সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থনীতিতে নোবেল পেলেন যারা  » «   যুবলীগের পদ বেচে ঢাকায় ৪৬ ফ্ল্যাট-দোকানের মালিক ‘ক্যাশিয়ার আনিস’  » «   বরফ গলছে সৌদি-ইরানের, নেপথ্যে ইমরান খান  » «   ক্যাসিনো পঞ্চপাণ্ডবের রইল বাকি ১  » «   পুলিশের ওপর হামলা: দুই ‘জঙ্গি’ আটক  » «   সিলেট-জকিগঞ্জ সড়কে চালকদের প্রতিযোগিতায় যাত্রীবাহী বাস খাদে, আহত ৭  » «   ইনস্টাগ্রামে ট্রাম্প-ওবামাকে পেছনে ফেললেন মোদি!  » «   একটি মোবাইল চার্জারের দাম ২২ হাজার টাকা  » «   বেতন বৈষম্য: কর্মবিরতিতে সাড়ে ৩ লাখ শিক্ষক  » «   আবরার হত্যা: শেষ চার ঘণ্টার নৃশংসতার চিত্র  » «   সংবিধান পড়ে শোনালেন আমান, পুলিশ বলল ‘গো ব্যাক’  » «   বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু  » «   আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «  

আরো সাত হাজার আটশ’ কর্মী ছাঁটাই করবে মাইক্রোসফট



msoftআন্তর্জাতিক ডেস্ক:: গত বছর ১৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ধাক্কা সামলাতে না সামলাতেই নতুন করে আরও সাত হাজার আটশ’ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে টেক জায়ান্ট মাইক্রোসফট।

বুধবার প্রতিষ্ঠানটির পক্ষে এ ঘোষণা দেয়া হয়।

স্মার্টফোনের আন্তর্জাতিক বাজারে অবস্থান সুসংহত করতে জনবল পুনর্গঠনের অংশ হিসেবেই এ পদক্ষেপ বলে দাবি করছে মাইক্রোসফট।

জানা গেছে, ছাঁটাইয়ের তালিকায় থাকা কর্মীদের বেশিরভাগই মাইক্রোসফটের স্মার্ট ফোন উৎপাদন ইউনিটের।

গত বছর ৭২০ কোটি ডলার খরচ করে নোকিয়ার থেকে ইউনিটটি কিনেছিলো মাইক্রোসফট।

মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা বলেছেন,মোবাইল ফোনের ব্যবসায় ‘ফার্স্ট পার্টি ডিভাইস ফ্যামিলি’তে উন্নীত হওয়ার জন্য নতুন কৌশল নিতে যাচ্ছে মাইক্রোসফট। তার অংশ হিসেবেই এসব পদক্ষেপ।

জানা গেছে, প্রযুক্তি পণ্যের পাশাপাশি বিশ্বের স্মার্টফোনের দ্রুত বর্ধনশীল বাজারও ধরার চেষ্টা করছে মাইক্রোসফট। এর অংশ হিসেবেই বিপুল অর্থ ব্যয় করে নকিয়ার মোবাইল ফোন উৎপাদন প্ল্যান্ট কিনে নেয় তারা। কিন্তু তারপরও বর্তমানে অ্যাপল ও অ্যান্ড্রয়েড সিস্টেমের থেকে অনেক পিছনে রয়েছে তারা।

আগামী ২৯ জুলাই মাইক্রোসফট বাজারে আনতে যাচ্ছে তাদের নতুন অপারেটিং সিস্টেম ‘উইনডোজ ১০’। কম্পিউটারের পাশাপাশি নিজেদের মোবাইল ফোনেও এই অপারেটিং সিস্টেমকে নতুন প্রজন্মের স্মার্টফোন গ্রাহকরা গ্রহণ করবেন বলে প্রত্যাশা মাইক্রোসফটের।

তবে ‘উইনডোজ ১০’ সফল হলেও  একের পর এক কর্মী ছাঁটাই এবং প্রতিষ্ঠান পুনর্গঠনের ধাক্কা মাইক্রোসফট সহজেই কাটিয়ে উঠতে পারবে না বলেই মনে করা হচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: