শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট



নিউজ ডেস্ক:: বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট হ্যার্টউয়িগ শেফার আজ রোববার প্রথমবারের মতো ঢাকায় আসছেন। বাংলাদেশ সফরকালে রোহিঙ্গা সংকটসহ আরও কিছু বিষয় নিয়ে আলোচনা করবেন তিনি।

এক বিবৃতিতে শেফার বলেন, নিজস্ব চ্যালেঞ্জের মধ্যেও বাংলাদেশ ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে উদারতা প্রকাশ করেছে। রোহিঙ্গা নাগরিকদের বিদ্যমান সংকট মোকাবিলা এবং মিয়ানমারে ফিরে যাওয়ার আগ পর্যন্ত পরিস্থিতি মোকাবিলায় সহযোগিতা অব্যাহত রাখতে সংস্থাটি বাংলাদেশের সঙ্গে কাজ করছে। সংকট মোকাবিলায় ৪০ কোটি ডলার সহযোগিতা দেওয়া হচ্ছে। এর মধ্যে স্বাস্থ্য ও শিক্ষার জন্য সাড়ে সাত কোটি ডলার অনুদান হিসেবে দেওয়া হচ্ছে।

সফরকালে কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন। সফরকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু ছাড়াও বেসরকারি খাতের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

প্রসঙ্গত, গত জুলাইয়ে দায়িত্ব নেওয়ার পর এটিই বাংলাদেশে তার প্রথম সফর। এর আগে তিনি কান্ট্রি ডিরেক্টর হিসেবে জিবুতি, মিশর ও ইয়েমেনে দায়িত্ব পালন করেছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: