত আল ফাকিহ শহরটি।

তবে হুতিদের গণমাধ্যম বলছে, এ হামলায় ১৯ জন নিহত ও ১০ জন আহত হয়েছে।ইয়েমেনে ইরানের মদদপুষ্ট হুতি বিদ্রোহীদের ক্ষমতাচ্যুত করতে ২০১৫ সাল থেকে দেশটির ওপর বিমান হামলা চালাচ্ছে সৌদি জোট। এসব হামলায় বহু বেসামরিক লোকজন নিহত হয়েছে যা নিয়ে বিশ্ব জুড়ে সমালোচিত হচ্ছে সৌদি সরকার। দেশটির বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘণের অভিযোগ এনেছে জাতিসংঘ ও বিভিন্ন মানবাধিকার গোষ্ঠী।

সূত্র: রয়টার্স

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: