মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জেএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসে সতর্ক সরকার: শিক্ষামন্ত্রী  » «   #মিটু বিতর্ক: মামলা করলেন প্রতিমন্ত্রী আকবর  » «   সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ- প্রধানমন্ত্রী  » «   জিজ্ঞাসাবাদের সময় মৃত্যু হয় খাশোগির, সৌদি স্বীকারোক্তির প্রস্তুতি  » «   শ্রমিক নয়, গণমাধ্যম কর্মী হচ্ছেন সাংবাদিকরা  » «   জঙ্গি আস্তানা সন্দেহে দু’টি বাড়ি ঘেরাও সিটিটিসির ইউনিটের  » «   ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «  

আড়াই কেজির ইলিশ!



নিউজ ডেস্ক::বেশ কিছুদিন ধরেই সাগরে ইলিশের দেখা মিললেও নাফ নদীতে জাল ফেলে তেমন কোনো মাছ পাচ্ছিলেন না জেলেরা। এমতাবস্থায় বৃহস্পতিবার (২ আগস্ট) ভোররাতে নদীতে জাল ফেললে সকালে ছোট-বড় ৩২টি ইলিশ মাছ ধরা পড়েছে।

তবে অবাক করার মত বিষয় হচ্ছে এর মধ্যে একটির ওজন আড়াই কেজি! মাছটি টেকনাফ বাসস্টেশন বাজারে দেখতে ভিড় করছে লোকজন ।

আর আড়াই কেজি ওজনের মাছটি ১ হাজার ৫০০ টাকা কেজি দরে ৩ হাজার ৭৫০ টাকা হাঁকাচ্ছেন এবং ৭০০ থেকে ৯০০ গ্রাম ওজনের মাছগুলো বিক্রি হচ্ছে ৮০০ টাকা কেজি দরে।

জানা যায়, টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার গ্রামের জেলে আলী হোসেন (৬৮) ও তার ছেলে হাবিবুর রহমানের (২১) জালে এ মাছগুলো ধরা পড়ে।

প্রত্যক্ষদশীর্ মো. নবী হোসেন বলেন, আলী হোসেন ও হাবিবুর রহমান দুজনই সাত-আট বছর ধরে নাফ নদীতে মাছ শিকার করছেন। তারা রাতে নাফ নদীতে নৌকায় করে ইলিশ শিকারের জন্য জাল ফেলে আসেন। বৃহস্পতিবার সকালে জাল তুলে দেখেন ছোট-বড় ৩২টি ইলিশ মাছ ধরা পড়েছে। এর মধ্যে একটি অনেক বড়। বড় ইলিশ মাছের ওজন আড়াই কেজি (২ কেজি ৫০০ গ্রাম)। বাকি মাছগুলোর ওজন ৭০০ থেকে ৯০০ গ্রামের মতো।

টেকনাফ উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কমর্কতার্ মো. দেলোয়ার হোসেন বলেন, ‘একটি বড় ইলিশ ধরা পড়ার খবরটি পেয়েছি। সাধারণত এত বড় ইলিশের সহজে দেখা মেলে না।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: