মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাতে দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ-মুস্তাফিজ  » «   পারিবারিক অশান্তির মূলে পরকীয়া  » «   ‘এই সুমি সেই সুমি’  » «   সুপ্রিম কোর্টের দারস্থ প্রিয়া প্রকাশ  » «   খালেদার শহীদ মিনারে শ্রদ্ধার বিষয়ে যা বললেন আ’লীগ নেতারা  » «   পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির কমিটি গঠন শাহাদত সভাপতি রাসেল সম্পাদক  » «   কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব  » «   মাথা না ধুলে ফরজ গোসল হবে?  » «   হোটেলে রুম ফাঁকা নেই, ফিরিয়ে দেয়া হলো মোদিকে  » «   ‘বর্তমান অবস্থায় খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না’  » «   হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি,আহত ৩০  » «   পোশাক নিয়ে আলোচনায় সোহানা সাবা  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত শহীদ মিনার  » «   চুনারুঘাটে অগ্নিকান্ডে ২টি দোকান পুড়ে ছাই  » «  

আপনার ফেসবুক ঠিক আছে তো?



বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক::বিশ্বে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হিসেবে পরিচিত ফেসবুক। বাংলাদেশেও ফেসবুকের ইউজার আনুমানিক ২ কোটির বেশি। বিশ্বে ১৬০ কোটির বেশি লোক এখন ফেসবুকে যুক্ত রয়েছে।এদের মধ্যে প্রায় ১৩৫ কোটি মাসে অন্তত একবার ফেসবুক ব্যবহার করে।

শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশে ফেসবুকের যান্ত্রিক ত্র্রুটি দেখা যায়। যেখানে ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হতে হয় ইউজারদের। আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যমে এ সংক্রান্ত কযেকটি সংবাদও প্রকাশ পেয়েছে। জনপ্রিয় ওয়েবসাইট ডাউনডিটেক্টর সাইটে এ সম্পর্কে বেশকিছু অভিযোগ তুলে ধরা হয়ছে। মার্কিন যুক্তরাষ্ট্র, কোরিয়াসহ বেশ কয়েকটি দেশ থেকে এই অভিযোগ আসতে শুরু করেছে। এছাড়া বাংলাদেশের ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন।

কিছু প্রযুক্তিবিদ এটাকে DDos এ্যাটাকের ফলাফল বলে মনে করছেন।

যুক্তরাষ্ট্র ভিত্তিক গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, শনিবার বিকেল থেকে ব্যবহারকারীরা কিছু আপলোড দিলে “রক্ষণাবেক্ষণের কাজ চলছে বলে একটি বার্তা প্রদান করছে। তাদের রিপোর্টে আরো উল্লেখ করেন যে, বেশিরভাগ ব্যাবহারকারীরা এ সমস্যাটাকে “মোষ্ট ব্লাকআউট ” হিসেবে চিহ্নিত করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: