বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ কানাডিয়ান দূতের  » «   সালমান খানের সঙ্গে শাকিব খানের তুলনা করলেন পায়েল  » «   বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা  » «   সিটি নির্বাচনের প্রচারে এমপিরা কি অংশ নিতে পারবেন?  » «   তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   আমজাদ হোসেনের জার্মানি পতাকা এবার সাড়ে পাঁচ কিলোমিটার  » «   ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা  » «   জাপানে বন্ধুর ক্লাবই নতুন ঠিকানা ইনিয়েস্তার  » «   মুক্তামনির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   ‘ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি প্রধানমন্ত্রী’-রিজভী  » «   চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত  » «   জবিতে কোটা সংস্কার আন্দোলন নেতার ওপর হামলা  » «   নারীর মন-শরীর নিয়ন্ত্রণ করে পুরুষ আধিপত্য চায়: বিদ্যা  » «   আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট  » «   ২১ ঘণ্টা রোজা রাখছেন ৪ দেশের ধর্মপ্রাণ মুসলমান!  » «  

আল-আকসা সংস্কারে ইসরাইলের নিষেধাজ্ঞা!



আন্তর্জাতিক ডেস্ক::জেরুসালেমে অবস্থিত বিখ্যাত মসজিদ ‘আল-আকসা’ সংস্কার কাজে নিষেধাজ্ঞা জারি করেছে ইসরাইল। মঙ্গলবার (১৬ জানুয়ারি) আল-আকসা মসজিদ কর্তৃপক্ষকে মসজিদের অভ্যন্তরে এবং প্রাঙ্গনে যে কোনো ধরনের সংস্কারমূলক কাজ পরিচালনার ওপর নিষেধাজ্ঞা জারি করে বলে ফিলিস্তিনি প্রশাসন জানিয়েছে।

তারা জানায়, ইসরায়েলী পুলিশ সম্প্রতি আল-আকসা মসজিদের ভেতর জোরপূর্বকভাবে প্রবেশ করে মসজিদ কর্তৃপক্ষ ও প্রকৌওশলীদের যে কোনও ধরনের সংস্কারমূলক কাজ না করতে সতর্ক করে দিয়ে যায়।

এছাড়াও, তারা আল-আকসা মসজিদের প্রাঙ্গনেই অবস্থিত আল-কিবলী ও মারওয়ানী নামক দু’টি মসজিদের সংস্কার কাজেও নিষেধাজ্ঞা প্রদান করে।

অতি প্রাচীন এবং ঐতিহ্যবাহী এই আল-আকসা মসজিদের সঠিক রক্ষণাবেক্ষনের জন্য মসজিদ কর্তৃপক্ষ এর মেঝেতে মোজাইক পাথর বসানোর এবং এর ছাদ ও গম্বুজ সমূহে সংস্কার কাজ পরিচালনা করতে চেয়েছিলো।

তবে ইসরায়েলী পুলিশ তাদের যেকোনও ধরনের সংস্কার কাজ থেকে বিরত থাকতে এবং যদি নিষেধাজ্ঞা অমান্য করে কোনও ধরনের কাজ করা হয়, তবে এর সাথে সংশ্লীষ্টদের গ্রেপ্তার করার হূমকি প্রদান করেছে। আনাদলু এজেন্সি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: