বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «   ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট  » «   ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা!  » «   অস্ট্রেলিয়ান সিনেটে প্রথম মুসলিম নারী  » «   প্রধানমন্ত্রী নয়, ইসির নির্দেশনায় চলবে প্রশাসন : নাসিম  » «   সৌদি আরবে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  » «   মৃত পুরুষকে বিয়ে করলেন নারী, এরপর…  » «   যা করবেন সন্তানকে বুদ্ধিমান ও চটপটে বানাতে  » «   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার  » «   কুরবানির গোশত অন্য ধর্মাবলম্বীকে দেওয়া যাবে?  » «   শাহরুখের গাড়ি-বাড়ি ও ঘড়ির দাম এত?  » «   ভ্যান চালিয়ে প্রধানমন্ত্রীর নামে জমি, এরপর…  » «   মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহকরা  » «  

ইসরাইল সেনাদের গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত



আন্তর্জাতিক ডেস্ক::ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের সেনাবাহিনীর হামলায় আরো চার ফিলিস্তিনি নিহত এবং অন্তত ৬০০ ব্যক্তি আহত হয়েছেন। শুক্রবার (৯ জুন) বিশ্ব কুদ্‌স দিবস উপলক্ষে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেয়া লোকজনের ওপর ইহুদিবাদী সেনারা এই হত্যাযজ্ঞ চালায়। নিহতদের মধ্যে একটি শিশু রয়েছে।

আল-কুদ্‌স দিবসের বিক্ষোভে অংশ নিতে গাজার পূর্ব সীমান্তে হাজার হাজার মানুষ জড়ো হন। এ নিয়ে টানা ১১তম ফিলিস্তিনিরা গাজা সীমান্তে বিক্ষোভ করলেন। গত ৩০ মার্চ থেকে ইসরাইলি সীমান্ত দেয়ালের কাছে ‘গ্রেট মার্চ অব রিটার্ন’ কর্মসূচির আওতায় গাজার হাজার হাজার মানুষ বিক্ষোভ করে আসছেন।

ফিলিস্তিনের সূত্রগুলো জানিয়েছে, গাজার বিক্ষোভকারীদের ওপর ইহুদিবাদী সেনারা টিয়ারগ্যাস ও গুলি ছোঁড়ে। এর বিপরীতে বিক্ষোভকারীরা টায়ার জ্বালিয়ে কালো ধোঁয়ার কুণ্ডলি সৃষ্টি করে যাতে ইসরাইলি স্নাইপাররা ঠিকমতো দেখতে না পায়।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ কিদরা জানিয়েছেন, আহত ব্যক্তিদের মধ্যে ডাক্তার ও সাংবাদিক রয়েছেন। পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: