বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

‘আজ থেকে আমেরিকার সঙ্গে সহযোগিতা বন্ধ’



আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার আকাশসীমায় আজ (সোমবার) থেকে আমেরিকার সঙ্গে সব ধরনের সহযোগিতা ও সমন্বয় বাতিলের ঘোষণা দিয়েছে রাশিয়া। গতকাল মার্কিন বাহিনী রাকা শহরের কাছে সিরিয়ার একটি যুদ্ধবিমান ভূপাতিত করার পর এ ঘোষণা দিল রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়।

এর পাশাপাশি মস্কো বলেছে, সিরিয়ার যে এলাকায় রুশ সেনারা কাজ করছে তার মধ্যে এখন থেকে যেকোনো ধরনের বিমান, ড্রোন কিংবা উড়ন্ত যেকোনো বস্তুকে রুশ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা শণাক্ত করবে। রুশ মন্ত্রণালয় আরো বলেছে, রাকা অভিযানের সময় যেকোনো ধরনের দুর্ঘটনা এড়ানোর জন্য রাশিয়ার সঙ্গে কোনো রকমের সমন্বয় করে নি মার্কিন নেতৃত্বাধীন কথিত আন্তর্জাতিক জোট। গতকাল সিরিয়ার বিমান ভূপাতিত করার ঘটনা আগাগোড়া তদন্ত করার জন্য রুশ মন্ত্রণালয় দাবি জানিয়েছে।

সিরিয়ায় যুদ্ধ অভিযান পরিচালনার সময় যেকোনো ধরনের দুর্ঘটনা এড়ানোর জন্য আমেরিকা ও রাশিয়া ২০১৫ সালের অক্টোবর মাসে একটি চুক্তি সই করে। কিন্তু বেশ কয়েকবার আমেরিকা সিরিয়ার সামরিক বাহিনীর ওপর হামলা চালিয়েছে এবং গতকাল সিরিয়ার বিমান ভূপাতিত করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: