বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যুক্তরাষ্ট্রে যাবার সময় নদীতে ডুবলো শরণার্থী বাবা-মেয়ে  » «   দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «   শেষ বয়সে খেলোয়াড়দের সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা ‍নিতে ক্রীড়া মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রীর নির্দে  » «   বিএনপির নেতৃত্বে আসছেন তারেকের কন্যা!  » «   সরকারি নিয়োগের স্বাস্থ্য পরীক্ষা বেসরকারিতে!  » «   তিন বাংলাদেশিসহ চার নব্য জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ  » «   ‘শহীদ’ জিয়াকে নিয়ে সংসদে মমতাজের হাস্যরস  » «   বগুড়া-৬ উপনির্বাচনে বিপুল ব্যবধানে বিএনপি প্রার্থীর জয়  » «   প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «  

‘ইয়েস স্যারের’ বদলে ‘জয় বাংলা’ করার আহ্বান সোহাগের



নিউজ ডেস্ক:: বাংলাদেশের সব স্কুল-কলেজে হাজিরা দেয়ার সময় ‘ইয়েস স্যার’ বা ‘ইয়েস ম্যাডাম’ বলার পরিবর্তে ‘জয় বাংলা’ করতে কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছেন সাবেক ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ। সাম্প্রতিক সময়ে এমন পদ্ধতি চালু করেছে ভারত। সেখান নিয়ম করা হয়েছে এখন থেকে শিক্ষার্থীরা স্কুলে হাজিরা দিতে ইয়েস স্যার নয়, ‘জয় হিন্দ’ বা ‘জয় ভারত’ বলবে। এমন পদ্ধতি বাংলাদেশেও চালু করার দাবি সোহাগের।

মঙ্গলবার রাত সাড়ে নয়টায় ভারতের একটি সংবাদ শেয়ার করে ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে তিনি এই আহ্বান জানান। সোহাগ লিখেছেন, বাংলাদেশেও স্কুল কলেজ এমনকি যে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাসে নাম ডাকলেই ইয়েস স্যারের বদলে ‘জয় বাংলা’ প্রবর্তনের অনুরোধ করছি যথাযথ কর্তৃপক্ষের কাছে।

সাধারণত প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ক্লাস শুরু কিংবা শেষে হাজিরা খাতায় উপস্থিতি দেখানোর জন্য যে রোল কল ডাকা হয় সেখানে শিক্ষার্থীরা ‘ইয়েস স্যার’ বা ‘ইয়েস ম্যাডাম’ বলে উপস্থিতি নিশ্চিত করে শিক্ষার্থীরা

সম্প্রতি ভারতের গুজরাট রাজ্যের স্কুলের শিক্ষার্থীদের জন্য জয় নতুন এই নির্দেশিকা জারি করেছে স্কুল শিক্ষা দপ্তর। সেখানে বলা হয়েছে, এখন থেকে রোল কলে বাধ্যতামূলকভাবে শিক্ষার্থীদের সাড়া দিতে হবে ‘জয় হিন্দ’ বা ‘জয় ভারত’ বলে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: