শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «   ইসি সংবিধান লঙ্ঘণ  করছে : মোমিন মেহেদী  » «   সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন  » «   চিঠিতে হত্যার হুমকি‘আপনার মৃত্যু অনিবার্য, সাবধান হয়ে যান’  » «   তামিল অভিনেত্রী প্রিয়াঙ্কার ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   রবিবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  » «   স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৬৬ টাকা  » «   স্বামীর যৌনাঙ্গ কাটার জন্য লোক ভাড়া করেন স্ত্রী, এরপর…  » «   ইসির তৃতীয় শ্রেণির কর্মীদের অসন্তোষ  » «   এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কবে থেকে শুরু?  » «   বিয়ে করতে না পেরে কিশোরের এ কেমন পাগলামি!  » «   বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!  » «   ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?  » «   ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এদেশে রাজনীতি করতে পারবে না’  » «   ৯০ দিন বাড়ল কোটা পর্যালোচনা কমিটির মেয়াদ  » «  

আমার ইচ্ছা সংসার করব : সুজানা



বিনোদন ডেস্ক ::জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। বর্তমানে অভিনয় ও মডেলিং নিয়ে ব্যস্ত। এসবের পাশাপাশি জনকল্যাণেও নিবেদিত। বিশেষ দিনগুলোতে প্রতিবন্ধীদের সঙ্গে যথেষ্ট আগ্রহ নিয়ে সময় কাটান। পারিবারিক কাজে বর্তমানে ইতালি অবস্থান করছেন। গত ২১ জুলাই ইতালি যান। তাঁর বর্তমানের কাজ ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেন গণমাধ্যমে।
আপনার বর্তমান ব্যস্ততা?
বর্তমানে নাটক নিয়েই বেশি ব্যস্ত। কারণ, মাঝখানে দেড় মাস কাজ বন্ধ ছিল। আমি রমজানে কাজ করি না। তাই রোজার কারণে এক মাস ও ঈদ মিলিয়ে প্রায় দেড় মাস কাজ করিনি। এখন এতই ব্যস্ত যে বিশ্রামের সুযোগ পাচ্ছি না।
কোন কোন নাটকে কাজ করছেন?
বিইউ শুভ ভাইয়ের ‘লাইফ ইন মেট্রো’ নামে একটি ধারাবাহিকের কাজ করছি। এ ছাড়া ঈদের নাটক শেখ সেলিম ভাইয়ের একক ‘উড়নচণ্ডী’ নাটকের শুটিং শেষ করলাম। নাটকটিতে আমার বিপরীতে ছিলেন অপূর্ব ভাই। ‘কানামাছি’ নামের আরও একটি ঈদের সিঙ্গেল নাটক করলাম। এ নাটকটিও বিইউ শুভ ভাইয়ের। নাটকটিতে আমি, মৌসুমি হামিদ ও অর্ষা কল্যাণ কোরাইয়া ছিল।
অনেকদিন পর ধারাবাহিকে ফিরলেন?
আমি বিগত আড়াই বছর ধারাবাহিক নাটক করিনি। এবার ‘লাইফ ইন মেট্রো’ নাটকটি করলাম।
ধারাবাহিক না করার পেছনে কি কোনো কারণ ছিল?
আমি অনেক কম কাজ করি, এটি সবাই জানেন। কাজ কম করলেও যে কাজটি করি সে কাজকে অনেক ভালোবাসি। যখন সিরিয়াল করতাম তখন দেখতাম, এক মাস শুটিং করে পরবর্তী পাঁচ মাস বন্ধ রাখে। বারবার গল্প চেইঞ্জ হয়। শিল্পী পরিবর্তন হয়। এভাবে আমার কাছে মনে হয়, পরিচালক টাকা দেবে আর আমি শুটিং করব—এই কাজ আমি করতে চাই না।
দর্শকের সাড়ার কথা যদি বলি তাহলে সেটি মিউজিক ভিডিও না নাটকে?
অবশ্যই মিউজিক ভিডিও। কারণ, আমার শুরুটা মডেলিং দিয়েই। আমি শতকরা ৮০ ভাগ সময় দিয়েছি মডেলিংয়ে। আমি তো মাত্র কয়েক বছর ধরে নাটক করছি। থাকে না মানুষের পছন্দের কোনো কাজ, তবে আমার পছন্দের কাজ হলো বিজ্ঞাপন ও মডেলিং। আর নাটকের কথা বলতে গেলে, নাটকের কাজ করছি আর শিখছি। তবে মিউজিক ভিডিওতেই আমার সাফল্য বেশি। আমি বছরে একটি মিউজিক ভিডিও করি, সেটিই হিট। আমার ফ্যানদের কাছ থেকে প্রশংসা বেশি পাচ্ছি মিউজিক ভিডিওতেই।
চলচ্চিত্র নিয়ে আপনার ভাবনা কী?
চলচ্চিত্র নিয়ে কখনো চিন্তা করিনি। এখনো করি না। অমিতাভ রেজা ভাই করল না আয়নাবাজি। তাছাড়া একদম কমার্শিয়াল না, ফ্যামিলি নিয়ে দেখার মতো যদি গল্প হয়, তবেই আমি করব।
চলচ্চিত্রে কাজের অফার পাচ্ছেন?
আমি যে কাজগুলো করতে চাই না, তার অফারই বেশি আসে! উপস্থাপনা করতে চাই না, তারপরও প্রচুর আসে। সিনেমা করতে চাই না, এখানেও প্রচুর অফার আসে। আর বেশি বিজ্ঞাপন করতে আর সেটির অফারই কম আসে।
কোন ধরনের চরিত্রে কাজ করতে ভালো লাগে?
যে চরিত্রে অভিনয়ের ব্যাপক সুযোগ আছে। যখন আমার কাছে মনে হবে, এমন চরিত্রে কাজ করলে দর্শক গ্রহণ করবে। এমন চরিত্রে কাজ করতে আমার ভালো লাগে।
ব্যক্তি সুজানা আর মডেল সুজানার পার্থক্য জানতে চাইলে কী বলবেন?
ব্যক্তিগতভাবে সবাই বলে আমি অনেক সরল। অনেক বেশি ইমোশনাল, পর উপকারী। আর মডেল সুজানা বলতে গেলে আমি সোজাসাপ্টা কথা বলি। যেটা অনেকেই পছন্দ করেন না। অনেকেই তেল মেরে কথা বলেন, যা আমি পারি না।
আমরা জানি, একটি বৃদ্ধাশ্রম করার পরিকল্পনা রয়েছে আপনার?
এটা আমার ছোটবেলারই স্বপ্ন। ইনশাআল্লাহ আমি এটা করবই। মানুষ চাইলে পারে না এমন কোনো কাজ নেই। এটা আমার ইচ্ছা, আমি বাস্তবায়ন করবই। আমি এমনিতেই প্রতিবন্ধীদের নিয়ে কাজ করি; যা আমি আমার আব্বুর কাছ থেকে শিখেছি। এসব আমাকে অনেক টাচ করে। আমার কাছে মনে হয়, এতিম-অসহায়দের জন্য কিছু করতে পারার পেছনে জীবনের সার্থকতা লুকিয়ে রয়েছে। একজন তারকা হিসেবে একটি অ্যাওয়ার্ড পাওয়ার থেকেও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করলে নিজেকে সার্থক মনে হয়।
ভবিষ্যৎ সুজানা
আমার ইচ্ছা সংসার করব। তখন মিডিয়ার বিষয়টা থাকবে বিশেষ বিবেচনায়। তবে আমার সংসার যদি অনুকূলে থাকে, আর হাজব্যান্ড যদি অনুমতি দেয়, তবে হয়তো ভালো কাজ পেলে দু-একটি করব।
কৃতজ্ঞতা : প্রতিদিনের সংবাদ

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: