রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চাকরি পেলেন সিলেটের অর্ধশতাধিক প্রতিবন্ধী  » «   ‘নির্বাচনকালীন সরকারের নেতৃত্ব দিবেন প্রধানমন্ত্রী’  » «   কফি আনানের মৃত্যুতে স্পিকারের শোক  » «   চীন থেকে ফিরে ঠান্ডা মাথায় সাবেক স্বামীকে খুন!  » «   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: নাসিম  » «   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই  » «   ‘ভুলে ভরা’ ইমরানের শপথ  » «   বিএনপি নির্বাচনে গেলে আ.লীগের সঙ্গে থাকবে জাতীয় পার্টি : এরশাদ  » «   ৬ জিবি র‌্যামের নতুন ফোন আনলো স্যামসাং  » «   হবিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   নাট্যাচার্য সেলিম আল-দীনের ৬৯তম জন্মজয়ন্তী আজ  » «   হকারদের দখলে নগরীর প্রধান প্রধান সড়ক,যানজটে অতিষ্ঠ নগরবাসী  » «   আজ ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ  » «   বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি  » «   গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!  » «  

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি রাশিয়াকে নিষিদ্ধ করলো



আন্তর্জাতিক ডেস্ক::দক্ষিণ কোরিয়ায় আগামী ফেব্রুয়ারিতে বসছে শীতকালীন অলিম্পিক। আসরটি শুরু হবে ৯ ফেব্রুয়ারি। হাতে বাকি নেই খুব একটা সময়, এরই মধ্যে রাশিয়াকে শুনতে হয়েছে হতাশার খবর। ২০১৮ সাউথ কোরিয়া শীতকালীন অলিম্পিক থেকে নিষিদ্ধ করা হয়েছে রাশিয়াকে।

কেবল মাত্র রাশিয়া নয়, দেশটির উপ-প্রধানমন্ত্রী ভিতালী মুটকো এবং ক্রীড়া-প্রতিমন্ত্রী ইউরি নাগোরিংখকেও অলিম্পিকের সবরকম আসর থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি (আইওসি)। দেশটির অ্যাথলেটদের বিরুদ্ধে ডোপিংয়ের অভিযোগে উঠেছে, যাতে নাকি রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা রয়েছে। তাই আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) তাদের নিষেধাজ্ঞা দিয়েছে।

তবে রাশিয়াকে নিষিদ্ধ করা হলেও নিরপেক্ষভাবে দেশটির যেকোনো অ্যাথলেট আসন্ন এই গেমসে অংশ নিতে পারবেন। অন্যদিকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) সভাপতি টমাস বাখ মন্তব্য করে বলেন, ‘যেসব খেলোয়াড়ের বিরুদ্ধে ডোপিংয়ে অভিযোগ পাওয়া যায়নি তারা অলিম্পিকে খেলতে পারবেন।’

ভিতালি মুটকো নিষিদ্ধ হওয়ায় কড়া নজরদারির মুখে পড়েছে ২০১৮ ফিফা বিশ্বকাপের আয়োজক কমিটিও। ২০১৮ সালে রাশিয়ায় বসছে ফুটবল বিশ্বকাপ। ঘরের মাঠে এই আসরটির প্রস্তুতি নিয়ে তারা যখন খুবই ব্যস্ত, তখনই এই দুঃসংবাদ পেল তারা। বলা যেতে পারে এটি তাদের জন্য বড় একটি ধাক্কাও।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: