রবিবার, ২০ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজকীয় বিয়েতে রাজকীয় সাজে ছিলেন প্রিয়াঙ্কাও  » «   যে কারণে বাদ ইমরুল-তাসকিন-সোহান  » «   সাইবার অপরাধ : তাৎক্ষণিক বিচার চান অধিকাংশ ভুক্তভোগী  » «   নয়াপল্টনে রিজভী‘কাদেরের বক্তব্য একতরফা নির্বাচনেরই ইঙ্গিতবহ’  » «   রাজীবের হাত বিচ্ছিন্ন : দুই বাসচালকের জামিন নামঞ্জুর  » «   এভারেস্টের চূড়ায় ১৬ বছরের কিশোরী!  » «   ৫ মাদকসেবীর কারাদণ্ড  » «   মির্জাপুরে ‌‌‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী নিহত  » «   রেলের টিকিট কালো বাজারে, জেল জরিমানা  » «   চাঞ্চল্যকর সীমা হত্যার আসামি গ্রেফতার  » «   বড়লেখায় সোনাই নদীতে ধরা পড়ল ৪ ফুট লম্বা রাঘব চিতল  » «   ‘বন্দুকযুদ্ধে’ গালকাটা বাবু নিহত  » «   মৌলভীবাজারে শাশুড়িকে কুপিয়ে খুন করেছে জামাতা  » «   আজান সম্প্রচার না করলে লাইসেন্স বাতিলের হুঁশিয়ারি  » «   বিরল রোগে আক্রান্তমুক্তামণির গল্পটা হয়তো শেষের দিকে!  » «  

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি রাশিয়াকে নিষিদ্ধ করলো



আন্তর্জাতিক ডেস্ক::দক্ষিণ কোরিয়ায় আগামী ফেব্রুয়ারিতে বসছে শীতকালীন অলিম্পিক। আসরটি শুরু হবে ৯ ফেব্রুয়ারি। হাতে বাকি নেই খুব একটা সময়, এরই মধ্যে রাশিয়াকে শুনতে হয়েছে হতাশার খবর। ২০১৮ সাউথ কোরিয়া শীতকালীন অলিম্পিক থেকে নিষিদ্ধ করা হয়েছে রাশিয়াকে।

কেবল মাত্র রাশিয়া নয়, দেশটির উপ-প্রধানমন্ত্রী ভিতালী মুটকো এবং ক্রীড়া-প্রতিমন্ত্রী ইউরি নাগোরিংখকেও অলিম্পিকের সবরকম আসর থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি (আইওসি)। দেশটির অ্যাথলেটদের বিরুদ্ধে ডোপিংয়ের অভিযোগে উঠেছে, যাতে নাকি রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা রয়েছে। তাই আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) তাদের নিষেধাজ্ঞা দিয়েছে।

তবে রাশিয়াকে নিষিদ্ধ করা হলেও নিরপেক্ষভাবে দেশটির যেকোনো অ্যাথলেট আসন্ন এই গেমসে অংশ নিতে পারবেন। অন্যদিকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) সভাপতি টমাস বাখ মন্তব্য করে বলেন, ‘যেসব খেলোয়াড়ের বিরুদ্ধে ডোপিংয়ে অভিযোগ পাওয়া যায়নি তারা অলিম্পিকে খেলতে পারবেন।’

ভিতালি মুটকো নিষিদ্ধ হওয়ায় কড়া নজরদারির মুখে পড়েছে ২০১৮ ফিফা বিশ্বকাপের আয়োজক কমিটিও। ২০১৮ সালে রাশিয়ায় বসছে ফুটবল বিশ্বকাপ। ঘরের মাঠে এই আসরটির প্রস্তুতি নিয়ে তারা যখন খুবই ব্যস্ত, তখনই এই দুঃসংবাদ পেল তারা। বলা যেতে পারে এটি তাদের জন্য বড় একটি ধাক্কাও।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: