বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «   ফেসবুকের প্রধান কার্যালয়ে বোমা হামলার হুমকি  » «   ডিসিদেরকে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ কেন অবৈধ নয়: হাইকোর্ট  » «   বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী  » «   নাজিব রাজাকের বিরুদ্ধে নতুন দুর্নীতির মামলা  » «   সিলেটে ঐক্যফ্রন্টের জনসভা বাতিল  » «   টাইম ম্যাগাজিনে বর্ষসেরায় খাসোগিসহ চার সাংবাদিক!  » «   সৌদির অনুমোদন নিয়ে আরাফাতকে হত্যা: বাসাম  » «   ফাইনালের আগেই থেমে গেল মোদির বিজয়রথ!  » «   ফখরুলের গাড়িবহরে হামলায় ইসি বিব্রত: সিইসি  » «   খালেদা জিয়ার প্রার্থিতা: অনুলিপি না লেখায় সংশ্লিষ্ট বেঞ্চে ফেরত  » «   ‘নতুন বোতলে পুরাতন বিষ জামায়াত এখন ধানের শীষ’  » «   আজ সিলেট থেকে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচার শুরু  » «   ঐক্যফ্রন্টের টার্গেট তরুণ ভোটার, সুশাসন ও ক্ষমতা বিকেন্দ্রীকরণ  » «   আজ থেকে নির্বাচনী প্রচারে নামছেন শেখ হাসিনা  » «  

ইন্টারনেট ব্যবহারে এশিয়ার শীর্ষ পাঁচে বাংলাদেশ



নিউজ ডেস্ক:: উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ইন্টারনেট ব্যবহারে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। যার প্রভাব পড়েছে এর সূচকে। ‘ইন্টারনেট ওয়ার্ল্ড স্ট্যাটস’ এর সমীক্ষা প্রতিবেদন বলছে, ইন্টারনেট ব্যবহারের এশিয়ার শীর্ষ পঞ্চম দেশ হিসেবে জায়গা করে নিয়েছে বাংলাদেশ।

তাদের তথ্য মতে, ২০০০ সালে বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল এক লাখের মতো।কিন্তু ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত এ সংখ্যা ৮ কোটি ছাড়িয়ে গেছে।

এশিয়ার শীর্ষ ইন্টারনেট ব্যবহারীর স্থানটির বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ চীনের দখলে। তাদের ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা এখন ৭৭ কোটি ২০ লাখের বেশি। দ্বিতীয় স্থানে থাকা ভারতে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৪৬ কোটি ২০ লাখ। শীর্ষ পাঁচের বাকি দুটি দেশ ইন্দোনেশিয়া (১৪ কোটি ৩০ লাখ) ও জাপান (১১ কোটি ৮০ লাখ)।

সমীক্ষা প্রতিবেদনে আরও বলা হয়, বিশ্ব ডিজিটাল যুগে প্রবেশ করেছে। এই সময়ে বিশ্বজুড়ে ইন্টারনেট ব্যবহার বিস্তৃতভাবেই বাড়ছে। বিশেষ করে গত ১০ বছর এশিয়ায় ইন্টারনেট ব্যবহারে বিস্ময়কর অগ্রগতি দেখা গেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: