বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যেভাবে আরবদের সবচেয়ে জনপ্রিয় নেতা হয়ে উঠেছেন এরদোগান  » «   উত্ত্যক্তের প্রতিবাদ করায় নার্সকে মেরে ফেলল বখাটে  » «   সড়কে নামাজ ঠেকাতে রাস্তায় বসে বিজেপির মন্ত্র পাঠ  » «   খুনির সঙ্গে রিফাতের স্ত্রী মিন্নির ‘সম্পর্কের তথ্য’ ফাঁস  » «   প্রাথমিকের শিক্ষক বদলির নীতিমালায় ফের পরিবর্তন।  » «   রিফাতের হত্যাকারীদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   মুসলিম যুবককে হত্যার ঘটনায় উত্তাল ভারত, বিচারের আশ্বাস দিলেন মোদী  » «   টিম ইন্ডিয়ার কমলা জার্সি নিয়ে চলছে রাজনীতি  » «   ভারতীয় এমপির যে ভাষণে উত্তাল স্যোশাল মিডিয়া  » «   দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «   প্রাথমিকে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের জন্য সুখবর  » «  

আজ থেকে ভারতে মোবাইলে অফ লাইনেও দেখা যাবে ইউটিউব



3.তথ্যপ্রযুক্তি ডেস্ক::
উন্নয়নশীল দেশগুলিতে স্লো ইন্টারনেট কানেকশনের কথা মাথায় রেখে নয়া তাদের মোবাইল অ্যাপে একটি অফ লাইন ফিচার নিয়ে এল ইউটিউব। এবার থেকে Wi Fi বা ডেটা প্ল্যান ইউজ করে ইউসাররা অফলাইনেও ইউটিউব ভিডিও দেখতে পারবেন। ইন্টারনেট কানেকশন ছাড়াও ৪৮ ঘণ্টা অবধি ইউটিউব ভিডিও দেখতে পাওয়া যাবে। এই সুবিধা পেতে গেলে ইউসারকে ইন্টারনেট কানেক্ট করে ব্যবহৃত ডেটা ও অ্যানালিটিকস-এর সঙ্গে ইউটিউব সিঙ্ক করে রাখতে হবে।

ইউটিউব-এর ইঞ্জিনিয়ারিং ভাইস প্রেসিডেন্ট জন হার্ডিং জানিয়েছেন ”ভারতের মত দেশে মোবাইলই ইন্টারনেটের ভবিষ্যত। ৮৫% ইন্টারনেট ব্যবহারকারী ইন্টারনেট ব্যবহার করতে অন্য যে কোনও ডিভাইস-এর থেকে মোবাইল ব্যবহার করাই পছন্দ করেন। ভারতে ইউটিউবের ৪০% ট্র্যাফিকই আসে মোবাইল ফোন থেকে। আমরা চাই যারা মোবাইলের মাধ্যমে ইউটিউব ব্যবহার করেন তাদের আরও একটু সুবিধা দিতে। আজ থেকে ভারতে মোবাইলে অফলাইনেও ইউটিউবের সুবিধা পাওয়া যাবে। আমরা আশা করছি, এর ফলে ইন্টারনেটের সমস্যা কাটিয়ে দ্রুত গতির বাফার ফ্রি ইউটিউবের আনন্দ নিতে পারবেন ইউসাররা।”

ইউটিউব কর্তৃপক্ষ ঘোষণা করেছে, আজ থেকে অফলাইনেই ইউটিউবে হিন্দি সিনেমা থেকে ইন্ডি কমেডি সহ নির্বাচির বলিউডি ও পপ ভাংরা মিউজিক দেখতে ও শুনতে পাওয়া যাবে।
ভারতে অফলাইনে ইউটিউবের সুবিধা দিতে এই কোম্পানি কিছু বিখ্যাত ভারতীয় এন্টারটেনমেন্ট ও মিউজিক কোম্পানির সঙ্গে হাত মিলিয়েছে। টি-সিরিজ, সারেগামা ও যশরাজ ফিল্মস-এর সঙ্গে গাঁটছড়া বেধেছে এই কোম্পানির সঙ্গে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: