শনিবার, ২৫ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘অন্তরঙ্গ দৃশ্য প্রয়োজন ছিল তাই করেছি’  » «   মিশরে জুমার নামাজে হামলা, নিহত ৫৪  » «   কুবিতে বিজ্ঞাপনের গেইট, শিক্ষক-শিক্ষার্থীদের ক্ষোভ  » «   কুমিল্লায় যুবককে হত্যা, সাবেক ছাত্রলীগ নেতাসহ আটক ২  » «   ট্রাকের সঙ্গে সংঘর্ষে ট্রেনচালক নিহত  » «   ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যু, ডাক্তার পলাতক  » «   বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   আজ থেকে বিপিএল উৎসব চট্টগ্রামে  » «   সম্ভাব্য মেয়র প্রার্থী বদরুজ্জামান সেলিমের সমর্থনে যুক্তরাজ্যে মতবিনিময়  » «   রুশ বিপ্লবের শতবর্ষে ওয়ার্কার্স পার্টির লাল পতাকা মিছিল  » «   গাছ ভর্তি ট্রাক জব্দ  » «   গোপালগঞ্জে প্রতিপক্ষের হামলায় কৃষকের মৃত্যু  » «   কমলগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে খাসি (খাসিয়া) বর্ষ বিদায় উৎসব পালন  » «   জেনে নিন মিস ওয়ার্ল্ড মানুসীর ডায়েট প্লান!  » «   ধর্ষণের শিকার হয়ে পাঁচ শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ!  » «  

আফগানে হামলা: ২২ পুলিশ নিহত



আন্তর্জাতিক ডেস্ক::আফগানিস্তানে তালেবান হামলায় ২২ পুলিশ নিহত বলে জানা গেছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশে উগ্র গোষ্ঠী তালেবান এ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) পুলিশ জানিয়েছে, তালেবান সন্ত্রাসীরা এক ডজনেরও বেশি তল্লাশি চৌকিতে ধারাবাহিক হামলা চালিয়েছে। সোমবার দিবাগত রাতজুড়ে চালানো এসব হামলায় অন্তত ২২ পুলিশ নিহত এবং অপর ১৫ সদস্য আহত হয়েছে। এছাড়া, সরকারি বাহিনী ৪৫ সন্ত্রাসীকে হত্যা ও ৩৫ জনকে আহত করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। অবশ্য, তালেবান পুলিশের ওই তল্লাশি চৌকিগুলোর একটিরও দখল নিতে পারেনি বলে জানিয়েছেন তারা।

কান্দাহারের পুলিশ প্রধানের মুখপাত্র জিয়া দুরারানি বলেছেন, “অতিরিক্ত সৈন্য ও বিমান হামলার সমর্থন না পৌঁছানো পর্যন্ত সন্ত্রাসীদের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ চালিয়ে যায় আমাদের বাহিনী।”

এদিকে, কান্দাহার পুলিশের বরাত দিয়ে স্থানীয় কিছু সূত্র জানিয়েছে, তালেবান সন্ত্রাসীরা জারি এবং মাইভান্দ জেলায় অবস্থিত নিরাপত্তা চৌকিগুলোতে হামলা চালিয়েছিল। গত কয়েক বছরের মধ্যে এটিই ছিল তালেবানের অন্যতম বড় ধরনের হামলা। পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: