শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

ইংরেজিতে দেয়া আদেশ না বুঝে ব্যবসায়ীকে জেলে ভরল পুলিশ!



আন্তর্জাতিক ডেস্ক:: ইংরেজিতে দেয়া আদালতের আদেশ বুঝতে না পেরে ভারতের বিহার রাজ্যের পুলিশ এক ব্যবসায়ীকে জেলে ভরে বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছেন।বিচারকের নির্দেশ ছিল-সম্পত্তির হিসাব করার; কিন্তু বিহার পুলিশের ইংরেজির জ্ঞানের এমন বহর যে এক রাত হাজত খেটে তার মাসুল দিলেন মিষ্টি ব্যবসায়ী নীরজ কুমার। পুলিশের ভুল ভাঙল পরের দিন আদালতে ওই আসামিকে আবার পেশ করার পর।বিহারের জেহানাবাদে গত ২৫ নভেম্বরের ওই ঘটনা।

বিবাহবিচ্ছেদের মামলায় স্ত্রী রেণু দেবীকে প্রতি মাসে ২৫০০ টাকা করে দেয়ার কথা ছিল মিষ্টি ব্যবসায়ী নীরজ কুমারের। প্রতিশ্রুত ওই টাকা দিতে না পারায় তার স্ত্রী ফের আদালতের দ্বারস্থ হলে আদালত নীরজের অস্থাবর সম্পত্তি খতিয়ে দেখে রিপোর্ট জমা দিতে হবে।

বিচারকের নির্দেশের কপিতে ইংরেজিতে লেখা ছিল-‘ডিসট্রেস ওয়ারেন্ট’ অর্থাৎ সম্পত্তির হিসাব করার নির্দেশ।
কিন্তু আদেশনামায় ‘ওয়ারেন্ট’ শব্দটি থাকাতেই পুলিশ মনে করে সেটি ‘অ্যারেস্ট ওয়ারেন্ট’ অর্থাৎ ‘গ্রেফতারি পরোয়ানা’।

স্বাভাবিকভাবেই নীরজ কুমারকে ধরে এনে হাজতে ভরে রাখে পুলিশ। পরের দিন তাকে আবার আদালতে হাজির করা হলে পুলিশের ইংরেজির ভুল ভাঙিয়ে দেন বিচারক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: