রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

ইমরান খানের সঙ্গে নতুন সম্পর্ক চায় যুক্তরাষ্ট্র



আন্তর্জাতিক ডেস্ক:: সন্ত্রাসীদের দমন নিয়ে চিড় ধরেছে দুই দেশের সম্পর্কে।পাকিস্তানকে আর্থিক সাহায্যের একাংশও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আমেরিকা।এই পরিস্থিতিতে ইমরান খান সরকারের সঙ্গে নতুন সম্পর্ক শুরু করার চেষ্টা করছে ওয়াশিংটন।বুধবার পাকিস্তান সফরের সময়ে সেই কাজই শুরু করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

বিমানে আসার সময়েই পম্পেও সাংবাদিকদের জানান, পাক-মার্কিন সম্পর্কে সাম্প্রতিক অবনতির বেশিরভাগটাই হয়েছে ইমরান ক্ষমতায় আসার আগে।ফলে এ সরকারের সঙ্গে নতুনভাবে শুরু করতে চায় আমেরিকা। ইসলামাবাদে প্রধানমন্ত্রী ইমরান খান,পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি ও সেনাপ্রধান কামার বাজওয়ার সঙ্গে বৈঠক করেন তিনি।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়,মার্কিন সাহায্য বন্ধ রাখা ও আফগানিস্তানে শান্তি প্রক্রিয়া নিয়ে পাক নেতৃত্বের সঙ্গে আলোচনা করেছেন পম্পেও।আলোচনার পর ইমরান বলেন, ‘আমি সবসময়েই আশাবাদী। খেলোয়াড়কে সবসময়েই আশাবাদী হতে হয়। কারণ মাঠে নেমে জেতার কথাই ভাবতে হয়।তবে জঙ্গি দমন নিয়ে কড়া অবস্থান থেকে যে আমেরিকা সরে আসেনি তাও বুঝিয়ে দিয়েছেন পম্পেও। তার কথায়, জঙ্গি দমনে যেমন পদক্ষেপ দেখব বলে আমরা আশা করেছিলাম,তা দেখতে পাইনি।তার ফলেই পাকিস্তান ওই আর্থিক সাহায্য পাচ্ছে না।অবস্থার পরিবর্তন হলে আমাদের সিদ্ধান্তও পুনর্বিবেচনা করা হতে পারে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: