মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জেএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসে সতর্ক সরকার: শিক্ষামন্ত্রী  » «   #মিটু বিতর্ক: মামলা করলেন প্রতিমন্ত্রী আকবর  » «   সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ- প্রধানমন্ত্রী  » «   জিজ্ঞাসাবাদের সময় মৃত্যু হয় খাশোগির, সৌদি স্বীকারোক্তির প্রস্তুতি  » «   শ্রমিক নয়, গণমাধ্যম কর্মী হচ্ছেন সাংবাদিকরা  » «   জঙ্গি আস্তানা সন্দেহে দু’টি বাড়ি ঘেরাও সিটিটিসির ইউনিটের  » «   ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «  

ইসরাইল সেনাদের গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত



আন্তর্জাতিক ডেস্ক::ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের সেনাবাহিনীর হামলায় আরো চার ফিলিস্তিনি নিহত এবং অন্তত ৬০০ ব্যক্তি আহত হয়েছেন। শুক্রবার (৯ জুন) বিশ্ব কুদ্‌স দিবস উপলক্ষে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেয়া লোকজনের ওপর ইহুদিবাদী সেনারা এই হত্যাযজ্ঞ চালায়। নিহতদের মধ্যে একটি শিশু রয়েছে।

আল-কুদ্‌স দিবসের বিক্ষোভে অংশ নিতে গাজার পূর্ব সীমান্তে হাজার হাজার মানুষ জড়ো হন। এ নিয়ে টানা ১১তম ফিলিস্তিনিরা গাজা সীমান্তে বিক্ষোভ করলেন। গত ৩০ মার্চ থেকে ইসরাইলি সীমান্ত দেয়ালের কাছে ‘গ্রেট মার্চ অব রিটার্ন’ কর্মসূচির আওতায় গাজার হাজার হাজার মানুষ বিক্ষোভ করে আসছেন।

ফিলিস্তিনের সূত্রগুলো জানিয়েছে, গাজার বিক্ষোভকারীদের ওপর ইহুদিবাদী সেনারা টিয়ারগ্যাস ও গুলি ছোঁড়ে। এর বিপরীতে বিক্ষোভকারীরা টায়ার জ্বালিয়ে কালো ধোঁয়ার কুণ্ডলি সৃষ্টি করে যাতে ইসরাইলি স্নাইপাররা ঠিকমতো দেখতে না পায়।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ কিদরা জানিয়েছেন, আহত ব্যক্তিদের মধ্যে ডাক্তার ও সাংবাদিক রয়েছেন। পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: