শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জুটি বাঁধছেন শাকিব-শ্রাবন্তী!  » «   দু’সপ্তাহের মধ্যে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু  » «   অল্পের জন্য বেঁচে গেলেন প্রতিমন্ত্রী  » «   লামায় অবৈধভাবে প্রবেশকালে ১৪ রোহিঙ্গা আটক  » «   দুর্ঘটনায় নিহত ছাত্রদল নেতার দাফন সম্পন্ন  » «   ফেসবুকের কবলে ‘নিঃস্ব’ যুবলীগ নেতা  » «   বাস খাদে পড়ে নিহত ৩, আহত ২০  » «   প্রেসক্লাবে খাদ্যমন্ত্রী ‘খালেদার দীর্ঘ কারাবাস চায় বিএনপির নেতৃবৃন্দ’  » «   কম সাজায় জামিন আছে তবে…  » «   সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে আগুনে নিহত ১  » «   জাতীয় নির্বাচনে ‌বিএনপির অংশগ্রহণ করতে হবে  » «   খালেদার অর্থদণ্ড স্থগিত, নথি তলব  » «   মাশরাফির মেয়ে কোরআনের ছাত্রী!  » «   কুপ্রস্তাব প্রত্যাখ্যান, নারীর ফ্ল্যাটে সচিবের কাণ্ড  » «   যেভাবে ব্যবসায়ী-শিল্পপতিদের ফাঁদে ফেলতো সুন্দরী জেরিন  » «  

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি রাশিয়াকে নিষিদ্ধ করলো



আন্তর্জাতিক ডেস্ক::দক্ষিণ কোরিয়ায় আগামী ফেব্রুয়ারিতে বসছে শীতকালীন অলিম্পিক। আসরটি শুরু হবে ৯ ফেব্রুয়ারি। হাতে বাকি নেই খুব একটা সময়, এরই মধ্যে রাশিয়াকে শুনতে হয়েছে হতাশার খবর। ২০১৮ সাউথ কোরিয়া শীতকালীন অলিম্পিক থেকে নিষিদ্ধ করা হয়েছে রাশিয়াকে।

কেবল মাত্র রাশিয়া নয়, দেশটির উপ-প্রধানমন্ত্রী ভিতালী মুটকো এবং ক্রীড়া-প্রতিমন্ত্রী ইউরি নাগোরিংখকেও অলিম্পিকের সবরকম আসর থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি (আইওসি)। দেশটির অ্যাথলেটদের বিরুদ্ধে ডোপিংয়ের অভিযোগে উঠেছে, যাতে নাকি রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা রয়েছে। তাই আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) তাদের নিষেধাজ্ঞা দিয়েছে।

তবে রাশিয়াকে নিষিদ্ধ করা হলেও নিরপেক্ষভাবে দেশটির যেকোনো অ্যাথলেট আসন্ন এই গেমসে অংশ নিতে পারবেন। অন্যদিকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) সভাপতি টমাস বাখ মন্তব্য করে বলেন, ‘যেসব খেলোয়াড়ের বিরুদ্ধে ডোপিংয়ে অভিযোগ পাওয়া যায়নি তারা অলিম্পিকে খেলতে পারবেন।’

ভিতালি মুটকো নিষিদ্ধ হওয়ায় কড়া নজরদারির মুখে পড়েছে ২০১৮ ফিফা বিশ্বকাপের আয়োজক কমিটিও। ২০১৮ সালে রাশিয়ায় বসছে ফুটবল বিশ্বকাপ। ঘরের মাঠে এই আসরটির প্রস্তুতি নিয়ে তারা যখন খুবই ব্যস্ত, তখনই এই দুঃসংবাদ পেল তারা। বলা যেতে পারে এটি তাদের জন্য বড় একটি ধাক্কাও।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: