বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পত্নীতলায় বিজয় দিবস আন্ত:ইউনিয়ন ভলিবল টুর্ণামেন্টের উদ্বোধন  » «   পত্নীতলার প্রিয় মুখ বিএফডিসি, এর তরুন কমেডিয়ান ইমরান হাসোর আজ জন্মদিন  » «   পত্নীতলায় বাল্যবিবাহ প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত  » «   রাজশাহীতে ৩ সাংবাদিককে পেটাল ছাত্রলীগ  » «   খালেদার দুর্নীতি নিয়ে ইনুর ওপেন চ্যালেঞ্জ  » «   ফেসবুকে আশঙ্কাজনকহারে বাড়ছে নগ্ন ভিডিও-ছবি  » «   অতিরিক্ত সচিব পদে পদোন্নতি ১২৮ কর্মকর্তার  » «   প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি : সব আসামির জামিন  » «   ভরিতে স্বর্ণের দাম কমলো ১২৮২ টাকা  » «   ১৪ ও ১৬ ডিসেম্বর উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি  » «   এপির অনুসন্ধান: ধর্ষণ থেকে রেহাই মেলেনি ৯ বছরের রোহিঙ্গা শিশুরও  » «   সীতাকুণ্ডে বিরল প্রজাতির পেঁচা ধরা পড়ল  » «   ‘ভয় পাওয়ার কিছু নেই’  » «   হাইকোর্টের রুল বৈবাহিক অবস্থা লিখতে বাধ্য করা কেন অবৈধ নয়  » «   অবশেষে ফাইনালে রংপুর  » «  

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি রাশিয়াকে নিষিদ্ধ করলো



আন্তর্জাতিক ডেস্ক::দক্ষিণ কোরিয়ায় আগামী ফেব্রুয়ারিতে বসছে শীতকালীন অলিম্পিক। আসরটি শুরু হবে ৯ ফেব্রুয়ারি। হাতে বাকি নেই খুব একটা সময়, এরই মধ্যে রাশিয়াকে শুনতে হয়েছে হতাশার খবর। ২০১৮ সাউথ কোরিয়া শীতকালীন অলিম্পিক থেকে নিষিদ্ধ করা হয়েছে রাশিয়াকে।

কেবল মাত্র রাশিয়া নয়, দেশটির উপ-প্রধানমন্ত্রী ভিতালী মুটকো এবং ক্রীড়া-প্রতিমন্ত্রী ইউরি নাগোরিংখকেও অলিম্পিকের সবরকম আসর থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি (আইওসি)। দেশটির অ্যাথলেটদের বিরুদ্ধে ডোপিংয়ের অভিযোগে উঠেছে, যাতে নাকি রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা রয়েছে। তাই আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) তাদের নিষেধাজ্ঞা দিয়েছে।

তবে রাশিয়াকে নিষিদ্ধ করা হলেও নিরপেক্ষভাবে দেশটির যেকোনো অ্যাথলেট আসন্ন এই গেমসে অংশ নিতে পারবেন। অন্যদিকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) সভাপতি টমাস বাখ মন্তব্য করে বলেন, ‘যেসব খেলোয়াড়ের বিরুদ্ধে ডোপিংয়ে অভিযোগ পাওয়া যায়নি তারা অলিম্পিকে খেলতে পারবেন।’

ভিতালি মুটকো নিষিদ্ধ হওয়ায় কড়া নজরদারির মুখে পড়েছে ২০১৮ ফিফা বিশ্বকাপের আয়োজক কমিটিও। ২০১৮ সালে রাশিয়ায় বসছে ফুটবল বিশ্বকাপ। ঘরের মাঠে এই আসরটির প্রস্তুতি নিয়ে তারা যখন খুবই ব্যস্ত, তখনই এই দুঃসংবাদ পেল তারা। বলা যেতে পারে এটি তাদের জন্য বড় একটি ধাক্কাও।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: