শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

‘আমিই ট্রাম্পকে রাজি করিয়েছি’



আন্তর্জাতিক ডেস্ক::ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন দাবি করেছেন, সিরিয়ায় মার্কিন সেনা মোতায়েন রাখার বিষয়ে তিনিই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে রাজি করিয়েছেন।

বিএফএম টেলিভিশন, আরএমসি রেডিও এবং মিডিয়াপার্টকে দেয়া সাক্ষাৎকারে ম্যাকরন এ দাবি করেন।

সিরিয়ায় মার্কিন নেতৃত্বাধীন সামরিক আগ্রাসনে অংশ নেয়ার বিষয়েও ম্যাকরন নিজের সিদ্ধান্তের পক্ষে সাফাই গেয়েছেন। তিনি দাবি করেন, আন্তর্জাতিক আইনি কাঠামোর আওতায় আমাদের এ হামলার চালানোর বৈধতা রয়েছে। আমরা যারা সিরিয়া হামলায় অংশ নিয়েছি তারা হলাম জাতিসংঘ নিরাপত্তা পরিষদের তিনটি সদস্য দেশ।

জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি জানিয়েছেন, লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত তার দেশ সিরিয়া থেকে সেনা প্রত্যাহার করবে না। নিকি হ্যালির এ ঘোষণার কয়েক ঘণ্টা পর ফরাসি প্রেসিডেন্ট ‌এসব কথা বললেন।

হ্যালি বলেছেন, সিরিয়ায় তাদের তিনটি লক্ষ্য রয়েছে। এগুলো হলো- সিরিয়ায় যাতে কোনোভাবেই রাসায়নিক অস্ত্র ব্যবহৃত না হয় যা মার্কিন স্বার্থ ক্ষুণ্ন করে তা নিশ্চিত করা, আইএসআইএলকে পরাজিত করা এবং সিরিয়ায় ইরান কী করছে তা পর্যবেক্ষণ করা। পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: