সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
৩০০ আসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ ইসির  » «   পাকিস্তানি স্নাইপারের গুলিতে ৩ ভারতীয় সেনা নিহত  » «   সংসদ নির্বাচনে মাশরাফি : কী বলছে ক্রিকেটীয় আইন?  » «   তরুণদের সঙ্গে সরাসরি কথা বলবেন প্রধানমন্ত্রী  » «   একাদশ সংসদ নির্বাচনে পুনঃতফসিল: ৩০ ডিসেম্বর ভোট  » «   আজ সেই ভয়াল ১২ নভেম্বর  » «   রামমন্দির নিয়ে শান্তিপূর্ণ সমাধান চান মুসলিমরা: আব্বাস নাকভি  » «   জ্বলছে ক্যালিফোর্নিয়া! আতঙ্কে বাড়ি ছাড়ছেন হলিউড তারকারা  » «   বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু, খালেদার জন্য ৩ আসনের ফরম  » «   গাজায় ইসরাইলি সেনাদের কমান্ডো হামলায় ৭ ফিলিস্তিনি নিহত  » «   খালেদা জিয়ার সঙ্গে আজ দেখা করবেন বিএনপি নেতারা  » «   বিএনপির কাছে যেসব আসন দাবি করেছে শরিকরা  » «   নির্বাচনে সব দলের অংশগ্রহণে গণতন্ত্র আরও শক্তিশালী হবে- প্রধানমন্ত্রী  » «   রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ট্রানজিট ক্যাম্প প্রস্তুত  » «   সিলেট-১ আসনে মনোনয়ন কিনলেন কামরান  » «  

আলেপ্পোয় ভয়াবহ সংঘর্ষে শিশুসহ নিহত ৩৫



full_208861568_1461738366আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার আলেপ্পোয় সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে ভয়াবহ হামলায় কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছে।

নিহতদের মধ্যে ৮ শিশু ও ৫ জন উদ্ধারকর্মীও রয়েছেন বলে যুক্তরাজ্য ভিত্তিক পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে।

আসাদবিরোধী বিদ্রোহীদের হামলায় নিহত হয়েছে ১৯ জন এবং সরকারি বাহিনীর বিমান হামলায় নিহত হয়েছে ১৬ জন। এর মধ্যে ‘হোয়াইট হেলমেট’ নামের বেসামরিক প্রতিরক্ষা সংস্থার পাঁচ কর্মীও রয়েছে।

এছাড়া শহর জুড়ে আহত হয়েছে বেশ কয়েকজন। মঙ্গলবার এসব হামলা মূলত আলেপ্পোর আবাসিক এলাকাগুলোতে চালানো হয়। তবে সিরীয় সরকারের পক্ষ থেকে এসব হতাহতের ব্যাপারে এখনো পর্যন্ত কিছু জানানো হয়নি।

এক স্থানীয় সাংবাদিক জানায়, মঙ্গলবার ভোর ৮টার দিকে অালেপ্পোয় খুব নিচু হয়ে বিমান চলাচল করতে শুরু করে। এর কিছুক্ষণের মধ্যে বিকট শব্দ শুনা যায়। বেশিরভাগ স্কুল-কলেজ বন্ধ থাকায় অনেক মানুষ বেঁচে গেছে।

আলেপ্পো শহরের কিছু অংশ সরকারি বাহিনী নিয়ন্ত্রণ করলেও বেশিরভাগ এলাকা বিভিন্ন বিদ্রোহী সংগঠন নিয়ন্ত্রণ করে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: