মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিন্দাবাজারে মিললো ২টি গোখরাসহ ৬ বিষধর সাপ  » «   কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «   থানায় ‘গণধর্ষণের’ শিকার সেই নারীর জামিন নামঞ্জুর  » «   মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট  » «   প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «   বঙ্গবন্ধু হত্যায় জিয়া নয়, আ.লীগ নেতারা জড়িত : ফখরুল  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন: ‘শঙ্কা’ নিয়েই প্রস্তুত বাংলাদেশ  » «   সুনামগঞ্জে বিষপানে যুবকের আত্মহত্যা  » «   পাবলিক বিশ্ববিদ্যালয়ে ইভিনিং প্রোগ্রামে জমজমাট শিক্ষা বাণিজ্য  » «   ১০ দিনে ১৭৫ কোটি ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা  » «  

আরো সাত হাজার আটশ’ কর্মী ছাঁটাই করবে মাইক্রোসফট



msoftআন্তর্জাতিক ডেস্ক:: গত বছর ১৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ধাক্কা সামলাতে না সামলাতেই নতুন করে আরও সাত হাজার আটশ’ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে টেক জায়ান্ট মাইক্রোসফট।

বুধবার প্রতিষ্ঠানটির পক্ষে এ ঘোষণা দেয়া হয়।

স্মার্টফোনের আন্তর্জাতিক বাজারে অবস্থান সুসংহত করতে জনবল পুনর্গঠনের অংশ হিসেবেই এ পদক্ষেপ বলে দাবি করছে মাইক্রোসফট।

জানা গেছে, ছাঁটাইয়ের তালিকায় থাকা কর্মীদের বেশিরভাগই মাইক্রোসফটের স্মার্ট ফোন উৎপাদন ইউনিটের।

গত বছর ৭২০ কোটি ডলার খরচ করে নোকিয়ার থেকে ইউনিটটি কিনেছিলো মাইক্রোসফট।

মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা বলেছেন,মোবাইল ফোনের ব্যবসায় ‘ফার্স্ট পার্টি ডিভাইস ফ্যামিলি’তে উন্নীত হওয়ার জন্য নতুন কৌশল নিতে যাচ্ছে মাইক্রোসফট। তার অংশ হিসেবেই এসব পদক্ষেপ।

জানা গেছে, প্রযুক্তি পণ্যের পাশাপাশি বিশ্বের স্মার্টফোনের দ্রুত বর্ধনশীল বাজারও ধরার চেষ্টা করছে মাইক্রোসফট। এর অংশ হিসেবেই বিপুল অর্থ ব্যয় করে নকিয়ার মোবাইল ফোন উৎপাদন প্ল্যান্ট কিনে নেয় তারা। কিন্তু তারপরও বর্তমানে অ্যাপল ও অ্যান্ড্রয়েড সিস্টেমের থেকে অনেক পিছনে রয়েছে তারা।

আগামী ২৯ জুলাই মাইক্রোসফট বাজারে আনতে যাচ্ছে তাদের নতুন অপারেটিং সিস্টেম ‘উইনডোজ ১০’। কম্পিউটারের পাশাপাশি নিজেদের মোবাইল ফোনেও এই অপারেটিং সিস্টেমকে নতুন প্রজন্মের স্মার্টফোন গ্রাহকরা গ্রহণ করবেন বলে প্রত্যাশা মাইক্রোসফটের।

তবে ‘উইনডোজ ১০’ সফল হলেও  একের পর এক কর্মী ছাঁটাই এবং প্রতিষ্ঠান পুনর্গঠনের ধাক্কা মাইক্রোসফট সহজেই কাটিয়ে উঠতে পারবে না বলেই মনে করা হচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: