রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

আল-কায়েদার বাংলাদেশ প্রধানসহ ১২ জঙ্গি তিনদিনের রিমান্ডে



8. al qaedaনিউজ ডেস্ক::
বাংলাদেশে আল-কায়েদার প্রধান সমন্বয়ক ও উপদেষ্টাসহ ১২ জঙ্গির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোল্লা সাইফুল আলম তাদের এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার উপ-পরিদর্শক (এসআই) জালাল তাদের সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন, আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা একিউআইএস-এর বাংলাদেশ প্রধানের সমন্বয়কারী মাওলানা মাইনুল ইসলাম ওরফে মাহিম ওরফে নানা ওরফে বদিউল (৩৫), উপদেষ্টা মুফতি জাফর আমিন ওরফে সালমান (৩৪), সক্রিয় সদস্য মোহাম্মদ সাইদুল ইসলাম (২০), মো. মোশাররফ হোসেন (১৯), আব্দুল রহমান বেপারী (২৫), আল আমিন ওরফে ইব্রাহিম (২৮), মোজাহিদুল ইসলাম (৩১), আশরাফুল ইসলাম (২০), রবিউল ইসলাম (২৮), মো. হাবিব উল্লাহ (২৬), মো. শহিদুল ইসলাম (১২) ও আলতাফ হোসেন (২৬)।

রাজধানীর বিভিন্ন স্থানে বুধবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব। তাদের বিরুদ্ধে দারুস সালাম থানায় সন্ত্রাসবাদ ও বিস্ফোরক রাখার অপরাধে মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে সালফার, গন্ধক, সালফিউরিক এসিড, পটাশিয়াম অ্যামোনিয়াম নাইট্রেটসহ বিপুল পরিমাণ বিভিন্ন বিস্ফোরক দ্রব্য, বিস্ফোরক ডিভাইস, বোমা তৈরির সরঞ্জাম, ছুরিসহ বিভিন্ন ধরনের ক্ষুদ্রাস্ত্র, জিহাদি বই, মোবাইলফোন ও ব্যাংকের চেক উদ্ধার করা হয়।

গ্রেফতারের পর বৃহস্পতিবার র‌্যাব সদর দফতরে সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, ‘ঈদুল ফিতরের পর রাজধানীতে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল একিউআইএসের।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: