বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «   আল্লাহর কসম, ইসলাম গ্রহণ করে আমি সম্মানিত: মার্কিন সঙ্গীতশিল্পী  » «   তনু হত্যার ৩ বছর আজ: এখনও শনাক্ত হয়নি ঘাতক, হতাশ পরিবার  » «  

আদালতে হাজির করা হবেনা খালেদা জিয়াকে



নিউজ ডেস্ক::বড় পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য রবিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজধানীর বকশীবাজারে বিশেষ আদালত ২-এ হাজির করার কথা থাকলেও হাজির করা হবে না। ওই আদালতে বিডিআর বিদ্রোহের একটি বিস্ফোরক মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য রয়েছে বিধায় পিডব্লিউ (প্রোডাকশন ওয়ারেন্ট) জারি সত্ত্বেও বেগম জিয়াকে আদালতে হাজির করা হবে না। তবে আইনজীবীর মাধ্যমে তিনি আদালতে হাজিরা দেবেন।

শনিবার (১৭ ফেব্রুয়ারী) ৩টায় কারা কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য জানান।পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে বন্দি খালেদা জিয়ার বিরুদ্ধে কর্তৃপক্ষের কাছে পিডব্লিউ পাঠানো হয়েছে জেনে বিকেলে কারাগেটে আসেন সানাউল্লাহ মিয়া।

তিনি সাংবাদিকদের বলেন, ‘জানতে পারলাম বড় পুকুরিয়া কয়লাখনি মামলায় পিডব্লিউ (প্রোডাকশন ওয়ারেন্ট) হয়েছে। সত্যিই পিডব্লিউ জেলখানায় এসেছে কি-না বিষয়টি জানার জন্য এসেছি।এরপর তিনি কারা উপ-মহাপরিদর্শকের (ডিআইজি প্রিজন) কার্যালয়ের দিকে যান।

সানাউল্লাহ মিয়া জানান, এদিন বিডিআর বিদ্রোহ মামলার শুনানি থাকায় আইনজীবীর মাধ্যমে তিনি আদালতে হাজিরা দেবেন।

তিনি আরও জানান, বড় পুকুরিয়া দুর্নীতি মামলায় খালেদা জিয়া জামিনে রয়েছেন। এ মামলায় রোববার বিশেষ জজ আদালত-২-এ শুনানি হওয়ার কথা রয়েছে। এর আগে এ মামলায় খালেদা জিয়াকে হাজির করার জন্য কারা কর্তৃপক্ষের কাছে প্রোডাকশন ওয়ারেন্ট (কারাগার থেকে আদালতে হাজির করানোর জন্য পরোয়ানা) পাঠান।

উল্লেখ্য, বৃহস্পতিবার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: