সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ  » «   ‘মোদি হলেন সন্ত্রাসী,’ হাউসটনে বিক্ষোভে শিখ-কাশ্মীরিরা (ভিডিও)  » «   সাপের ছোবল থেকে রক্ষা পেতে চা বাগানে স্বর্পভাস্কর্য  » «   মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ  » «   কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন  » «   নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার  » «   ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শুরু  » «   সৌদিতে শূলে চড়িয়ে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর  » «   কৃষিতে স্বাবলম্বী কামালবাজারের অনেক কৃষক  » «   মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «  

ইউকে-বাংলার চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ



ইউকে-বাংলার চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ

বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ঘটনায় ইউকে-বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যান আহমেদ তাজউদ্দিনকে আগামী ১৪ নভেম্বরের মধ্যে ঢাকার বিশেষ জজ (নিন্ম) আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

জামিন স্থগিত চেয়ে দুদকের করা আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে পাঁচ সদেস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

গত ২৬ সেপ্টেম্বর ইউকে-বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যানের শর্তসাপেক্ষে চার সপ্তাহের জামিন মঞ্জুর করেন হাইকোর্ট। একইসঙ্গে চার সপ্তাহের মধ্যে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতেও বলা হয়।

বিচারিক আদালতে আত্মসমর্পণের দিন হাইকোর্ট তাকে ২ কোটি টাকা জমা দিতে নির্দেশ দেন। পাশাপাশি প্রতি ২ মাস অন্তর ২ কোটি টাকা করে ব্যাংকে জমা দেয়ারও নির্দেশ দেয়া হয়েছে। এই শর্ত পূরণে ব্যর্থ হলে তার জামিন বাতিল হবে বলে আদেশে বলা হয়।

হাইকোর্টের দেয়া ওই জামিন আদেশ স্থগিত চেয়ে দুনীর্তি দমন কমিশন (দুদক) আপিল আবেদন করে। গত ১৬ অক্টোবর চেম্বার আদালত তার জামিন স্থগিত করে আবেদনটি ১০ নভেম্বর শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। সেই অনুযায়ী আজ সেই আবেদনের শুনানি শেষে আদালত আহমেদ তাজউদ্দিনকে আত্মসমর্পণের নির্দেশ দিলেন।

বেসিক ব্যাংক ঋণ কেলেঙ্কারির ঘটনায় ২০১৫ সালের ২১ সেপ্টেম্বর গুলশান থানায় ইউকে-বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যান আহমেদ তাজউদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। মামলায় তার বিরুদ্ধে ৪৫ কোটি ৬০ লাখ ৩৭ হাজার ঋন জালিয়াতির অভিযোগ আনা হয়েছে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: