শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইন্সটাগ্রাম ভিডিওতে মিউজিক অ্যাড করবেন যেভাবে!  » «   বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মোস্তফা আজাদের ইন্তেকাল  » «   ছুটির বিকেলে নাতি-নাতনিদের সঙ্গে প্রধানমন্ত্রীর খুনসুটি  » «   নতুন স্ত্রীকে ঘরে তুললেন হৃদয় খান  » «   জামালগঞ্জে মসজিদের ইমামের বাড়ির রাস্তায় চলাচলে বাধার অভিযোগ  » «   সব কর্মসূচি পালন করতে অনুমতি নিতে হবে কেন?  » «   সংগ্রামের পথ ধরেই আমাদের সব অর্জন : প্রধানমন্ত্রী  » «   যে অসুস্থতার কথা উল্লেখ করা হয়েছে আপিল আবেদনে  » «   হবিগঞ্জে মাকে বেঁধে মেয়েকে ধর্ষণের অভিযোগ  » «   মাশরাফির ফেরার সম্ভাবনা নেই!  » «   কৃত্রিম বুদ্ধিমত্তা হতে পারে ভয়ানক  » «   শিশুকে ধর্ষণের পর মাথা থেঁতলে হত্যা  » «   শ্রীপুরে পৃথক দুর্ঘটনায় নিহত ২  » «   যেভাবে মিলবে কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি!  » «   বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের লাঠিপেটা, আটক ১১  » «  

আল-আকসা সংস্কারে ইসরাইলের নিষেধাজ্ঞা!



আন্তর্জাতিক ডেস্ক::জেরুসালেমে অবস্থিত বিখ্যাত মসজিদ ‘আল-আকসা’ সংস্কার কাজে নিষেধাজ্ঞা জারি করেছে ইসরাইল। মঙ্গলবার (১৬ জানুয়ারি) আল-আকসা মসজিদ কর্তৃপক্ষকে মসজিদের অভ্যন্তরে এবং প্রাঙ্গনে যে কোনো ধরনের সংস্কারমূলক কাজ পরিচালনার ওপর নিষেধাজ্ঞা জারি করে বলে ফিলিস্তিনি প্রশাসন জানিয়েছে।

তারা জানায়, ইসরায়েলী পুলিশ সম্প্রতি আল-আকসা মসজিদের ভেতর জোরপূর্বকভাবে প্রবেশ করে মসজিদ কর্তৃপক্ষ ও প্রকৌওশলীদের যে কোনও ধরনের সংস্কারমূলক কাজ না করতে সতর্ক করে দিয়ে যায়।

এছাড়াও, তারা আল-আকসা মসজিদের প্রাঙ্গনেই অবস্থিত আল-কিবলী ও মারওয়ানী নামক দু’টি মসজিদের সংস্কার কাজেও নিষেধাজ্ঞা প্রদান করে।

অতি প্রাচীন এবং ঐতিহ্যবাহী এই আল-আকসা মসজিদের সঠিক রক্ষণাবেক্ষনের জন্য মসজিদ কর্তৃপক্ষ এর মেঝেতে মোজাইক পাথর বসানোর এবং এর ছাদ ও গম্বুজ সমূহে সংস্কার কাজ পরিচালনা করতে চেয়েছিলো।

তবে ইসরায়েলী পুলিশ তাদের যেকোনও ধরনের সংস্কার কাজ থেকে বিরত থাকতে এবং যদি নিষেধাজ্ঞা অমান্য করে কোনও ধরনের কাজ করা হয়, তবে এর সাথে সংশ্লীষ্টদের গ্রেপ্তার করার হূমকি প্রদান করেছে। আনাদলু এজেন্সি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: