রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

আফগানিস্তানে পার্লামেন্ট নির্বাচন বয়কটের ঘোষণা তালিবানের



আন্তর্জাতিক ডেস্ক:: আফগানিস্তানে আসন্ন পার্লামেন্ট নির্বাচন বয়কটের আহ্বান জানিয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন তালিবান। একইসঙ্গে বিদেশি সেনা প্রত্যাহারের দাবিও জানিয়েছে তারা। আফগানিস্তানে ইতিমধ্যে নিরাপত্তা পরিস্থিতির অবনতি হওয়ায় এমনিতেই নির্বাচন নিয়ে হুমকি দেখা দিয়েছে। তার ওপর জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ থাকায় বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি ও আইনপ্রণেতাকে অযোগ্য ঘোষণা করা হয়েছে।

এর প্রতিবাদে তারা নির্বাচন ঠেকানোর জন্য বিক্ষোভ শুরু করেছে। আফগান তালিবানদের পক্ষ থেকে নির্বাচনে ভোট না দিতে নাগরিকদের আহ্বান জানানো হয়েছে। ইতোমধ্যে ভোটার কেন্দ্রে হামলা চালিয়ে বেশ কয়েকজনকে হত্যা করা হয়েছে।

এক বিবৃতিতে তালেবান মার্কিন দূত জালসৈায় খালিলজাদের কথা উল্লেখ করেছেন। তিনি তালেবানের সঙ্গে শান্তি প্রক্রিয়া নিয়ে কাজ করছেন। ইতোমধ্যে আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির সঙ্গে দেখা করেছেন তিনি। খালিজাদ বলেছেন, শান্তি একটি পবিত্র প্রক্রিয়া। আমেরিকা সবসময়ই আফগান জনগণের পক্ষে আছে। এরপর পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব ও কাতার সফর করবেন। আগামী ২০ অক্টোবরে আফগানিস্তানে পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: