বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «   ৩৮৭ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে সিলেট ওসমানী বিমানবন্দর  » «   ৪০ ঘণ্টা পর মানারত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুই নারী জঙ্গির আত্মসমর্পণ  » «   পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «  

আফগানিস্তানে পার্লামেন্ট নির্বাচন বয়কটের ঘোষণা তালিবানের



আন্তর্জাতিক ডেস্ক:: আফগানিস্তানে আসন্ন পার্লামেন্ট নির্বাচন বয়কটের আহ্বান জানিয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন তালিবান। একইসঙ্গে বিদেশি সেনা প্রত্যাহারের দাবিও জানিয়েছে তারা। আফগানিস্তানে ইতিমধ্যে নিরাপত্তা পরিস্থিতির অবনতি হওয়ায় এমনিতেই নির্বাচন নিয়ে হুমকি দেখা দিয়েছে। তার ওপর জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ থাকায় বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি ও আইনপ্রণেতাকে অযোগ্য ঘোষণা করা হয়েছে।

এর প্রতিবাদে তারা নির্বাচন ঠেকানোর জন্য বিক্ষোভ শুরু করেছে। আফগান তালিবানদের পক্ষ থেকে নির্বাচনে ভোট না দিতে নাগরিকদের আহ্বান জানানো হয়েছে। ইতোমধ্যে ভোটার কেন্দ্রে হামলা চালিয়ে বেশ কয়েকজনকে হত্যা করা হয়েছে।

এক বিবৃতিতে তালেবান মার্কিন দূত জালসৈায় খালিলজাদের কথা উল্লেখ করেছেন। তিনি তালেবানের সঙ্গে শান্তি প্রক্রিয়া নিয়ে কাজ করছেন। ইতোমধ্যে আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির সঙ্গে দেখা করেছেন তিনি। খালিজাদ বলেছেন, শান্তি একটি পবিত্র প্রক্রিয়া। আমেরিকা সবসময়ই আফগান জনগণের পক্ষে আছে। এরপর পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব ও কাতার সফর করবেন। আগামী ২০ অক্টোবরে আফগানিস্তানে পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: