বুধবার, ২২ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরখাস্তকৃত ন্যানগ্যাগওয়াই হচ্ছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট  » «   খালেদার গাড়িবহরে হামলা সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরিকল্পনার অংশ  » «   এক মোটরসাইকেলেই বিশ্ব রেকর্ড  » «   কাঁদলেন ঐশ্বরিয়া, ১শ শিশুর ঠোঁটের অস্ত্রোপচারে খরচ দিবেন  » «   কাল থেকে পুনরায় চালু হচ্ছে চুয়েট বাস  » «   বলি একটা লেখেন আরেকটা: সাংবাদিকদের রোনালদো  » «   এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি  » «   মাধ্যমিক বিদ্যালয়ে হবে ছাত্রলীগের স্কুল কমিটি  » «   এগিয়ে থাকুন সৃজনশীলতায়  » «   সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ  » «   শ্রীমঙ্গলে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন  » «   দখলমুক্ত হচ্ছে খাল ও নদী  » «   কুমিল্লায় হানিফ‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’  » «   কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান  » «   অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানা অভিযোগ  » «  

আমরা সবাই ইসরাইলপন্থি বললেন ওবামা



1. obamaআন্তর্জাতিক ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আবারো ইহুদিবাদী ইসরাইলের প্রতি তার পূর্ণ সমর্থন ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, সবার জানা উচিত, “আমরা সবাই ইসরাইলপন্থি।” খবর রেডিও তেহরান।

আমেরিকায় বসবাসরত ইহুদিবাদীদের সংগঠন ‘জিউশ ফেডারেশন অব নর্থ আমেরিকা’ এবং ‘কন্ফারেন্স অব প্রেসিডেন্ট অব মেজর আমেরিকান জিউশ অর্গানাইজেশন’ আয়োজিত এক অনুষ্ঠানে গতকাল (শুক্রবার) বক্তৃতা করার সময় ওবামা এ মন্তব্য করেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, মধ্যপ্রাচ্যে ইসরাইলের সামরিক প্রাধান্য বজায় রাখার জন্য তিনি প্রতিশ্রুতিবদ্ধ। ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে আমেরিকা ও ইসরাইলের মধ্যকার মতপার্থক্যকে তিনি ওয়াশিংটন এবং তেল আবিবের মধ্যে পারিবারিক কলহের মতো বলে তুলনা করেন। তিনি বলেন, সব পরিবারেই এ ধরনের কলহ বা মতপার্থক্য থাকে।

ইরানের সঙ্গে সম্প্রতি ছয় জাতিগোষ্ঠীর পরমাণু সমঝোতা হয়েছে। এ সমঝোতার প্রতি রিপাবলিকান নিয়ন্ত্রিত মার্কিন কংগ্রেসের সমর্থন আদায়ের জন্য প্রেসিডেন্ট ওবামা আপ্রাণ চেষ্টা করছেন। কিন্তু কংগ্রেসের সমর্থন পাওয়ার প্রচেষ্টা ব্যর্থ করে দিতে মার্কিন ইহুদিবাদী লবি উঠেপড়ে লেগেছে। তারা এর বিরুদ্ধে ব্যাপক প্রচারণা চালাচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: