শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «  

আমরা সবাই ইসরাইলপন্থি বললেন ওবামা



1. obamaআন্তর্জাতিক ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আবারো ইহুদিবাদী ইসরাইলের প্রতি তার পূর্ণ সমর্থন ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, সবার জানা উচিত, “আমরা সবাই ইসরাইলপন্থি।” খবর রেডিও তেহরান।

আমেরিকায় বসবাসরত ইহুদিবাদীদের সংগঠন ‘জিউশ ফেডারেশন অব নর্থ আমেরিকা’ এবং ‘কন্ফারেন্স অব প্রেসিডেন্ট অব মেজর আমেরিকান জিউশ অর্গানাইজেশন’ আয়োজিত এক অনুষ্ঠানে গতকাল (শুক্রবার) বক্তৃতা করার সময় ওবামা এ মন্তব্য করেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, মধ্যপ্রাচ্যে ইসরাইলের সামরিক প্রাধান্য বজায় রাখার জন্য তিনি প্রতিশ্রুতিবদ্ধ। ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে আমেরিকা ও ইসরাইলের মধ্যকার মতপার্থক্যকে তিনি ওয়াশিংটন এবং তেল আবিবের মধ্যে পারিবারিক কলহের মতো বলে তুলনা করেন। তিনি বলেন, সব পরিবারেই এ ধরনের কলহ বা মতপার্থক্য থাকে।

ইরানের সঙ্গে সম্প্রতি ছয় জাতিগোষ্ঠীর পরমাণু সমঝোতা হয়েছে। এ সমঝোতার প্রতি রিপাবলিকান নিয়ন্ত্রিত মার্কিন কংগ্রেসের সমর্থন আদায়ের জন্য প্রেসিডেন্ট ওবামা আপ্রাণ চেষ্টা করছেন। কিন্তু কংগ্রেসের সমর্থন পাওয়ার প্রচেষ্টা ব্যর্থ করে দিতে মার্কিন ইহুদিবাদী লবি উঠেপড়ে লেগেছে। তারা এর বিরুদ্ধে ব্যাপক প্রচারণা চালাচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: