সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরফ গলছে সৌদি-ইরানের, নেপথ্যে ইমরান খান  » «   ক্যাসিনো পঞ্চপাণ্ডবের রইল বাকি ১  » «   পুলিশের ওপর হামলা: দুই ‘জঙ্গি’ আটক  » «   সিলেট-জকিগঞ্জ সড়কে চালকদের প্রতিযোগিতায় যাত্রীবাহী বাস খাদে, আহত ৭  » «   ইনস্টাগ্রামে ট্রাম্প-ওবামাকে পেছনে ফেললেন মোদি!  » «   একটি মোবাইল চার্জারের দাম ২২ হাজার টাকা  » «   বেতন বৈষম্য: কর্মবিরতিতে সাড়ে ৩ লাখ শিক্ষক  » «   আবরার হত্যা: শেষ চার ঘণ্টার নৃশংসতার চিত্র  » «   সংবিধান পড়ে শোনালেন আমান, পুলিশ বলল ‘গো ব্যাক’  » «   বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু  » «   আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «   বুরকিনা ফাসোতে মসজিদে ঢুকে ১৬ মুসল্লিকে গুলি করে হত্যা  » «   হবিগঞ্জে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ  » «  

ইরাকে আলজাজিরার সম্প্রচার বন্ধ



full_1838267531_1461918374আন্তর্জাতিক ডেস্ক: সহিংসতা ও সাম্প্রদায়িকতা উস্কে দেয়ার অভিযোগে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার বাগদাদ অফিস বন্ধ করে দিয়েছে ইরাক। আলজাজিরা মিডিয়া নেটওয়ার্কের কাছে পাঠানো ইরাকের যোগাযোগ ও গণমাধ্যম কমিশনের (সিএমসি) এক চিঠিতে আলজাজিরা ব্যুরো নেটওয়ার্কের লাইসেন্স প্রত্যাহার ও এক বছরের জন্য অফিস বন্ধের এ নির্দেশ দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আপনাদের গণমাধ্যমের আলোচনার বিষয় সব সময় সহিংসতা ও সাম্প্রদায়িকতা উস্কে দিচ্ছে।

দোহাভিত্তিক সবচেয়ে বড় এই সংবাদমাধ্যম বুধবার এক বিবৃতিতে এসব অভিযোগ অস্বীকার করে বলছে, তারা কোনো নীতির লঙ্ঘন করেনি অথবা পেশাদারি এবং বস্তুনিষ্ঠ কভারেজ থেকে বিচ্যুত হয়নি।

আলজাজিরা নেটওয়ার্কের ইরাকি ব্যুরো প্রধান ওয়ালিদ ইব্রাহিম বার্তাসংস্থা এএফপিকে বলেন, নেটওয়ার্কের বিদেশি কর্মীরা ইরাকে অফিসে প্রবেশ করতে পারছে না, কারণ কর্তৃপক্ষ ভিসা পেতে সহায়তা করেনি।

আলজাজিরা বলছে, মত প্রকাশের স্বাধীনতার সঙ্গে ইরাকি সরকারের যে প্রতিশ্রুতি রয়েছে তার সঙ্গে সিএমসির এ সিদ্ধান্ত সাংঘর্ষিক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: