শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নুসরাত হত্যা : পুলিশের ভূমিকার বিচার বিভাগীয় তদন্ত চায় টিআইবি  » «   রাজীবের মৃত্যুর এক বছরেও মেলেনি ক্ষতিপূরণের কানাকড়ি  » «   দুর্যোগ সম্পর্কে সচেতনতামূলক প্রচারণা জরুরি : প্রধানমন্ত্রী  » «   বিএনপির ১৪ শীর্ষ নেতাদের জামিন বহাল  » «   একসঙ্গে পুড়ল তিন ভাইয়ের ‘স্বপ্ন’  » «   সিগারেট খেলে ফ্রিজ ফ্রি!  » «   রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী  » «   পাকিস্তানে নির্মিত হচ্ছে বিশ্বের তৃতীয় বৃহত্তম মসজিদ  » «   জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘মুজিবনগর দিবস’ উদযাপন  » «   ব্রুনাই সফরে ৬ সমঝোতা স্মারক স্বাক্ষর করবেন প্রধানমন্ত্রী  » «   বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ  » «   প্যারোলে মুক্তি ও এমপিদের শপথ গ্রহণ : যা ভাবছেন খালেদা জিয়া ও বিএনপি  » «   আপিলে হারলো যুক্তরাজ্য সরকার, কাটতে পারে বহু বাংলাদেশির ভিসা জটিলতা  » «   বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কলেজছাত্রীকে ছুরিকাঘাত  » «   লিবিয়ায় গৃহযুদ্ধ: নিরাপদ স্থানে সরানো হলো ৩০০ বাংলাদেশিকে  » «  

আশ্রয়দাতা বাবাকে কিডনি দান করলেন পালিতা মেয়ে



আন্তর্জাতিক ডেস্ক:: ছোট্ট এক মেয়েকে ২৭ বছর আগে একটি অনাথ আশ্রম থেকে নিয়ে এসে তাকে নতুন জীবন দিয়েছিলেন বিল্লি হাউস। পেশায় তিনি একজন ধর্ম যাজক। বড় করেছিলেন মেয়ের মতোই আদর-যত্ন-ভালবাসায়।

এবার সেই পালক পিতাকেই নতুন জীবন ফিরিয়ে দিলেন পালিতা মেয়ে ডি’লরেন ম্যাকনাইট। রক্তের সম্পর্ক না থাকলেও,দু’জনের রক্তের গ্রুপ ছিল একদম এক।ঘটনাটি আমেরিকার নর্থ ক্যারোলিনার।বিল্লি হাউসের কিডনির সমস্যা ধরা পড়ে ২০১৬ সালে। ডাক্তাররা তাকে জানান যে, অবিলম্বে কিডনি প্রতিস্থাপন না করলে পাঁচ বছরের বেশি আয়ু নেই তার। তারপর থেকেই শুরু হয় কিডনির খোঁজ।

কিন্তু কোথাও একই রক্তের গ্রুপের কিডনি না মেলায় সমস্যা বাড়তে থাকে। হতাশ হয়ে পড়েন ৬৪ বছরের বিল্লিও। তারপরেই পালিতা মেয়ে লরেন সিদ্ধান্ত নেন, বাবাকে বাঁচাতে এগিয়ে আসবেন তিনিই।

একটি মার্কিন টেলিভিশন শোয়ে বিল্লি জানান, তিনি মেয়েকে নিয়ে ভীষণই গর্বিত। এই ধরণের আত্মত্যাগ সচরাচর নিজের জীবন ও কেরিয়ারের ঝুঁকি নিয়ে আজকাল খুব বেশি করতে দেখা যায় না বলেও মন্তব্য করেন তিনি। লরেনের এই সিদ্ধান্তই তাকে নতুন করে জীবন দেখতে ও জীবনবোধ তৈরি করতে সাহায্য করেছে বলেও জানান তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: