বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে বিপিএলে মাঠে নামছেন মোস্তাফিজ!  » «   ‘গণতন্ত্র অব্যাহত রাখায় অবদান রাখবে সেনাবাহিনী’  » «   সৌদিতে লিফট ছিঁড়ে আহত যুবকের মৃত্যু  » «   নায়করাজই আমাকে তার জীবনী লিখতে বলেছিলেন : ছটকু আহমেদ  » «   জীবনের শেষ চিঠিতে যা লিখে গেলেন এই তরুণী!  » «   ঝরে পড়ার হার অনেক কমেছে: শিক্ষামন্ত্রী  » «   বাংলাদেশ-বার্মা সমঝোতা ২ মাসের মধ্যে বাড়ি ফিরতে শুরু করবে রোহিঙ্গারা  » «   অল্প সময়ের মধ্যেই প্রধান বিচারপতি নিয়োগ দেবেন রাষ্ট্রপতি  » «   আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০  » «   বৃহস্পতিবার সারা দেশে হরতাল  » «   মাদকদ্রব্য বহনকারী প্রাইভেটকার চাপায় নিহত ১  » «   স্কুলজীবনে দেখতে যেমন ছিলেন মিস ওয়ার্ল্ড মানুসী  » «   ইভটিজিং এর প্রতিবাদ করায় হাসপাতালে বাবা ও চাচা  » «   হেলিকপ্টারে উড়ে চট্টগ্রামে মাশরাফি  » «   মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ গেল তিন মোটরসাইকেল আরোহীর  » «  

‘আ’লীগের ঘুম হারাম হয়ে গেছে’



নিউজ ডেস্ক::
ষোড়শ সংশোধনীর রায়ের পর আওয়ামী লীগের ঘুম হারাম হয়েছে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, সুপ্রিমকোর্টের একটা রায়ের পরে তাদের দলের সাধারণ সম্পাদকসহ সকল এমপি মন্ত্রীরা ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এই রায়কে প্রশ্নবিদ্ধ করার জন্য প্রধান বিচারপতিকে নিয়ে মানববন্ধন, বাঁশের লাঠি মিছিল করছেন কিন্তু যে কোনো রায়ের বিরুদ্ধে কথা বলা আদালত অবমাননার সামিল।

রবিবার (২৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘আন্তর্জাতিক অঙ্গণে বাংলা সাহিত্য ও সংগীতে নজরুলের অবদান’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জাতীয় স্মরণ মঞ্চ।

আজকে সরকার দেশের মূল তিনটি স্তম্ভ আইন, নির্বাহী ও বিচার বিভাগকে ধ্বংস করার চেষ্টা করছে। এরমধ্যে তারা আইন ও নির্বাহী বিভাগকে পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়েছে। এখন তারা বিচার বিভাগকে নিয়ন্ত্রণের জন্য উঠে পরে লেগেছে উল্লেখ করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সেটা যদি সম্ভব হয় তাহলে তাদের অলিখিতভাবে বাকশাল গঠনের স্বপ্ন সফল হবে। কিন্তু বাংলাদেশের মাটিতে তাদের এই স্বপ্ন কখনো সফল হবে না।

প্রধান বিচারপতি শুধুমাত্র একজন ব্যক্তি নয় মন্তব্য করে তিনি বলেন, আজকে আওয়ামী লীগ এই রায়কে কেন্দ্র করে প্রধান বিচারপতিকে ব্যক্তিগতভাবে বিভিন্নভাবে আঘাতকরে কথা বলছেন যা পৃথিবীর কোনো দেশেই হয় না।
আজকে যেখানে এ রায়কে মেনে নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত ছিল কিন্তু তার পরিবর্তে সরকার প্রধান বিচারপতির পদত্যাগ দাবি করছে। প্রধান বিচারপতির পদত্যাগ হলে এ দেশের বিচার বিভাগ ধ্বংস হয়ে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের আহ্বায়ক প্রকৌশলী আ.হ.ম মনিরুজ্জামান দেওয়ান মানিকের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন,ডিইউজের সভাপতি ও নজরুল গবেষক অধ্যাপক কবি আবদুল হাই শিকদার, সাবেক ছাত্রনেতা, ঢাবি’র শিক্ষক অধ্যাপক ড. মামুন আহমেদ, বীরমুক্তিযোদ্ধা ও রাজনীতিক ইসমাইল হোসেন বেঙ্গল, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: