রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি রাশিয়াকে নিষিদ্ধ করলো



আন্তর্জাতিক ডেস্ক::দক্ষিণ কোরিয়ায় আগামী ফেব্রুয়ারিতে বসছে শীতকালীন অলিম্পিক। আসরটি শুরু হবে ৯ ফেব্রুয়ারি। হাতে বাকি নেই খুব একটা সময়, এরই মধ্যে রাশিয়াকে শুনতে হয়েছে হতাশার খবর। ২০১৮ সাউথ কোরিয়া শীতকালীন অলিম্পিক থেকে নিষিদ্ধ করা হয়েছে রাশিয়াকে।

কেবল মাত্র রাশিয়া নয়, দেশটির উপ-প্রধানমন্ত্রী ভিতালী মুটকো এবং ক্রীড়া-প্রতিমন্ত্রী ইউরি নাগোরিংখকেও অলিম্পিকের সবরকম আসর থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি (আইওসি)। দেশটির অ্যাথলেটদের বিরুদ্ধে ডোপিংয়ের অভিযোগে উঠেছে, যাতে নাকি রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা রয়েছে। তাই আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) তাদের নিষেধাজ্ঞা দিয়েছে।

তবে রাশিয়াকে নিষিদ্ধ করা হলেও নিরপেক্ষভাবে দেশটির যেকোনো অ্যাথলেট আসন্ন এই গেমসে অংশ নিতে পারবেন। অন্যদিকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) সভাপতি টমাস বাখ মন্তব্য করে বলেন, ‘যেসব খেলোয়াড়ের বিরুদ্ধে ডোপিংয়ে অভিযোগ পাওয়া যায়নি তারা অলিম্পিকে খেলতে পারবেন।’

ভিতালি মুটকো নিষিদ্ধ হওয়ায় কড়া নজরদারির মুখে পড়েছে ২০১৮ ফিফা বিশ্বকাপের আয়োজক কমিটিও। ২০১৮ সালে রাশিয়ায় বসছে ফুটবল বিশ্বকাপ। ঘরের মাঠে এই আসরটির প্রস্তুতি নিয়ে তারা যখন খুবই ব্যস্ত, তখনই এই দুঃসংবাদ পেল তারা। বলা যেতে পারে এটি তাদের জন্য বড় একটি ধাক্কাও।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: