রবিবার, ১৭ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

ইসরাইল সেনাদের গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত



আন্তর্জাতিক ডেস্ক::ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের সেনাবাহিনীর হামলায় আরো চার ফিলিস্তিনি নিহত এবং অন্তত ৬০০ ব্যক্তি আহত হয়েছেন। শুক্রবার (৯ জুন) বিশ্ব কুদ্‌স দিবস উপলক্ষে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেয়া লোকজনের ওপর ইহুদিবাদী সেনারা এই হত্যাযজ্ঞ চালায়। নিহতদের মধ্যে একটি শিশু রয়েছে।

আল-কুদ্‌স দিবসের বিক্ষোভে অংশ নিতে গাজার পূর্ব সীমান্তে হাজার হাজার মানুষ জড়ো হন। এ নিয়ে টানা ১১তম ফিলিস্তিনিরা গাজা সীমান্তে বিক্ষোভ করলেন। গত ৩০ মার্চ থেকে ইসরাইলি সীমান্ত দেয়ালের কাছে ‘গ্রেট মার্চ অব রিটার্ন’ কর্মসূচির আওতায় গাজার হাজার হাজার মানুষ বিক্ষোভ করে আসছেন।

ফিলিস্তিনের সূত্রগুলো জানিয়েছে, গাজার বিক্ষোভকারীদের ওপর ইহুদিবাদী সেনারা টিয়ারগ্যাস ও গুলি ছোঁড়ে। এর বিপরীতে বিক্ষোভকারীরা টায়ার জ্বালিয়ে কালো ধোঁয়ার কুণ্ডলি সৃষ্টি করে যাতে ইসরাইলি স্নাইপাররা ঠিকমতো দেখতে না পায়।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ কিদরা জানিয়েছেন, আহত ব্যক্তিদের মধ্যে ডাক্তার ও সাংবাদিক রয়েছেন। পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: