সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান  » «   সীমান্তে ভারী অস্ত্র-সেনা বাড়াচ্ছে মিয়ানমার, সতর্ক বিজিবি  » «   সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী  » «   ফেনীতে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত ৬  » «   আজ পবিত্র হজ  » «   নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «   ‘এবার নয়, সংলাপ হবে পরবর্তী নির্বাচনে’  » «  

আড়াই কেজির ইলিশ!



নিউজ ডেস্ক::বেশ কিছুদিন ধরেই সাগরে ইলিশের দেখা মিললেও নাফ নদীতে জাল ফেলে তেমন কোনো মাছ পাচ্ছিলেন না জেলেরা। এমতাবস্থায় বৃহস্পতিবার (২ আগস্ট) ভোররাতে নদীতে জাল ফেললে সকালে ছোট-বড় ৩২টি ইলিশ মাছ ধরা পড়েছে।

তবে অবাক করার মত বিষয় হচ্ছে এর মধ্যে একটির ওজন আড়াই কেজি! মাছটি টেকনাফ বাসস্টেশন বাজারে দেখতে ভিড় করছে লোকজন ।

আর আড়াই কেজি ওজনের মাছটি ১ হাজার ৫০০ টাকা কেজি দরে ৩ হাজার ৭৫০ টাকা হাঁকাচ্ছেন এবং ৭০০ থেকে ৯০০ গ্রাম ওজনের মাছগুলো বিক্রি হচ্ছে ৮০০ টাকা কেজি দরে।

জানা যায়, টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার গ্রামের জেলে আলী হোসেন (৬৮) ও তার ছেলে হাবিবুর রহমানের (২১) জালে এ মাছগুলো ধরা পড়ে।

প্রত্যক্ষদশীর্ মো. নবী হোসেন বলেন, আলী হোসেন ও হাবিবুর রহমান দুজনই সাত-আট বছর ধরে নাফ নদীতে মাছ শিকার করছেন। তারা রাতে নাফ নদীতে নৌকায় করে ইলিশ শিকারের জন্য জাল ফেলে আসেন। বৃহস্পতিবার সকালে জাল তুলে দেখেন ছোট-বড় ৩২টি ইলিশ মাছ ধরা পড়েছে। এর মধ্যে একটি অনেক বড়। বড় ইলিশ মাছের ওজন আড়াই কেজি (২ কেজি ৫০০ গ্রাম)। বাকি মাছগুলোর ওজন ৭০০ থেকে ৯০০ গ্রামের মতো।

টেকনাফ উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কমর্কতার্ মো. দেলোয়ার হোসেন বলেন, ‘একটি বড় ইলিশ ধরা পড়ার খবরটি পেয়েছি। সাধারণত এত বড় ইলিশের সহজে দেখা মেলে না।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: