সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ  » «   ‘মোদি হলেন সন্ত্রাসী,’ হাউসটনে বিক্ষোভে শিখ-কাশ্মীরিরা (ভিডিও)  » «   সাপের ছোবল থেকে রক্ষা পেতে চা বাগানে স্বর্পভাস্কর্য  » «   মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ  » «   কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন  » «   নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার  » «   ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শুরু  » «   সৌদিতে শূলে চড়িয়ে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর  » «   কৃষিতে স্বাবলম্বী কামালবাজারের অনেক কৃষক  » «   মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «  

ইংল্যান্ডের রাস্তায় দুই বছর নিষিদ্ধ রুনি



খেলাধুলা ডেস্ক:: পার্টি, মদ্য পান তাদের জন্য স্বাভাবিক ব্যাপার। কিন্তু সেটারও একটা সীমা থাকা দরকার সেটা বুঝতে পারলেন ওয়েইন রুনি। মদ্যপ হয়ে গাড়ি চালানোর জন্য দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে ইংল্যান্ডের সর্বকালের সেরা এই গোলদাতাকে। না, খেলা থেকে নয়। গাড়ি চালানো থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে রুনিকে। স্টোকপোর্টের ম্যাজিস্ট্রি আদালত এই রায় দিয়েছেন।
ইংল্যান্ডের রাস্তায় দুই বছর গাড়ি চালাতে পারবেন না এভারটনের এই তারকা স্ট্রাইকার। শুধু নিষেধাজ্ঞাই নয়, আর্থিক জরিমানাও করা হয়েছে তাকে। জরিমানা হিসেবে ১৭০ পাউন্ড দিতে হবে রুনিকে। এখানেই শেষ নয়। আগামী এক বছরের মধ্যে বিনা বেতনে ১০০ ঘন্টা সামাজিক কাজ করতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই স্ট্রাইকারকে। এক ভুলের মাশুল অনেকভাবে দিতে হচ্ছে রুনিকে।
আদালতের দেওয়া শাস্তির পরও রুনির জন্য অপেক্ষা করছে আরেকটি শাস্তি। তার বর্তমান ক্লাব এভারটনও তাকে শাস্তি দিতে পারে। এমনটি জানিয়েছেন রুনির আইনজীবি মাইকেল রেইনফোর্ড। তিনি বলেছেন, এভারটন তাকে আর্থিক জরিমানা করতে পারে। রুনির দুই সপ্তাহের বেতন কেটে নিতে পারে এভারটন। রুনির দুই সপ্তাহের বেতন তিন লাখ পাউন্ড। যা বাংলাদেশি টাকায় তিন কোটি ৩২ হাজারেরও বেশি।
ঘটনাটি গত এক সেপ্টেম্বরের। ওই সময় রুনির অন্তসত্ত্বা স্ত্রী ও তার তিন ছেলে অবকাশ যাপনে ছিলেন। এ সময় পার্টি করে বেড়িয়েছেন রুনি। এক সেপ্টেম্বর স্থানীয় সময় রাত দুইটার দিকে মদ্যপ অবস্থায় পুলিশের হাতে ধরা পড়েন রুনি। ওই রাতে পার্টি করে ফিরছিলেন তিনি। গাড়ির লাইটে ত্রুটি থাকায় পুলিশ রুনিকে থামতে বলেন। এ সময় রুনির সাথে ছিল লরা সিম্পসন নামের ২৯ বছর বয়সী একজন পার্টি গার্ল।
লরা সিমসন নামের এই পার্টি গার্লের সাথেই অন্তরঙ্গ অবস্থায় রুনিকে দেখা গেছে। ছবি: সংগৃহীত
লরা সিম্পসন নামের এই পার্টি গার্লের সাথেই অন্তরঙ্গ অবস্থায় রুনিকে দেখা গেছে। ছবি: সংগৃহীত
দুই বছরের ড্রাইভিং নিষেধাজ্ঞার খড়গ নেমে আসা রুনিকে বিতর্কেও জড়িয়ে দিয়েছেন সিম্পসন। এই পার্টি গার্ল জানিয়েছেন, পুলিশ না ধরলে রাতে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক রুনির সাথে তার শারিরিক সম্পর্ক হতে পারতো। সিম্পসন আরও বলেছেন, পুলিশি বাধার মুখে তার রাতটাই মাটি হয়ে গেছে। তবে পার্টিতেই রুনির সাথে অন্তরঙ্গ সময় কাটিয়েছেন সিম্পসন। পার্টি সেন্টারের সেলস ম্যানেজার জানিয়েছেন, এই জুটি বেশ অন্তরঙ্গভাবে মেলামেশা করেছেন এবং দু’জন দু’জনকে চুমু খেয়েছেন।
এই ঘটনায় ইতিমধ্যেই পরিবার, ক্লাব ও ক্লাবের ম্যানেজারের কাছে দুঃখ প্রকাশ করেছেন রুনি। ইংলিশ এই ফরোয়ার্ড বলেছেন, ‘আমি ইতিমধ্যে আমার পরিবার, আমার কোচ এবং আমার চেয়ারম্যানসহ ক্লাবের প্রত্যেকের কাছে দুঃখ প্রকাশ করেছি। এখন আমি আমার সেই সব ভক্তদের কাছে ক্ষমা প্রার্থনা করতে চাই যারা আমার পুরো ক্যারিয়ারজুড়ে সমর্থন দিয়ে এসেছেন। অবশ্যই আমি আদালতের দেওয়া শাস্তি মেনে নিচ্ছি। আশা করছি সামাজিক কর্মকান্ডের মাধ্যমে নিজের অনেক ভুল মুধরে নিতে পারব।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: