রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নেতাদের শাসালেন শেখ হাসিনা  » «   যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «  

আপনার ফেসবুক ঠিক আছে তো?



বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক::বিশ্বে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হিসেবে পরিচিত ফেসবুক। বাংলাদেশেও ফেসবুকের ইউজার আনুমানিক ২ কোটির বেশি। বিশ্বে ১৬০ কোটির বেশি লোক এখন ফেসবুকে যুক্ত রয়েছে।এদের মধ্যে প্রায় ১৩৫ কোটি মাসে অন্তত একবার ফেসবুক ব্যবহার করে।

শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশে ফেসবুকের যান্ত্রিক ত্র্রুটি দেখা যায়। যেখানে ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হতে হয় ইউজারদের। আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যমে এ সংক্রান্ত কযেকটি সংবাদও প্রকাশ পেয়েছে। জনপ্রিয় ওয়েবসাইট ডাউনডিটেক্টর সাইটে এ সম্পর্কে বেশকিছু অভিযোগ তুলে ধরা হয়ছে। মার্কিন যুক্তরাষ্ট্র, কোরিয়াসহ বেশ কয়েকটি দেশ থেকে এই অভিযোগ আসতে শুরু করেছে। এছাড়া বাংলাদেশের ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন।

কিছু প্রযুক্তিবিদ এটাকে DDos এ্যাটাকের ফলাফল বলে মনে করছেন।

যুক্তরাষ্ট্র ভিত্তিক গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, শনিবার বিকেল থেকে ব্যবহারকারীরা কিছু আপলোড দিলে “রক্ষণাবেক্ষণের কাজ চলছে বলে একটি বার্তা প্রদান করছে। তাদের রিপোর্টে আরো উল্লেখ করেন যে, বেশিরভাগ ব্যাবহারকারীরা এ সমস্যাটাকে “মোষ্ট ব্লাকআউট ” হিসেবে চিহ্নিত করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: