মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিরোধী দলীয় উপনেতা হলেন রওশন এরশাদ  » «   সিলেট যাত্রীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস বিমানের  » «   ১ এপ্রিল থেকে সব কোচিং সেন্টার বন্ধ  » «   সুবর্ণচরে গণধর্ষণ: আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন  » «   ‘১১ বছর বয়সে বাবা আমাকে নিষিদ্ধপল্লীতে বিক্রি করে দেন’  » «   আকস্মিক ঢাকার কূটনৈতিক পাড়ায় ২৪ ঘন্টার রেড অ্যালার্ট জারি  » «   নির্বাচনে রাশিয়া-ট্রাম্প আঁতাতের প্রমাণ মেলেনি মুলারের তদন্তে  » «   ১২ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   এবার ক্যালিফোর্নিয়ায় মসজিদে আগুন, চিরকুট উদ্ধার  » «   ফাঁকা বাসে ভয়ঙ্কর ফাঁদ, টার্গেট কম বয়সী নারী যাত্রী  » «   রিমান্ডে বিমানবালা: যেভাবে হয় সৌদি আরব থেকে স্বর্ণ আনার চুক্তি  » «   আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যার স্বীকৃতি চায় বাংলাদেশ  » «   সিলেটের আতিয়া মহলে অভিযান: দুই বছরেও আসেনি চার্জশিট  » «   বাড়ছে দূতাবাস, গুরুত্ব পাচ্ছে অর্থনৈতিক কূটনীতি  » «   একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «  

আড়াই কেজির ইলিশ!



নিউজ ডেস্ক::বেশ কিছুদিন ধরেই সাগরে ইলিশের দেখা মিললেও নাফ নদীতে জাল ফেলে তেমন কোনো মাছ পাচ্ছিলেন না জেলেরা। এমতাবস্থায় বৃহস্পতিবার (২ আগস্ট) ভোররাতে নদীতে জাল ফেললে সকালে ছোট-বড় ৩২টি ইলিশ মাছ ধরা পড়েছে।

তবে অবাক করার মত বিষয় হচ্ছে এর মধ্যে একটির ওজন আড়াই কেজি! মাছটি টেকনাফ বাসস্টেশন বাজারে দেখতে ভিড় করছে লোকজন ।

আর আড়াই কেজি ওজনের মাছটি ১ হাজার ৫০০ টাকা কেজি দরে ৩ হাজার ৭৫০ টাকা হাঁকাচ্ছেন এবং ৭০০ থেকে ৯০০ গ্রাম ওজনের মাছগুলো বিক্রি হচ্ছে ৮০০ টাকা কেজি দরে।

জানা যায়, টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার গ্রামের জেলে আলী হোসেন (৬৮) ও তার ছেলে হাবিবুর রহমানের (২১) জালে এ মাছগুলো ধরা পড়ে।

প্রত্যক্ষদশীর্ মো. নবী হোসেন বলেন, আলী হোসেন ও হাবিবুর রহমান দুজনই সাত-আট বছর ধরে নাফ নদীতে মাছ শিকার করছেন। তারা রাতে নাফ নদীতে নৌকায় করে ইলিশ শিকারের জন্য জাল ফেলে আসেন। বৃহস্পতিবার সকালে জাল তুলে দেখেন ছোট-বড় ৩২টি ইলিশ মাছ ধরা পড়েছে। এর মধ্যে একটি অনেক বড়। বড় ইলিশ মাছের ওজন আড়াই কেজি (২ কেজি ৫০০ গ্রাম)। বাকি মাছগুলোর ওজন ৭০০ থেকে ৯০০ গ্রামের মতো।

টেকনাফ উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কমর্কতার্ মো. দেলোয়ার হোসেন বলেন, ‘একটি বড় ইলিশ ধরা পড়ার খবরটি পেয়েছি। সাধারণত এত বড় ইলিশের সহজে দেখা মেলে না।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: