সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ১৯  » «   গুরুতর অসুস্থ হয়ে সিএমএইচে ভর্তি এরশাদ  » «   প্রতিবন্ধী মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা  » «   মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ  » «   মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে: প্রধানমন্ত্রী  » «   খাসোগি হত্যায় নগ্নসত্য বের করেই ছাড়ব: এরদোয়ান  » «   দুর্নীতির মামলায় অনুমতি ছাড়া সরকারি কর্মচারীদের গ্রেপ্তার নয়  » «   খাশোগির মৃত্যু : ফের সুর পাল্টাল সৌদি  » «   সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ ঘিরে সরব বিএনপি  » «   তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত হয়ে ১৮ জনের প্রাণহানি  » «   যেসব শর্তে সিলেটে সমাবেশের অনুমতি পেল জাতীয় ঐক্যফ্রন্ট  » «   মাসুদা ভাট্টি ভীষণ রকম চরিত্রহীন: তসলিমা নাসরিন  » «   খাশোগিকে টুকরো টুকরো করে তুরস্কের জঙ্গলে ফেলা হয় : সৌদি  » «   নাইজেরিয়ায় তুচ্ছ ঘটনায় দাঙ্গা : নিহত ৫৫  » «   জাতীয় সংসদের শেষ অধিবেশনে প্রথম দিন যে বিলগুলোর উত্থাপন  » «  

আল-আকসা সংস্কারে ইসরাইলের নিষেধাজ্ঞা!



আন্তর্জাতিক ডেস্ক::জেরুসালেমে অবস্থিত বিখ্যাত মসজিদ ‘আল-আকসা’ সংস্কার কাজে নিষেধাজ্ঞা জারি করেছে ইসরাইল। মঙ্গলবার (১৬ জানুয়ারি) আল-আকসা মসজিদ কর্তৃপক্ষকে মসজিদের অভ্যন্তরে এবং প্রাঙ্গনে যে কোনো ধরনের সংস্কারমূলক কাজ পরিচালনার ওপর নিষেধাজ্ঞা জারি করে বলে ফিলিস্তিনি প্রশাসন জানিয়েছে।

তারা জানায়, ইসরায়েলী পুলিশ সম্প্রতি আল-আকসা মসজিদের ভেতর জোরপূর্বকভাবে প্রবেশ করে মসজিদ কর্তৃপক্ষ ও প্রকৌওশলীদের যে কোনও ধরনের সংস্কারমূলক কাজ না করতে সতর্ক করে দিয়ে যায়।

এছাড়াও, তারা আল-আকসা মসজিদের প্রাঙ্গনেই অবস্থিত আল-কিবলী ও মারওয়ানী নামক দু’টি মসজিদের সংস্কার কাজেও নিষেধাজ্ঞা প্রদান করে।

অতি প্রাচীন এবং ঐতিহ্যবাহী এই আল-আকসা মসজিদের সঠিক রক্ষণাবেক্ষনের জন্য মসজিদ কর্তৃপক্ষ এর মেঝেতে মোজাইক পাথর বসানোর এবং এর ছাদ ও গম্বুজ সমূহে সংস্কার কাজ পরিচালনা করতে চেয়েছিলো।

তবে ইসরায়েলী পুলিশ তাদের যেকোনও ধরনের সংস্কার কাজ থেকে বিরত থাকতে এবং যদি নিষেধাজ্ঞা অমান্য করে কোনও ধরনের কাজ করা হয়, তবে এর সাথে সংশ্লীষ্টদের গ্রেপ্তার করার হূমকি প্রদান করেছে। আনাদলু এজেন্সি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: