বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «   রিয়াদ পৌঁছেছেন প্রধানমন্ত্রী  » «   খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «  

ইমরান খানের সঙ্গে নতুন সম্পর্ক চায় যুক্তরাষ্ট্র



আন্তর্জাতিক ডেস্ক:: সন্ত্রাসীদের দমন নিয়ে চিড় ধরেছে দুই দেশের সম্পর্কে।পাকিস্তানকে আর্থিক সাহায্যের একাংশও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আমেরিকা।এই পরিস্থিতিতে ইমরান খান সরকারের সঙ্গে নতুন সম্পর্ক শুরু করার চেষ্টা করছে ওয়াশিংটন।বুধবার পাকিস্তান সফরের সময়ে সেই কাজই শুরু করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

বিমানে আসার সময়েই পম্পেও সাংবাদিকদের জানান, পাক-মার্কিন সম্পর্কে সাম্প্রতিক অবনতির বেশিরভাগটাই হয়েছে ইমরান ক্ষমতায় আসার আগে।ফলে এ সরকারের সঙ্গে নতুনভাবে শুরু করতে চায় আমেরিকা। ইসলামাবাদে প্রধানমন্ত্রী ইমরান খান,পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি ও সেনাপ্রধান কামার বাজওয়ার সঙ্গে বৈঠক করেন তিনি।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়,মার্কিন সাহায্য বন্ধ রাখা ও আফগানিস্তানে শান্তি প্রক্রিয়া নিয়ে পাক নেতৃত্বের সঙ্গে আলোচনা করেছেন পম্পেও।আলোচনার পর ইমরান বলেন, ‘আমি সবসময়েই আশাবাদী। খেলোয়াড়কে সবসময়েই আশাবাদী হতে হয়। কারণ মাঠে নেমে জেতার কথাই ভাবতে হয়।তবে জঙ্গি দমন নিয়ে কড়া অবস্থান থেকে যে আমেরিকা সরে আসেনি তাও বুঝিয়ে দিয়েছেন পম্পেও। তার কথায়, জঙ্গি দমনে যেমন পদক্ষেপ দেখব বলে আমরা আশা করেছিলাম,তা দেখতে পাইনি।তার ফলেই পাকিস্তান ওই আর্থিক সাহায্য পাচ্ছে না।অবস্থার পরিবর্তন হলে আমাদের সিদ্ধান্তও পুনর্বিবেচনা করা হতে পারে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: