মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «   মতবিরোধ থাকলেও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা সম্ভব: সিইসি  » «   সিলেটে জনসভার মধ্যেদিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা  » «   সৌদির প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, সব ক্রু নিহত  » «   ডিজিটাল আইনের ৯টি ধারা সংশোধন চেয়ে আইনি নোটিশ  » «   ট্রাম্পের বিরুদ্ধে স্টর্মির মানহানি মামলা খারিজ  » «   জঙ্গি আস্তানায় অভিযান শুরু,দফায় দফায় আসছে গুলির শব্দ  » «   সাত বছরেও চালু হয়নি হাসপাতালের কার্যক্রম  » «   হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে যা বললেন মমতা ব্যানার্জী  » «   নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয় : কাদের  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ২৯ অক্টোবর  » «   মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «  

আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট



নিউজ ডেস্ক:: বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট হ্যার্টউয়িগ শেফার আজ রোববার প্রথমবারের মতো ঢাকায় আসছেন। বাংলাদেশ সফরকালে রোহিঙ্গা সংকটসহ আরও কিছু বিষয় নিয়ে আলোচনা করবেন তিনি।

এক বিবৃতিতে শেফার বলেন, নিজস্ব চ্যালেঞ্জের মধ্যেও বাংলাদেশ ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে উদারতা প্রকাশ করেছে। রোহিঙ্গা নাগরিকদের বিদ্যমান সংকট মোকাবিলা এবং মিয়ানমারে ফিরে যাওয়ার আগ পর্যন্ত পরিস্থিতি মোকাবিলায় সহযোগিতা অব্যাহত রাখতে সংস্থাটি বাংলাদেশের সঙ্গে কাজ করছে। সংকট মোকাবিলায় ৪০ কোটি ডলার সহযোগিতা দেওয়া হচ্ছে। এর মধ্যে স্বাস্থ্য ও শিক্ষার জন্য সাড়ে সাত কোটি ডলার অনুদান হিসেবে দেওয়া হচ্ছে।

সফরকালে কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন। সফরকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু ছাড়াও বেসরকারি খাতের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

প্রসঙ্গত, গত জুলাইয়ে দায়িত্ব নেওয়ার পর এটিই বাংলাদেশে তার প্রথম সফর। এর আগে তিনি কান্ট্রি ডিরেক্টর হিসেবে জিবুতি, মিশর ও ইয়েমেনে দায়িত্ব পালন করেছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: