মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে যারা হলেন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান  » «   সালাম দিয়ে পার্লামেন্টে বক্তব্য শুরু করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী  » «   ক্রাইস্টচার্চে নিহতদের শোকসভায় তোপের মুখে চেলসি ক্লিনটন  » «   রাজধানীতে বাসচাপায় বিইউপির ছাত্র নিহত, সড়ক অবরোধ  » «   সুনামগঞ্জে আ. লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা, আটক ৩  » «   বিয়ানীবাজারে পল্লবের অর্ধেক ভোটও পাননি নৌকার আতাউর  » «   উপজেলা নির্বাচন: গোলাপগঞ্জে কে পেলেন কত ভোট  » «   একতরফা নির্বাচন গণতন্ত্রের জন্য অশনিসংকেত: মাহবুব তালুকদার  » «   উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শেষ, চলছে গণনা  » «   পুলিশ কেন জনগণের বন্ধু নয়?  » «   ভোটার শূন্য ভোটকেন্দ্রে, দোল খাচ্ছেন নিরাপত্তা কর্মীরা  » «   অসুস্থতার কারণে খালেদা জিয়ার গ্যাটকো মামলার শুনানি পিছিয়েছে  » «   বাংলা ভাষার বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী  » «   চাঁদপুরের ৫০০ বছরের পুরনো মসজিদ সংরক্ষণের সিদ্ধান্ত  » «   কাঙালের ধন চুরি…  » «  

আসাম নিয়ে বক্তব্যের জেরে মমতার বিরুদ্ধে মামলা!



আন্তর্জাতিক ডেস্ক:: সম্প্রতি ভারতের আসাম রাজ্যে নাগরিকদের চূড়ান্ত খসড়া তালিকা তৈরী করা হয়। এ তালিকা থেকে ৪০ লাখ মানুষ বাদ পড়েছে। এই পরিপ্রেক্ষিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানান। তিনি সতর্ক করে দিয়ে বলেছিলেন,আসামের এই ঘটনা ভারতে গৃহযুদ্ধ উসকে দিতে পারে।এর ফলাফল রক্তক্ষয়ী হতে পারে।আসাম নিয়ে এমন বক্তব্যের জেরে তার বিরুদ্ধে মামলা করেছে ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।আসামে ভারতীয় জনতা যুব মোর্চা’র (বিজেওয়াইএম) তিন কর্মী ওই মামলা করেছেন।

বিজেওয়াইএম-এর ওই তিন কর্মীর অভিযোগ, মমতার এ বক্তব্য আসামের সম্প্রদায়গুলোর মধ্যে ঘৃণা ও উত্তেজনা উসকে দিচ্ছে।উল্লেখ্য, ১৯৭১ সালের ২৪ মার্চের আগে আসামে এসেছে এটা প্রমাণ করতে না পারায় ভারতীয় নাগরিক তালিকা থেকে ৪০ লাখ মানুষকে বাদ দিয়ে সম্প্রতি চূড়ান্ত খসড়া তালিকা প্রকাশ করা হয়।

এ বিষয়ে নয়া দিল্লীতে এক বৈঠকে মমতা বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে এ তালিকা করা হয়েছে।আমরা এটা হতে দেব না।বিজেপি বিভাজন সৃষ্টির জন্য এটা করেছে।এই পরিস্থিতি কিছুতেই মেনে নেয়া যাবে না।এতে দেশে গৃহযুদ্ধ শুরু হবে, ফল হবে রক্তক্ষয়ী।

সূত্র: এনডিটিভি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: