মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অগ্নিঝুঁকিতে ঢাকার ৪১৬ হাসপাতাল-ক্লিনিক  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবেন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী  » «   ফেসবুক ‘ডিজিটাল গ্যাংস্টার’: ব্রিটিশ পার্লামেন্ট  » «   মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর  » «   পাকিস্তান থেকে ভারতে না গিয়ে দেশে ফিরলেন সৌদি যুবরাজ  » «   দুই বছরের মধ্যে বিলুপ্ত হবে বিএনপি!  » «   মেয়র আরিফের বিরুদ্ধে কোটি টাকার দুর্নীতির অভিযোগ, প্রতিকী আত্মহুতি  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে আজ শেষ হল বিশ্ব ইজতেমা  » «   আমিরাতের ক্রাউন প্রিন্সের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক  » «   ট্রাম্পের জরুরি অবস্থা ঘোষণার বিরুদ্ধে ১৬ অঙ্গরাজ্যের মামলা  » «   মেডিকেলের ডাস্টবিনে শিশুসহ ২৬ মানবদেহের অঙ্গপ্রত্যঙ্গ  » «   উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «  

আল-কায়েদার বাংলাদেশ প্রধানসহ ১২ জঙ্গি তিনদিনের রিমান্ডে



8. al qaedaনিউজ ডেস্ক::
বাংলাদেশে আল-কায়েদার প্রধান সমন্বয়ক ও উপদেষ্টাসহ ১২ জঙ্গির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোল্লা সাইফুল আলম তাদের এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার উপ-পরিদর্শক (এসআই) জালাল তাদের সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন, আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা একিউআইএস-এর বাংলাদেশ প্রধানের সমন্বয়কারী মাওলানা মাইনুল ইসলাম ওরফে মাহিম ওরফে নানা ওরফে বদিউল (৩৫), উপদেষ্টা মুফতি জাফর আমিন ওরফে সালমান (৩৪), সক্রিয় সদস্য মোহাম্মদ সাইদুল ইসলাম (২০), মো. মোশাররফ হোসেন (১৯), আব্দুল রহমান বেপারী (২৫), আল আমিন ওরফে ইব্রাহিম (২৮), মোজাহিদুল ইসলাম (৩১), আশরাফুল ইসলাম (২০), রবিউল ইসলাম (২৮), মো. হাবিব উল্লাহ (২৬), মো. শহিদুল ইসলাম (১২) ও আলতাফ হোসেন (২৬)।

রাজধানীর বিভিন্ন স্থানে বুধবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব। তাদের বিরুদ্ধে দারুস সালাম থানায় সন্ত্রাসবাদ ও বিস্ফোরক রাখার অপরাধে মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে সালফার, গন্ধক, সালফিউরিক এসিড, পটাশিয়াম অ্যামোনিয়াম নাইট্রেটসহ বিপুল পরিমাণ বিভিন্ন বিস্ফোরক দ্রব্য, বিস্ফোরক ডিভাইস, বোমা তৈরির সরঞ্জাম, ছুরিসহ বিভিন্ন ধরনের ক্ষুদ্রাস্ত্র, জিহাদি বই, মোবাইলফোন ও ব্যাংকের চেক উদ্ধার করা হয়।

গ্রেফতারের পর বৃহস্পতিবার র‌্যাব সদর দফতরে সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, ‘ঈদুল ফিতরের পর রাজধানীতে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল একিউআইএসের।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: