মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কমলগঞ্জে সংখ্যালঘুর বাড়িতে হামলা: পিইসি পরীক্ষার্থী সহ আহত ৩  » «   নাতির সঙ্গে পিএসপি পরীক্ষা দিচ্ছেন নানি  » «   তবু চলছে সৌদি হামলা; আরো ১২ ইয়েমেনি নিহত  » «   হাইকোর্টের রুল জারি মুক্তি বার্তায় নাম থেকেও, তালিকায় অন্তর্ভুক্তি নয় কেন?  » «   ২০ কোটি টাকায় ‘ভার্জিনিটি’ নিলামে বেচলেন যে মডেল  » «   ওসমানীনগর উপজেলা স্বেচ্চাসেবক দলের মত বিনিময়  » «   ‘সংবিধান অনুসারেই জাতীয় নির্বাচন করতে হবে’  » «   টিকল না ১০ নম্বর সম্পর্কও? সুস্মিতার বয়ফ্রেন্ডের তালিকা…  » «   জাতীয় পতাকা উত্তোলন ছাড়াই চলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়  » «   বিয়ের রাতে পালালেন সাবিলা নূর!  » «   নিজেকে আরো সুন্দর করে তুলতে ব্যবহার করুন এই ৭ তেল  » «   ‘দু:শাসনের জন্য আ’লীগকে জবাবদিহি করতে হবে’  » «   হাসপাতাল ও হোটেলে র‌্যাবের অভিযান : জরিমানা ২২ লাখ টাকা  » «   জঙ্গি সংগঠনের কার্যক্রম ঠেকাতে ইজতেমায় পুলিশের কড়া নজরদারি থাকবে  » «   ঢাকা সেনানিবাসে প্রধানন্ত্রী‘বাঙালি জাতিকে ধ্বংস করতেই জাতির পিতাকে হত্যা’  » «  

আপনার ফেসবুক ঠিক আছে তো?



বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক::বিশ্বে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হিসেবে পরিচিত ফেসবুক। বাংলাদেশেও ফেসবুকের ইউজার আনুমানিক ২ কোটির বেশি। বিশ্বে ১৬০ কোটির বেশি লোক এখন ফেসবুকে যুক্ত রয়েছে।এদের মধ্যে প্রায় ১৩৫ কোটি মাসে অন্তত একবার ফেসবুক ব্যবহার করে।

শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশে ফেসবুকের যান্ত্রিক ত্র্রুটি দেখা যায়। যেখানে ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হতে হয় ইউজারদের। আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যমে এ সংক্রান্ত কযেকটি সংবাদও প্রকাশ পেয়েছে। জনপ্রিয় ওয়েবসাইট ডাউনডিটেক্টর সাইটে এ সম্পর্কে বেশকিছু অভিযোগ তুলে ধরা হয়ছে। মার্কিন যুক্তরাষ্ট্র, কোরিয়াসহ বেশ কয়েকটি দেশ থেকে এই অভিযোগ আসতে শুরু করেছে। এছাড়া বাংলাদেশের ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন।

কিছু প্রযুক্তিবিদ এটাকে DDos এ্যাটাকের ফলাফল বলে মনে করছেন।

যুক্তরাষ্ট্র ভিত্তিক গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, শনিবার বিকেল থেকে ব্যবহারকারীরা কিছু আপলোড দিলে “রক্ষণাবেক্ষণের কাজ চলছে বলে একটি বার্তা প্রদান করছে। তাদের রিপোর্টে আরো উল্লেখ করেন যে, বেশিরভাগ ব্যাবহারকারীরা এ সমস্যাটাকে “মোষ্ট ব্লাকআউট ” হিসেবে চিহ্নিত করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: