শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় ছাত্রদলের কমিটি বাতিল এবং যোগ্য ও মেধাবীদের নিয়ে নতুন কমিটির দাবিতে বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দের পদত্যাগ  » «   পবিত্র হজকে রাজনীতির হাতিয়ার বানিয়েছে সৌদি  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু  » «   সিটি নির্বাচন ১৭ প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে বিএনপি  » «   বৃদ্ধ মাকে মারধর, যে পরিণাম হল সন্তানের  » «   এমপিপুত্র শাবাবকে ‘শনাক্তে’ পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ  » «   জেনে নিন শাওয়াল মাসের ছয়টি রোজার ফজিলত  » «   মৃত্যুভয়ে ১১ তলা পাইপ বেয়ে নামে শিশুটি  » «   বিএনপির কর্মীরা এখন ঢাকায় রিকশা চালায় : ফখরুল  » «   দীপিকা-রণবীরের বিয়ের দিনক্ষণ ফাঁস!  » «   জনপ্রিয়তা বেড়েছে বিটিভির  » «   দিনদুপুরে পার্কে গণধর্ষণ, সেনাবাহিনী ঘিরে ফেলে পার্ক এলাকা  » «   ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ  » «   স্বামী-সন্তানের স্বীকৃতির দাবিতে প্রবাসী স্ত্রীর অনশন  » «   সাবেক প্রেমিকা কোপাল বর্তমান প্রেমিকাকে!  » «  

আমি এ বিচার মানি না: ফেলানীর বাবা



4. felani babaনিউজ ডেস্ক::
বৃহস্পতিবার রাতে পুনরায় বিএসএফ সদস্য অমীয় ঘোষকে বেকসুর খালাস দিয়ে রায় ঘোষণা করা হয়। এদিকে এ রায় শুনে উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন ফেলানীর বাবা নুরুল ইসলাম। এ বিচারকে তিনি মানেন না বলেও জানিয়েছন।

রায়ের প্রতিক্রিয়ায় আজ সকালে ফেলানীর বাবা নুরুল ইসলাম চরম হতাশা প্রকাশ করেছেন। তিনি জানান, অনেক আশা করেছিলাম ঐ খুনি অমীয় ঘোষের এবার মারাত্নক শাস্তি হবে কিন্তু তা হয়নি। তিনি তার মেয়ে হত্যার এ রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতে যাবেন বলে জানান।

তিনি জানান, এ বিচার আমি মানি না। এ মামলার পক্ষের সহায়তাকারী আইনজীবী আব্রাহাম লিংকন পিপি জানান, এ রায় অত্যন্ত নিন্দনীয় একটি রায় যা পূর্ব থেকে একপেশে হবে বলে বোঝা যাচ্ছিল।

কারণ আত্মস্বীকৃত খুনি অমীয় ঘোষকে এভাবে বিএসএফ এর আদালতে পূর্বের রায় বহাল রেখে দোষী একজন ব্যক্তিকে প্রশ্রয় দিয়েছে। এটি বিএসএফ এর মত একটি রাষ্ট্রীয় ফোর্সের নিজেদের ঘাড়েই তা বর্তায় বলে তিনি মন্তব্য করেন।

এদিকে, কুড়িগ্রাম ৪৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মোঃ জাকির হোসেন জানান, ভারতের ৪২-বিএসএফ এর কমান্ড্যান্ট ভিপি বাদলার সাথে যোগাযোগ করে তিনি তার প্রতিক্রিয়া জানাবেন।

উল্লেখ্য, গত ২০১১ সালের ৭ জানুয়ারি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তে কাটাতারের বেড়া পার হওয়ার সময় বিএসএফ সদস্য অমিয় ঘোষের গুলিতে নির্মমভাবে নিহত হয় ১৪ বছর বয়সী বাংলাদেশি কিশোরী ফেলানী খাতুন।

এ হত্যাকাণ্ড দেশ-বিদেশের গণমাধ্যমসহ মনবাধিকার কর্মীদের মাঝে সমালোচনার ঝড় উঠলে কয়েক দফা বিচারের কার্যক্রম চলে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: