সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
৩০০ আসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ ইসির  » «   পাকিস্তানি স্নাইপারের গুলিতে ৩ ভারতীয় সেনা নিহত  » «   সংসদ নির্বাচনে মাশরাফি : কী বলছে ক্রিকেটীয় আইন?  » «   তরুণদের সঙ্গে সরাসরি কথা বলবেন প্রধানমন্ত্রী  » «   একাদশ সংসদ নির্বাচনে পুনঃতফসিল: ৩০ ডিসেম্বর ভোট  » «   আজ সেই ভয়াল ১২ নভেম্বর  » «   রামমন্দির নিয়ে শান্তিপূর্ণ সমাধান চান মুসলিমরা: আব্বাস নাকভি  » «   জ্বলছে ক্যালিফোর্নিয়া! আতঙ্কে বাড়ি ছাড়ছেন হলিউড তারকারা  » «   বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু, খালেদার জন্য ৩ আসনের ফরম  » «   গাজায় ইসরাইলি সেনাদের কমান্ডো হামলায় ৭ ফিলিস্তিনি নিহত  » «   খালেদা জিয়ার সঙ্গে আজ দেখা করবেন বিএনপি নেতারা  » «   বিএনপির কাছে যেসব আসন দাবি করেছে শরিকরা  » «   নির্বাচনে সব দলের অংশগ্রহণে গণতন্ত্র আরও শক্তিশালী হবে- প্রধানমন্ত্রী  » «   রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ট্রানজিট ক্যাম্প প্রস্তুত  » «   সিলেট-১ আসনে মনোনয়ন কিনলেন কামরান  » «  

ইসলামী ব্যাংকের শীর্ষ ৫ কর্মকর্তার পদত্যাগ



নিউজ ডেস্ক::ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিষদ থেকে শীর্ষ ৫ কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে।

তারা হলেন-অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) মো. শামসুজ্জামান, উপ ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হাবিবুর রহমান ভূঁইয়া এফসিএ, ডিএমডি আবদুস সাদেক ভূঁইয়া, ডিএমডি মোহাম্মদ মোহন মিয়া ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) আমিরুল ইসলাম।

এদের মধ্যে এএমডি ও এসইভিপি ৪ এপ্রিল পদত্যাগ করেছেন। বাকি তিনজন ডিএমডি ৫ এপ্রিল পদত্যাগ করেছেন।

সূত্র জানায়, বোর্ড চাপ সৃষ্টি করে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তাদের পদত্যাগে বাধ্য করেছেন। এসইভিপি ছাড়া বাকি সকলের চুক্তির মেয়াদ ছিল এক বছর। ব্যাংকটির ম্যানেজমেন্টে ১১ জন কর্মকর্তা ছিলেন। ৫ জনের পদত্যাগের ফলে এখন আছেন ৬ জন কর্মকর্তা।

এ ব্যাপারে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, তারা সবাই স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। আমি তিনজন পাঁচজনের পদত্যাগপত্র পেয়েছি। কোনো চাপ দিয়ে কাউকে পদত্যাগ করানো হয়নি। তবে এটা অস্বাভাবিক কিছু নয়, নিয়মিত ঘটনা। এ ব্যাংকের ১৩ হাজার লোক কাজ করে তার মধ্যে কয়েকজন পদত্যাগ করতেই পারেন। এএমডি ও ডিএমডিদের চুক্তিভিত্তিক নিয়োগ ছিল। চুক্তির মেয়াদ বাকি ছিল দু’মাস। নতুন ম্যানেজমেন্ট, নতুন এমডি এসেছে কিছু পরিবর্তন তো হতেই পারে।

এর আগে গত ৫ জানুয়ারি ইসলামী ব্যাংকের পরিচালনা ও ব্যবস্থাপনায় বড় ধরনের রদবদল ঘটে। ওই দিন রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে দিনভর অনুষ্ঠিত পর্ষদ সভায় ব্যাংকটির পর্ষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে জামায়াত-সমর্থিতদের সরিয়ে দেয়া হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: