সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রেল স্টেশনে স্ক্যানার বসানোর সুপারিশ  » «   পাবনায় আব্দুর রব বগা মিয়ার ৪৫তম মৃত্যুবার্ষিক উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   মির্জা ফখরুলের নেতৃত্বে সুপ্রিম কোর্টে বৈঠক নয় চা খাওয়া হয়েছে  » «   ব্যাগের ভেতরে তরুণীর লাশ  » «   শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট বিল পাস  » «   বাড়ানো হয়েছে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা  » «   খালেদার শুনানি, যা বললেন অ্যাটর্নি জেনারেল  » «   স্ত্রীর মর্যাদার দাবিতে সন্তানসহ অবস্থান  » «   বিচারিক আদালতে খালেদার নথি  » «   শান্তিপূর্ণ আন্দোলন ঘরে করুন, রাস্তায় কেন : কাদের  » «   বাহুবল থেকে নিখোঁজ ৩ মাদ্রাসা ছাত্র ফেনীতে উদ্ধার  » «   খালেদার সঙ্গে দেখা করতে গেছেন ৪ স্বজন  » «   মাদকের বিরুদ্ধে তথ্য অভিযান শুরু ১ মার্চ  » «   যুবককে ডেকে নিয়ে হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার ১  » «   সোমবার রাষ্ট্রীয় মর্যাদায় শ্রীদেবীর শেষকৃত্য  » «  

আমরা সবাই ইসরাইলপন্থি বললেন ওবামা



1. obamaআন্তর্জাতিক ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আবারো ইহুদিবাদী ইসরাইলের প্রতি তার পূর্ণ সমর্থন ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, সবার জানা উচিত, “আমরা সবাই ইসরাইলপন্থি।” খবর রেডিও তেহরান।

আমেরিকায় বসবাসরত ইহুদিবাদীদের সংগঠন ‘জিউশ ফেডারেশন অব নর্থ আমেরিকা’ এবং ‘কন্ফারেন্স অব প্রেসিডেন্ট অব মেজর আমেরিকান জিউশ অর্গানাইজেশন’ আয়োজিত এক অনুষ্ঠানে গতকাল (শুক্রবার) বক্তৃতা করার সময় ওবামা এ মন্তব্য করেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, মধ্যপ্রাচ্যে ইসরাইলের সামরিক প্রাধান্য বজায় রাখার জন্য তিনি প্রতিশ্রুতিবদ্ধ। ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে আমেরিকা ও ইসরাইলের মধ্যকার মতপার্থক্যকে তিনি ওয়াশিংটন এবং তেল আবিবের মধ্যে পারিবারিক কলহের মতো বলে তুলনা করেন। তিনি বলেন, সব পরিবারেই এ ধরনের কলহ বা মতপার্থক্য থাকে।

ইরানের সঙ্গে সম্প্রতি ছয় জাতিগোষ্ঠীর পরমাণু সমঝোতা হয়েছে। এ সমঝোতার প্রতি রিপাবলিকান নিয়ন্ত্রিত মার্কিন কংগ্রেসের সমর্থন আদায়ের জন্য প্রেসিডেন্ট ওবামা আপ্রাণ চেষ্টা করছেন। কিন্তু কংগ্রেসের সমর্থন পাওয়ার প্রচেষ্টা ব্যর্থ করে দিতে মার্কিন ইহুদিবাদী লবি উঠেপড়ে লেগেছে। তারা এর বিরুদ্ধে ব্যাপক প্রচারণা চালাচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: