সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিলামে উঠছে টাইটানিকের সাড়ে পাঁচ হাজার নিদর্শন  » «   নতুন সরকার এলেও অর্থনীতিতে প্রভাব পড়বে না  » «   গিনেস ওয়ার্ল্ড বুকে স্থান পেলো ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’  » «   ফিলিপাইনে ভূমিধস : নিহতের সংখ্যা বেড়ে ৯৫, নিখোঁজ ৫৯  » «   গোপন বৈঠক চলাকালে বিশ্বনাথে লোকমানসহ জামায়াতের ১৭ নেতাকর্মী আটক  » «   ‘রোহিঙ্গা ইস্যুতে নাক গলানোর অধিকার নেই জাতিসংঘের’–মিয়ানমার সেনাপ্রধান  » «   খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টি স্পর্শকাতর: হাইকোর্ট  » «   মুসলিম বিশ্ব বিপজ্জনক চ্যালেঞ্জর মুখে: সৌদি বাদশাহকে এরদোয়ানের হুঁশিয়ারি  » «   ‘জগাখিচুড়ি মার্কা ঐক্য টিকবে না’–কাদের  » «   ইমরানের এক টুইটেই দরজা বন্ধ!  » «   কুচকাওয়াজে হামলার প্রতিশোধে ইরানকে সহযোগিতা করবে রাশিয়া  » «   ডিজিটাল নিরাপত্তা আইন: ৩ উৎকণ্ঠা ৩ দাবি  » «   টেস্টে উত্তীর্ণ না হলে মূল পরীক্ষায় বসার সুযোগ নেই  » «   সরকার উৎখাতে দুর্নীতিবাজরা জোট বেঁধেছে: প্রধানমন্ত্রী  » «   জাতীয় নির্বাচন শান্তিপূর্ণ না হওয়ার কারণ দেখছি না: বনমন্ত্রী  » «  

আজ আইপিএল-এ মুখোমুখি পাঞ্জাব-বেঙ্গালুরু



খেলাধুলা ডেস্ক::ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ১১তম আসরের অষ্টম ম্যাচে বেঙ্গালুরুর এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় মাঠে নামবে কিংস ইলেভেন পাঞ্জাব ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

অনেক ক্রিকেটপ্রেমী মনে করছে আজকের ম্যাচটি হবে বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা ও আনুশকা শর্মার মধ্যেকার লড়াই। কারণ প্রীতি জিনতা হচ্ছেন কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম কর্ণধার আর আনুশকা শর্মা হচ্ছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (অধিনায়কে)’র বিরাট কোহলির স্ত্রী। সুতরাং, এই ম্যাচে বলিউডের এই দুই অভিনেত্রীর মধ্যে অন্যরকম একটি লড়াই থাকছে। তাছাড়া আজকের ম্যাচকে সামনে রেখে বেঙ্গালুরুরে হাজির হয়েছে আনুশকা শর্মা আর যেহেতু প্রীতি জিনতা কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম কর্ণধার তাই সে তো মাঠে থাকছেই।

আইপিএলের ১১তম আসরে নিজেদের প্রথম ম্যাচে কলকাতার বিপক্ষে হেরে কিছুটা ব্যাকফুটে রয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আপরদিকে দিল্লির বিপক্ষে দারুন জয়ে নির্ভার অশ্বিনের কিংস ইলেভেন পাঞ্জাব। এদিকে হোম কন্ডিশনের সুবিধা নিতে মরিয়া বেঙ্গালুরু।

প্রথম ম্যাচে ব্যাটিং নির্ভর দল গঠন করেও কিংখানের কলকাতার বিপক্ষে হাড় এড়াতে পারেনি বেঙ্গালুরু। একাদশে ছিলো চার উইকেটকিপার। বেঙ্গালুরুর সিদ্ধান্ত যে ভুল ছিলো তার প্রমাণ করে দিয়েছে কিং খানের কলকাতার ব্যাটসম্যানরা। তাই আজ জয় পেতে ডি কককে বসিয়ে একাদশে নামনে হতে পারে কিউই অলরাউন্ডার কোলিন ডি গ্রান্ড হোমকে। সরফরাজ খানের পরিবর্তে একাদশে দেখা যেতে পারে উইকেটকিপার পার্থিব প্যাটেলকে। আর মিডল অর্ডারে বিধ্বংসী এ বি ডিভিলিয়ার্সের সাথে মানদীপ সিং। শেষ দিকে দ্রুততম ইনিংস খেলার জন্য বেশ খ্যাতি আছে অলরাউন্ডার কোলিন ডি গ্রান্ড হোমের। ওয়াসিংটন সুন্দর, যুবেন্দ্র চাহালে ও ক্রিস ওকসকে নিয়ে দারুণ একটি বোলিং লাইনআপ রয়েছে কোহলিদের হাতে।

অন্যদিকে প্রথম ম্যাচে দিল্লির বিপক্ষে জয়ের দেখা পায় প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব। তাই গত ম্যাচের মতই আজকের ম্যাচেও কিংসদের ওপেনিংয়ে দেখা যাবে মায়াঙ্ক আগারওয়াল ও লোকেশ রাহুলকে। প্রথম ম্যাচে ১৪ বলে অর্ধশতক করে রীতিমত ক্রিকেট বিশ্বে আলোচনায় রাহুল। আজকের ম্যাচেও তার ওপরই ভরসা পাঞ্জাবের। এছাড়া আজকের ম্যাচে মোটেও উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না অধিনায়ক অশ্বিন। যার ফলে আজও সাইট বেঞ্চে দেখা যেতে পারে ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইলকে।

এর আগে আইপিএলের ইতিহাসে দু’দলের ২০ দেখায় রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু জিতেছে ৮টি ম্যাচে আর কিংস ইলেভেন পাঞ্জাব জিতেছে ১২টি ম্যাচে।

পাঞ্জাবের সম্ভাব্য একাদশ: লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, করুণ ন্যায়ার, যুবরাজ সিং, ডেভিড মিলার, মার্কাস স্টোনিস, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন (ক্যাপ্টেন), অ্যান্ড্রু টাই, এম শর্মা, মুজিব উর রহমান।

বেঙ্গালুরুর সম্ভাব্য একাদশ: পার্থিব প্যাটেল (উইকেটকিপার), ব্রেন্ডন ম্যাককালাম, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, মানদীপ সিং, কলিন ডি গ্রান্ড হোম, ওয়াশিংটন সুন্দর, ক্রিস ওকস, উমেশ যাদব, কুলভেন্ট খিজরোলিয়া, যুবেন্দ্র চাহাল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: