বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

ইংরেজিতে দেয়া আদেশ না বুঝে ব্যবসায়ীকে জেলে ভরল পুলিশ!



আন্তর্জাতিক ডেস্ক:: ইংরেজিতে দেয়া আদালতের আদেশ বুঝতে না পেরে ভারতের বিহার রাজ্যের পুলিশ এক ব্যবসায়ীকে জেলে ভরে বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছেন।বিচারকের নির্দেশ ছিল-সম্পত্তির হিসাব করার; কিন্তু বিহার পুলিশের ইংরেজির জ্ঞানের এমন বহর যে এক রাত হাজত খেটে তার মাসুল দিলেন মিষ্টি ব্যবসায়ী নীরজ কুমার। পুলিশের ভুল ভাঙল পরের দিন আদালতে ওই আসামিকে আবার পেশ করার পর।বিহারের জেহানাবাদে গত ২৫ নভেম্বরের ওই ঘটনা।

বিবাহবিচ্ছেদের মামলায় স্ত্রী রেণু দেবীকে প্রতি মাসে ২৫০০ টাকা করে দেয়ার কথা ছিল মিষ্টি ব্যবসায়ী নীরজ কুমারের। প্রতিশ্রুত ওই টাকা দিতে না পারায় তার স্ত্রী ফের আদালতের দ্বারস্থ হলে আদালত নীরজের অস্থাবর সম্পত্তি খতিয়ে দেখে রিপোর্ট জমা দিতে হবে।

বিচারকের নির্দেশের কপিতে ইংরেজিতে লেখা ছিল-‘ডিসট্রেস ওয়ারেন্ট’ অর্থাৎ সম্পত্তির হিসাব করার নির্দেশ।
কিন্তু আদেশনামায় ‘ওয়ারেন্ট’ শব্দটি থাকাতেই পুলিশ মনে করে সেটি ‘অ্যারেস্ট ওয়ারেন্ট’ অর্থাৎ ‘গ্রেফতারি পরোয়ানা’।

স্বাভাবিকভাবেই নীরজ কুমারকে ধরে এনে হাজতে ভরে রাখে পুলিশ। পরের দিন তাকে আবার আদালতে হাজির করা হলে পুলিশের ইংরেজির ভুল ভাঙিয়ে দেন বিচারক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: