শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

আজ শুরু অষ্টম ঢাকা লিট ফেস্ট আন্তর্জাতিক উৎসব



নিউজ ডেস্ক:: ‘ঢাকা লিট ফেস্ট’ শীর্ষক আন্তর্জাতিক সাহিত্য উৎসব শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। তিন দিনের এই উৎসব বাংলা একাডেমিতে চলবে ১০ নভেম্বর পর্যন্ত। উৎসব আয়োজনে সহায়তা করছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও বাংলা একাডেমি।

সকাল ১০টায় উৎসব উদ্বোধন করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, যুক্তরাষ্ট্রের পুলিৎজার জয়ী লেখক অ্যাডাম জনসন ও পাকিস্তান বংশোদ্ভূত যুক্তরাজ্যের লেখক মোহাম্মদ হানিফ।

এবারের উৎসবে ১৫টি দেশ থেকে ৪০ জন এবং বাংলাদেশের দুই শতাধিক সাহিত্যিক, আলোচক, পারফর্মার ও চিন্তাবিদ অংশ নেবেন। উৎসবের তিন দিনে ৯০টি অধিবেশন হবে। এতে সাহিত্য, সংস্কৃতি, রাজনীতি, নারী, রোহিঙ্গা বিষয়, চলচ্চিত্র বিষয়ে আলোচনা ও উপস্থাপনা থাকবে। থাকবে কবিতা ও ছড়া বিষয়ে পাঠ ও আলোচনা। বাংলা সাহিত্যের তিনটি বই প্রকাশ করা হবে।

উৎসবে অংশ নেবেন ভারতের কথাশিল্পী শীর্ষেন্দু মুখোপাধ্যায়, ভারতের অভিনেত্রী মণীষা কৈরালা,অস্কার বিজয়ী অভিনেত্রী টিলডা সুইন্টন, অভিনেত্রী নন্দিতা দাস, অন্দাজে পুরস্কার বিজয়ী ফিলিপ হেনসার, জেমস মিক, বাংলাদেশের সৈয়দ মঞ্জুরুল ইসলাম, সেলিনা হোসেন, ইমদাদুল হক মিলন, আনিসুল হক প্রমুখ।

প্রতিদিন সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত অনুষ্ঠানমালা চলবে। উৎসব সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: