সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

ইয়েমেনে গভীর সংকট: পাতা সিদ্ধ করে খাচ্ছে মানুষ!



আন্তর্জাতিক ডেস্ক:: তিন বছরের যুদ্ধে গভীর সংকটে পড়েছে ইয়েমেন। দেশটির বেশিরভাগ মানুষই এখন যুদ্ধের সরাসরি ভুক্তভোগী। প্রায় ২ কোটি মানুষ প্রতিদিন প্রয়োজনীয় খাবার পাচ্ছেন না। যুদ্ধ বিধ্বস্ত ইয়েমেনের প্রত্যন্ত এলাকায় মানুষজন ক্ষুধা নিবারণের জন্য কিছু পাচ্ছে না। তাই লতাপাতা সিদ্ধ করে বানানো ঝোল খেয়ে জীবন বাঁচিয়ে রাখছে তারা।

বার্তা সংস্থা এপি একটি ছবি প্রকাশ করেছে। এতে দেখা যাচ্ছে, হাজ্জাজ প্রদেশের জেলা আসলামে একটি পরিবার কিছু পাতা সংগ্রহ করে সিদ্ধ করার জন্য প্রস্তুত করছে। তাদের পাশে আগ্রহ নিয়ে অপেক্ষা করছে ক্ষীণকায় কয়েকটি শিশু। ছবিটি গত ২৫ আগস্ট তোলা বলে জানানো হয়েছে।

এপির প্রতিবেদক জানাচ্ছেন, এ রকম অবস্থা স্থানীয় অনেকের। সৌদি আরবের নেতৃত্বাধীন জোটের অব্যাহত হামলা এবং ইরানের মদদপুষ্ট হুথি বিদ্রোহীদের প্রতিরোধের কারণে ইয়েমেনে বহু এলাকায় আন্তর্জাতিক সহায়তা সংস্থাগুলো ত্রাণ পৌঁছাতে পারছে না। আবার এত বিপুল পরিমাণ ত্রাণের চাহিদা মেটাতে জাতিসংঘসহ অন্যান্য সংস্থাগুলো হিমশিম খাচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: