বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আফগানিস্তানে হাসপাতালে ভয়াবহ হামলা, নিহত ২০  » «   রাজনীতিতে যোগ দেবেন নুর, জানালেন দলের নাম  » «   নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা  » «   মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান  » «   ৮ ভোটে হেরে গেলেন ছাত্রদলের সেই শ্রাবণ  » «   সিলেটের ৬ জনসহ বদলি হলেন ৫৩ বিচারক  » «   ক্যাসিনোর টাকার ভাগ কে কে পেতেন, নাম বলছেন খালেদ  » «   অমর নায়ক সালমানের জন্মবার্ষিকী আজ  » «   ছাত্রদলের সভাপতি খোকন, সাধারণ সম্পাদক শ্যামল  » «   মাদরাসা ছাত্রীকে জিনে নিয়ে গেছে!  » «   রোহিঙ্গাদের এনআইডি বানিয়ে দিয়ে কোটিপতি!  » «   প্রধানমন্ত্রীর পদ হারাচ্ছেন নেতানিয়াহু!  » «   ৬০ নম্বরের পরীক্ষা দিয়ে হতে হবে ছাত্রলীগ নেতা  » «   মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «  

আজ থেকে ভারতে মোবাইলে অফ লাইনেও দেখা যাবে ইউটিউব



3.তথ্যপ্রযুক্তি ডেস্ক::
উন্নয়নশীল দেশগুলিতে স্লো ইন্টারনেট কানেকশনের কথা মাথায় রেখে নয়া তাদের মোবাইল অ্যাপে একটি অফ লাইন ফিচার নিয়ে এল ইউটিউব। এবার থেকে Wi Fi বা ডেটা প্ল্যান ইউজ করে ইউসাররা অফলাইনেও ইউটিউব ভিডিও দেখতে পারবেন। ইন্টারনেট কানেকশন ছাড়াও ৪৮ ঘণ্টা অবধি ইউটিউব ভিডিও দেখতে পাওয়া যাবে। এই সুবিধা পেতে গেলে ইউসারকে ইন্টারনেট কানেক্ট করে ব্যবহৃত ডেটা ও অ্যানালিটিকস-এর সঙ্গে ইউটিউব সিঙ্ক করে রাখতে হবে।

ইউটিউব-এর ইঞ্জিনিয়ারিং ভাইস প্রেসিডেন্ট জন হার্ডিং জানিয়েছেন ”ভারতের মত দেশে মোবাইলই ইন্টারনেটের ভবিষ্যত। ৮৫% ইন্টারনেট ব্যবহারকারী ইন্টারনেট ব্যবহার করতে অন্য যে কোনও ডিভাইস-এর থেকে মোবাইল ব্যবহার করাই পছন্দ করেন। ভারতে ইউটিউবের ৪০% ট্র্যাফিকই আসে মোবাইল ফোন থেকে। আমরা চাই যারা মোবাইলের মাধ্যমে ইউটিউব ব্যবহার করেন তাদের আরও একটু সুবিধা দিতে। আজ থেকে ভারতে মোবাইলে অফলাইনেও ইউটিউবের সুবিধা পাওয়া যাবে। আমরা আশা করছি, এর ফলে ইন্টারনেটের সমস্যা কাটিয়ে দ্রুত গতির বাফার ফ্রি ইউটিউবের আনন্দ নিতে পারবেন ইউসাররা।”

ইউটিউব কর্তৃপক্ষ ঘোষণা করেছে, আজ থেকে অফলাইনেই ইউটিউবে হিন্দি সিনেমা থেকে ইন্ডি কমেডি সহ নির্বাচির বলিউডি ও পপ ভাংরা মিউজিক দেখতে ও শুনতে পাওয়া যাবে।
ভারতে অফলাইনে ইউটিউবের সুবিধা দিতে এই কোম্পানি কিছু বিখ্যাত ভারতীয় এন্টারটেনমেন্ট ও মিউজিক কোম্পানির সঙ্গে হাত মিলিয়েছে। টি-সিরিজ, সারেগামা ও যশরাজ ফিল্মস-এর সঙ্গে গাঁটছড়া বেধেছে এই কোম্পানির সঙ্গে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: