বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

‘আমিই ট্রাম্পকে রাজি করিয়েছি’



আন্তর্জাতিক ডেস্ক::ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন দাবি করেছেন, সিরিয়ায় মার্কিন সেনা মোতায়েন রাখার বিষয়ে তিনিই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে রাজি করিয়েছেন।

বিএফএম টেলিভিশন, আরএমসি রেডিও এবং মিডিয়াপার্টকে দেয়া সাক্ষাৎকারে ম্যাকরন এ দাবি করেন।

সিরিয়ায় মার্কিন নেতৃত্বাধীন সামরিক আগ্রাসনে অংশ নেয়ার বিষয়েও ম্যাকরন নিজের সিদ্ধান্তের পক্ষে সাফাই গেয়েছেন। তিনি দাবি করেন, আন্তর্জাতিক আইনি কাঠামোর আওতায় আমাদের এ হামলার চালানোর বৈধতা রয়েছে। আমরা যারা সিরিয়া হামলায় অংশ নিয়েছি তারা হলাম জাতিসংঘ নিরাপত্তা পরিষদের তিনটি সদস্য দেশ।

জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি জানিয়েছেন, লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত তার দেশ সিরিয়া থেকে সেনা প্রত্যাহার করবে না। নিকি হ্যালির এ ঘোষণার কয়েক ঘণ্টা পর ফরাসি প্রেসিডেন্ট ‌এসব কথা বললেন।

হ্যালি বলেছেন, সিরিয়ায় তাদের তিনটি লক্ষ্য রয়েছে। এগুলো হলো- সিরিয়ায় যাতে কোনোভাবেই রাসায়নিক অস্ত্র ব্যবহৃত না হয় যা মার্কিন স্বার্থ ক্ষুণ্ন করে তা নিশ্চিত করা, আইএসআইএলকে পরাজিত করা এবং সিরিয়ায় ইরান কী করছে তা পর্যবেক্ষণ করা। পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: