শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশীয় কোম্পানির ক্যাপসুলে চলতি মাসেই ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন!  » «   মঞ্চে প্রধানমন্ত্রী, নাচ-গান-স্লোগানে মুখরিত বিজয় উৎসব  » «   ধনী বৃদ্ধির হারে বাংলাদেশ বিশ্বের তৃতীয় দেশ  » «   ভোটাধিকার হাইজ্যাক করেছে আওয়ামী লীগ : ড. কামাল  » «   রাজনৈতিক দলগুলোকে সংলাপে বসার আহ্বান জাতিসংঘের  » «   আওয়ামী লীগের বিজয় উৎসব ঘিরে কঠোর নিরাপত্তা  » «   অ্যাসাঞ্জের গোপন বৈঠকের খোঁজ নিচ্ছে যুক্তরাষ্ট্র  » «   সৌদি নারীদের বিয়ে করতে পারবে বাংলাদেশিরা, মিলবে ভাতা  » «   এমপি কয়েসের হাত ধরে বিএনপির হাবিব এখন আওয়ামী লীগে  » «   জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী আজ  » «   রোহিঙ্গাদের দেখতে আজ বাংলাদেশে আসছেন জাতিসংঘের দূত  » «   ‘দম বন্ধ হয়ে আসছে, আমাকে ছেড়ে দিন’  » «   দুই যুগে কতটা সফল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা?  » «   কলম্বিয়ায় পুলিশ একাডেমিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১০  » «   সোহরাওয়ার্দীতে আজ আওয়ামী লীগের বিজয় সমাবেশ  » «  

‘ইয়েস স্যারের’ বদলে ‘জয় বাংলা’ করার আহ্বান সোহাগের



নিউজ ডেস্ক:: বাংলাদেশের সব স্কুল-কলেজে হাজিরা দেয়ার সময় ‘ইয়েস স্যার’ বা ‘ইয়েস ম্যাডাম’ বলার পরিবর্তে ‘জয় বাংলা’ করতে কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছেন সাবেক ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ। সাম্প্রতিক সময়ে এমন পদ্ধতি চালু করেছে ভারত। সেখান নিয়ম করা হয়েছে এখন থেকে শিক্ষার্থীরা স্কুলে হাজিরা দিতে ইয়েস স্যার নয়, ‘জয় হিন্দ’ বা ‘জয় ভারত’ বলবে। এমন পদ্ধতি বাংলাদেশেও চালু করার দাবি সোহাগের।

মঙ্গলবার রাত সাড়ে নয়টায় ভারতের একটি সংবাদ শেয়ার করে ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে তিনি এই আহ্বান জানান। সোহাগ লিখেছেন, বাংলাদেশেও স্কুল কলেজ এমনকি যে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাসে নাম ডাকলেই ইয়েস স্যারের বদলে ‘জয় বাংলা’ প্রবর্তনের অনুরোধ করছি যথাযথ কর্তৃপক্ষের কাছে।

সাধারণত প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ক্লাস শুরু কিংবা শেষে হাজিরা খাতায় উপস্থিতি দেখানোর জন্য যে রোল কল ডাকা হয় সেখানে শিক্ষার্থীরা ‘ইয়েস স্যার’ বা ‘ইয়েস ম্যাডাম’ বলে উপস্থিতি নিশ্চিত করে শিক্ষার্থীরা

সম্প্রতি ভারতের গুজরাট রাজ্যের স্কুলের শিক্ষার্থীদের জন্য জয় নতুন এই নির্দেশিকা জারি করেছে স্কুল শিক্ষা দপ্তর। সেখানে বলা হয়েছে, এখন থেকে রোল কলে বাধ্যতামূলকভাবে শিক্ষার্থীদের সাড়া দিতে হবে ‘জয় হিন্দ’ বা ‘জয় ভারত’ বলে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: