মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «   শর্ত ভেঙে ‘অযোগ্য’ প্রতিষ্ঠানকে কাজ দিচ্ছে গণপূর্ত  » «   মেট্রোরেলের জন্য আলাদা পুলিশ ইউনিট গঠনের নির্দেশ  » «  

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দলে নেই মোস্তাফিজ, ফিরলেন তাসকিন



স্পোর্টস ডেস্ক:: চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে সেই অর্থে কোনো চমক বা নতুন মুখ নেই। সেটা যে থাকবে না, জাগো নিউজের পাঠকরা ২৯ আগস্টের প্রতিবেদনেই জেনেছেন। তবে নতুন কেউ সুযোগ না পেলেও টেস্ট দলে পরিবর্তন এসেছে কিছুটা।

চলতি বছরের মার্চে নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশ খেলেছে সর্বশেষ টেস্ট সিরিজ। যে সিরিজে তিন টেস্টের মধ্যে শেষটি ক্রাইস্টচার্চ হামলার পর নিরাপত্তা শঙ্কায় বাতিল হয়। ওই সিরিজে সাকিব আল হাসান ছিলেন না। তার বদলে নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে নেতৃত্বে ফিরছেন সাকিব। সেইসঙ্গে দলে জায়গা ফিরে পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত আর তাসকিন আহমেদ। বাদ পড়েছেন তিনজন। তারা হলেন- তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান আর খালেদ আহমেদ।

এর মধ্যে তামিম ইকবাল স্বেচ্ছায়ই ছুটিতে গেছেন। মোস্তাফিজুর রহমান আর খালেদ আহমেদ বাদ পড়েছেন চোটের কারণে। মোসাদ্দেক আর তাসকিন ফিরেছেন ফর্মের জানান দিয়ে।

এদিকে তামিম না থাকায় ওপেনিংয়ে সাদমান ইসলামের সঙ্গী কে হবেন? সেটি নিয়েই এতদিন পর্যন্ত আলোচনা-গুঞ্জন চলছিল। কখনও শোনা যাচ্ছিল তরুণ সাইফ হাসানের নাম, কখনও বা অভিজ্ঞ জহুরুল ইসলাম অমি কিংবা ইমরুল কায়েস।

তাদের কেউই আফগানিস্তানের বিপক্ষে ঘোষণা করা দলে জায়গা পাননি। ওপেনার হিসেবে সাদমানের সঙ্গী হওয়ার দৌড়ে থাকছেন কেবল সৌম্য সরকারই। লিটন কুমার দাসও ওপেনিং করতে পারেন। তবে যদি বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে খেলেন, সেই সম্ভাবনা নেই বললেই চলে। অর্থাৎ ১৫ সদস্যের বাংলাদেশ দলে স্পেশালিস্ট ব্যাটসম্যান ৮ জন, স্পিনার ৪ জন এবং পেসার ৩ জন।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহীম, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: