রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

‘আমি তো বলিনি যে কিম জং আন ‘বেঁটে আর মোটা’



আন্তর্জাতিক ডেস্ক::মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারো উত্তর কোরিয়ার নেতা কিম জং আন সম্পর্কে তির্যক মন্তব্য করেছেন। মি. ট্রাম্প এক টুইটে বলেছেন, উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণারয় যদিও তাকে ‘বুড়ো’ বলেছে কিন্তু তিনি কখনোই কিম জং আনকে ‘বেঁটে এবং মোটা’ বলবেন না।

মি. ট্রাম্পের এশিয়া সফরের সমালোচনা করে উত্তর কোরিয়া বলেছে, এটি ‘এক যুদ্ধবাজের সফর’ এবং তারা আবারও মার্কিন প্রেসিডেন্টকে ‘ডোটার্ড’ বা ‘বুড়ো হাবড়া’ বলে সম্বোধন করে।

এর পরই মি. ট্রাম্প আক্রমণাত্মক এক টুইট করেন তবে কথাটা বলেন একটু ঘুরিয়ে।

“কিম জং আন কেন আমাকে ‘বুড়ো’ বলে অপমান করতে চাইছে? আমি তো কখনো তাকে ‘বেঁটে ও মোটা’ বলবো না। আমি তো বরং তার বন্ধু হতে অনেক চেষ্টা করছি – হয়তো কোনো একদিন তা হতেও পারে।”
মি ট্রাম্প যখন এ টুইট করছেন, তথন মার্কিন বিমানবাহী জাহাজগুলো পশ্চিম প্রশান্ত মহাসাগরে এক নৌমহড়া চালাচ্ছিল – যা উত্তর কোরিয়াকে শক্তি প্রদর্শনের জন্যই করা হচ্ছে বলে বলা হচ্ছে।

কয়েকটি টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট প্রস্তাব করেন দক্ষিণ চীন সাগরের বিভিন্ন এলাকার মালিকানা নিয়ে চীন, ভিয়েতনাম, ফিলিপিন, তাইওয়ান, মালয়েশিয়া ও ব্রুনেই-এর মধ্যে যে বিবাদ রয়েছে তাতে তিনি মধ্যস্থতা করতে পারেন।

“আমি খুব ভালো একজন মধ্যস্থতাকারী” – লেখেন মি. ট্রাম্প।

ভিয়েতনামে এ্যাপেক সম্মেলনে এসে তিনি সেদেশের প্রেসিডেন্ট ত্রান দাই কোয়াংকে বলেন, “আমাকে দিয়ে মধ্যস্থতা বা সালিশে দরকার হলে আমাকে জানাবেন।”-বিবিসিবাংলা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: