বুধবার, ১৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

আবারও সংঘর্ষে উত্তাল কাশ্মীর



আন্তর্জাতিক ডেস্ক:: আবারও সংঘর্ষে উত্তাল হয়ে উঠেছে কাশ্মীর। জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে চালিয়েছে ভারতের সেনাবাহিনী। প্রচণ্ড সংঘর্ষের পর জম্মু-কাশ্মীরে জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার শীর্ষ কমান্ডার আসিফ নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে বেশ কিছু অস্ত্র ও নথি উদ্ধার করা হয়েছে।

বুধবার কাশ্মীরের সোপোরে শীর্ষ কমান্ডার আসিফ লুকিয়ে আছে বলে খবর জানতে পারে সেনাবাহিনী। এরপরেই জঙ্গি বিরোধী অভিযানে নামে সেনারা। ওই জঙ্গি নেতার আস্তানা ঘিরে ফেলে সেনা ও পুলিশের যৌথবাহিনী। নিরাপত্তারক্ষীদের উপস্থিতির কথা জানতে পেরে গুলি চালাতে শুরু করে আসিফ। তবে শেষরক্ষা হয়নি। বেশ কিছুক্ষণ লড়াইয়ের পর সেনাবাহিনীর গুলিতে নিহত হয় আসিফ। উপত্যকায় একাধিক নাশকতা ও হত্যার পেছনে হাত ছিল আসিফের। বহুদন ধরেই এই মোস্ট ওয়ানন্টেড জঙ্গিকে ধরার চেষ্টা চলছিল।

সাম্প্রতিক সময়ে কাশ্মীরে লস্কর-ই-তইবার ৮ জঙ্গিকে আটক করা হয়েছে। সোমবার দক্ষিণ কাশ্মীরের সোপোর থেকে তাদের গ্রেফতার করে জম্মু-কাশ্মীর পুলিশের সন্ত্রাসদমন শাখা। বেশ কিছুদিন ধরে ওই এলাকায় তারা গা ঢাকা দিয়েছিল বলে অভিযোগ রয়েছে।

গ্রেফতার হওয়া ওই আট জঙ্গি হলো, এজাজ মির, ওমর মির, তৌসিফ নজর, ইমতিয়াজ নজর, ওমর আকবর, ফয়জান লতিফ, দানিশ হাবিব এবং শওকত আহমেদ মীর। তবে এরা সবাই কাশ্মীরের বাসিন্দা নয়। এদের মধ্যে কেউ পাকিস্তানের বাসিন্দা কি-না তা জানতে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: