রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাথায় পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হত্যার হুমকি  » «   স্কুলের ঘন্টা বাজালেন রুহানি!  » «   উল্টো পথে প্রতিমন্ত্রীর গাড়ি: অর্ধশত যানবাহনকে জরিমানা  » «   বিএনপি কর্মীকে কুপিয়ে হত্যা  » «   সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ: চেয়ারম্যানসহ আসামি ৭  » «   ‘আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সমস্যা সমাধান সম্ভব’  » «   রোহিঙ্গাদের গণধর্ষণের প্রমাণ পেয়েছে জাতিসংঘ  » «   অবশেষে রিয়ালের স্বস্তির জয়  » «   সিরিজ বাঁচিয়ে রাখতে চায় অস্ট্রেলিয়া  » «   বালাগঞ্জে গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষন সম্পন্ন  » «   তখনও প্রসবকালীন রক্ত ঝরছে তার শরীর থেকে  » «   টাঙ্গাইলে চলছে ভোটগ্রহণ  » «   কিশোরী স্কুলছাত্রীদের যৌনদাসী বানিয়ে রাখেন কিম!  » «   বুদ্ধি কমিয়ে দিচ্ছে যে খাবার  » «   আইফোনের তুলনায় পাঁচ গুণ সস্তা টাইগাফোন  » «  

আপনার ফেসবুক ঠিক আছে তো?



বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক::বিশ্বে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হিসেবে পরিচিত ফেসবুক। বাংলাদেশেও ফেসবুকের ইউজার আনুমানিক ২ কোটির বেশি। বিশ্বে ১৬০ কোটির বেশি লোক এখন ফেসবুকে যুক্ত রয়েছে।এদের মধ্যে প্রায় ১৩৫ কোটি মাসে অন্তত একবার ফেসবুক ব্যবহার করে।

শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশে ফেসবুকের যান্ত্রিক ত্র্রুটি দেখা যায়। যেখানে ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হতে হয় ইউজারদের। আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যমে এ সংক্রান্ত কযেকটি সংবাদও প্রকাশ পেয়েছে। জনপ্রিয় ওয়েবসাইট ডাউনডিটেক্টর সাইটে এ সম্পর্কে বেশকিছু অভিযোগ তুলে ধরা হয়ছে। মার্কিন যুক্তরাষ্ট্র, কোরিয়াসহ বেশ কয়েকটি দেশ থেকে এই অভিযোগ আসতে শুরু করেছে। এছাড়া বাংলাদেশের ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন।

কিছু প্রযুক্তিবিদ এটাকে DDos এ্যাটাকের ফলাফল বলে মনে করছেন।

যুক্তরাষ্ট্র ভিত্তিক গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, শনিবার বিকেল থেকে ব্যবহারকারীরা কিছু আপলোড দিলে “রক্ষণাবেক্ষণের কাজ চলছে বলে একটি বার্তা প্রদান করছে। তাদের রিপোর্টে আরো উল্লেখ করেন যে, বেশিরভাগ ব্যাবহারকারীরা এ সমস্যাটাকে “মোষ্ট ব্লাকআউট ” হিসেবে চিহ্নিত করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: