সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

‘আফগানিস্তানে আমরা হেরে যাচ্ছি’



নিউজ ডেস্ক::মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাম্প্রতিক এক বৈঠকে বলেছেন, আফগান যুদ্ধে আমেরিকা হেরে যাচ্ছে। গত ১৯ জুলাই মার্কিন জাতীয় নিরাপত্তা দলের সঙ্গে ট্রাম্পের এ বৈঠক অনুষ্ঠিত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান, আফগান নিরাপত্তা পরিস্থিতির উন্নতি করতে না পারার অভিযোগে আফগানিস্তানে মোতায়েন মার্কিন বাহিনীর কমান্ডার জেনারেল জন নিকলসনকে বরখাস্ত করার কথা বলেন ট্রাম্প। তিনি বলেন, ১৬ বছর আগে মার্কিন বাহিনী আফগানিস্তানে অভিযান চালালেও এখনো তালেবান তাদের তৎপরতা অব্যাহত রেখেছে।

বৈঠকে ট্রাম্প প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিস ও জয়েন্ট চিফস অব স্টাফের চেয়ারম্যান জেনারেল জোসেফ ডানফোর্ডকে বলেন, আফগান যুদ্ধে জিততে না পারার কারণে নিকলসনকে বরখাস্তের বিষয়টি বিবেচনা করুন। এ সময় ট্রাম্প সুস্পষ্ট করে বলেন, “আফগানিস্তানে আমরা জিততে পারব না; আমরা হেরে যাচ্ছি।”

২০১৬ সালের মার্চ মাস থেকে জেনারেল নিকলসন আফগানিস্তানে মোতায়েন মার্কিন বাহিনীর কমান্ডার হিসেবে কর্মরত রয়েছেন। ট্রাম্পের সামরিক উপদেষ্টারা উদ্বেগ নিরসনের জন্য নিকলসনের সঙ্গে প্রেসিডেন্টের একটি বৈঠক আয়োজনের চেষ্টা করেছেন কিন্তু ট্রাম্প এ ধরনের বৈঠকে বসতে রাজি হন নি। সে ক্ষেত্রে জেনারেল নিকলসনের বরখাস্ত হওয়ার সম্ভাবনা থেকে গেছে। মার্কিন প্রশাসন থেকে বহু কর্মকর্তাকে এরইমধ্যে হুটহাট করে বিদায় দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: