সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে প্লট চাওয়া নিয়ে মুখ খুললেন রুমিন ফারহানা  » «   দালালদের দেখানো ‘সোনার হরিণ’ থেকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী  » «   পানি ছেড়ে ভারতকে ডোবাচ্ছে পাকিস্তান  » «   শুধু ডিসি নয় ওই নারীকেও আইনের আওতায় আনা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী  » «   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ সহ্য করবে না চীন  » «   ছাতকে ছুরিকাঘাতে তৃতীয় শ্রেণির ছাত্র নিহত, আটক ১  » «   সৌদিতে আরো এক হাজির মৃত্যু, মৃতের সংখ্যা ১০০ ছাড়াল  » «   মহানবীর নামে ইউরোপে সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন  » «   সিন্ডিকেটে লোপাট হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোটি কোটি টাকা  » «   খাসদবিরে আবাসিক হোটেল থেকে মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার  » «   হঠাৎ রুমিন ফারহানাকে নিয়ে বিএনপিতে সমালোচনার ঝড়  » «   সৌদিতে সড়কে ঝরলো ৪ বাংলাদেশির প্রাণ  » «   অ্যামাজন বন পুড়ছে কেন! নেপথ্যে যে রহস্য  » «   দেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে: ড. কামাল  » «   ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই  » «  

আলতাফ মাহমুদ পদক পাচ্ছেন হাসান ইমাম ও ফেরদৌসী মজুমদার



সাহিত্য ডেস্ক::: ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/ আমি কি ভুলিতে পারি’ গানের অমর সুরকার আলতাফ মাহমুদের নামাঙ্কিত পদক পাচ্ছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম ও ফেরদৌসী মজুমদার।
আগামী বৃহস্পতিবার (৩০ আগস্ট) আলতাফ মাহমুদের অন্তর্ধান দিবসের দিন সন্ধ্যা ছয়টায় শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে এ পুরস্কার তুলে দেবে শহীদ আলতাফ মাহমুদ ফাউন্ডেশন।

এ প্রসঙ্গে আলতাফ মাহমুদের মেয়ে ও ফাউন্ডেশনের সদস্য সচিব শাওন মাহমুদ বাংলানিউজকে জানান, শহীদ আলতাফ মাহমুদ ফাউন্ডেশন ২০০৫ সালে গঠিত হয়। এর পর থেকে প্রতিবছর আলতাফ মাহমুদ পদক দেওয়া হচ্ছে। এ বছর দুই গুণীজন সৈয়দ হাসান ইমাম ও ফেরদৌসী মজুমদারকে শ্রদ্ধা জানিয়ে এ পদক দেওয়া হবে।

এর আগে আলতাফ মাহমুদ পদক পেয়েছেন চিত্রগ্রাহক বেবি ইসলাম, ড. এনামুল হক, সাবিনা ইয়াসমিন, অজিত রায়, খোন্দকার নুরুল আলম, সুধীন দাস, বিপুল ভট্টাচার্য, আলম খান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, রাজ্জাক, মুস্তাফা মনোয়ার, মো. শাহনেওয়াজ, কাইয়ুম চৌধুরী, আহমেদ ইমতিয়াজ বুলবুল, আলাউদ্দিন আলী, কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, আলী যাকের ও মফিদুল হক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: