মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «   থানায় ‘গণধর্ষণের’ শিকার সেই নারীর জামিন নামঞ্জুর  » «   মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট  » «   প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «   বঙ্গবন্ধু হত্যায় জিয়া নয়, আ.লীগ নেতারা জড়িত : ফখরুল  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন: ‘শঙ্কা’ নিয়েই প্রস্তুত বাংলাদেশ  » «   সুনামগঞ্জে বিষপানে যুবকের আত্মহত্যা  » «   পাবলিক বিশ্ববিদ্যালয়ে ইভিনিং প্রোগ্রামে জমজমাট শিক্ষা বাণিজ্য  » «   ১০ দিনে ১৭৫ কোটি ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা  » «   আজ বাংলাদেশে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী, গুরুত্ব পাবে তিস্তা চুক্তি  » «  

‘আজ থেকে আমেরিকার সঙ্গে সহযোগিতা বন্ধ’



আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার আকাশসীমায় আজ (সোমবার) থেকে আমেরিকার সঙ্গে সব ধরনের সহযোগিতা ও সমন্বয় বাতিলের ঘোষণা দিয়েছে রাশিয়া। গতকাল মার্কিন বাহিনী রাকা শহরের কাছে সিরিয়ার একটি যুদ্ধবিমান ভূপাতিত করার পর এ ঘোষণা দিল রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়।

এর পাশাপাশি মস্কো বলেছে, সিরিয়ার যে এলাকায় রুশ সেনারা কাজ করছে তার মধ্যে এখন থেকে যেকোনো ধরনের বিমান, ড্রোন কিংবা উড়ন্ত যেকোনো বস্তুকে রুশ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা শণাক্ত করবে। রুশ মন্ত্রণালয় আরো বলেছে, রাকা অভিযানের সময় যেকোনো ধরনের দুর্ঘটনা এড়ানোর জন্য রাশিয়ার সঙ্গে কোনো রকমের সমন্বয় করে নি মার্কিন নেতৃত্বাধীন কথিত আন্তর্জাতিক জোট। গতকাল সিরিয়ার বিমান ভূপাতিত করার ঘটনা আগাগোড়া তদন্ত করার জন্য রুশ মন্ত্রণালয় দাবি জানিয়েছে।

সিরিয়ায় যুদ্ধ অভিযান পরিচালনার সময় যেকোনো ধরনের দুর্ঘটনা এড়ানোর জন্য আমেরিকা ও রাশিয়া ২০১৫ সালের অক্টোবর মাসে একটি চুক্তি সই করে। কিন্তু বেশ কয়েকবার আমেরিকা সিরিয়ার সামরিক বাহিনীর ওপর হামলা চালিয়েছে এবং গতকাল সিরিয়ার বিমান ভূপাতিত করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: