বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরখাস্তকৃত ন্যানগ্যাগওয়াই হচ্ছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট  » «   খালেদার গাড়িবহরে হামলা সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরিকল্পনার অংশ  » «   এক মোটরসাইকেলেই বিশ্ব রেকর্ড  » «   কাঁদলেন ঐশ্বরিয়া, ১শ শিশুর ঠোঁটের অস্ত্রোপচারে খরচ দিবেন  » «   কাল থেকে পুনরায় চালু হচ্ছে চুয়েট বাস  » «   বলি একটা লেখেন আরেকটা: সাংবাদিকদের রোনালদো  » «   এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি  » «   মাধ্যমিক বিদ্যালয়ে হবে ছাত্রলীগের স্কুল কমিটি  » «   এগিয়ে থাকুন সৃজনশীলতায়  » «   সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ  » «   শ্রীমঙ্গলে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন  » «   দখলমুক্ত হচ্ছে খাল ও নদী  » «   কুমিল্লায় হানিফ‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’  » «   কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান  » «   অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানা অভিযোগ  » «  

আমি এ বিচার মানি না: ফেলানীর বাবা



4. felani babaনিউজ ডেস্ক::
বৃহস্পতিবার রাতে পুনরায় বিএসএফ সদস্য অমীয় ঘোষকে বেকসুর খালাস দিয়ে রায় ঘোষণা করা হয়। এদিকে এ রায় শুনে উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন ফেলানীর বাবা নুরুল ইসলাম। এ বিচারকে তিনি মানেন না বলেও জানিয়েছন।

রায়ের প্রতিক্রিয়ায় আজ সকালে ফেলানীর বাবা নুরুল ইসলাম চরম হতাশা প্রকাশ করেছেন। তিনি জানান, অনেক আশা করেছিলাম ঐ খুনি অমীয় ঘোষের এবার মারাত্নক শাস্তি হবে কিন্তু তা হয়নি। তিনি তার মেয়ে হত্যার এ রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতে যাবেন বলে জানান।

তিনি জানান, এ বিচার আমি মানি না। এ মামলার পক্ষের সহায়তাকারী আইনজীবী আব্রাহাম লিংকন পিপি জানান, এ রায় অত্যন্ত নিন্দনীয় একটি রায় যা পূর্ব থেকে একপেশে হবে বলে বোঝা যাচ্ছিল।

কারণ আত্মস্বীকৃত খুনি অমীয় ঘোষকে এভাবে বিএসএফ এর আদালতে পূর্বের রায় বহাল রেখে দোষী একজন ব্যক্তিকে প্রশ্রয় দিয়েছে। এটি বিএসএফ এর মত একটি রাষ্ট্রীয় ফোর্সের নিজেদের ঘাড়েই তা বর্তায় বলে তিনি মন্তব্য করেন।

এদিকে, কুড়িগ্রাম ৪৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মোঃ জাকির হোসেন জানান, ভারতের ৪২-বিএসএফ এর কমান্ড্যান্ট ভিপি বাদলার সাথে যোগাযোগ করে তিনি তার প্রতিক্রিয়া জানাবেন।

উল্লেখ্য, গত ২০১১ সালের ৭ জানুয়ারি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তে কাটাতারের বেড়া পার হওয়ার সময় বিএসএফ সদস্য অমিয় ঘোষের গুলিতে নির্মমভাবে নিহত হয় ১৪ বছর বয়সী বাংলাদেশি কিশোরী ফেলানী খাতুন।

এ হত্যাকাণ্ড দেশ-বিদেশের গণমাধ্যমসহ মনবাধিকার কর্মীদের মাঝে সমালোচনার ঝড় উঠলে কয়েক দফা বিচারের কার্যক্রম চলে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: