রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকছে না পরীক্ষা  » «   মসজিদে হামলা: ৮ দিনেও জ্ঞান ফেরেনি চার বছর বয়সী আলিনের  » «   মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা  » «   ইভিএমএ ভোট দেই এক জায়গায়,আরেক জায়গায়  » «   ভোটকেন্দ্র দখল নিয়ে দু’পক্ষের গোলাগুলি, গুলিবিদ্ধ পুলিশ সদস্য  » «   আড়াই ঘণ্টায় ভোট পড়েছে ৩টি!  » «   ব্রেক্সিট ঠেকাতে ফের গণভোট ও মে’র পদত্যাগ দাবিতে উত্তাল ব্রিটেন  » «   যুক্তরাষ্ট্র সীমান্তে চরম হেনস্থার শিকার ৯ বছরের বালিকা  » «   রাতেই ব্যালটে সিল মারায় নির্বাচন স্থগিত  » «   বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার  » «   উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে  » «   লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «  

আজ আইপিএল-এ মুখোমুখি পাঞ্জাব-বেঙ্গালুরু



খেলাধুলা ডেস্ক::ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ১১তম আসরের অষ্টম ম্যাচে বেঙ্গালুরুর এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় মাঠে নামবে কিংস ইলেভেন পাঞ্জাব ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

অনেক ক্রিকেটপ্রেমী মনে করছে আজকের ম্যাচটি হবে বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা ও আনুশকা শর্মার মধ্যেকার লড়াই। কারণ প্রীতি জিনতা হচ্ছেন কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম কর্ণধার আর আনুশকা শর্মা হচ্ছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (অধিনায়কে)’র বিরাট কোহলির স্ত্রী। সুতরাং, এই ম্যাচে বলিউডের এই দুই অভিনেত্রীর মধ্যে অন্যরকম একটি লড়াই থাকছে। তাছাড়া আজকের ম্যাচকে সামনে রেখে বেঙ্গালুরুরে হাজির হয়েছে আনুশকা শর্মা আর যেহেতু প্রীতি জিনতা কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম কর্ণধার তাই সে তো মাঠে থাকছেই।

আইপিএলের ১১তম আসরে নিজেদের প্রথম ম্যাচে কলকাতার বিপক্ষে হেরে কিছুটা ব্যাকফুটে রয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আপরদিকে দিল্লির বিপক্ষে দারুন জয়ে নির্ভার অশ্বিনের কিংস ইলেভেন পাঞ্জাব। এদিকে হোম কন্ডিশনের সুবিধা নিতে মরিয়া বেঙ্গালুরু।

প্রথম ম্যাচে ব্যাটিং নির্ভর দল গঠন করেও কিংখানের কলকাতার বিপক্ষে হাড় এড়াতে পারেনি বেঙ্গালুরু। একাদশে ছিলো চার উইকেটকিপার। বেঙ্গালুরুর সিদ্ধান্ত যে ভুল ছিলো তার প্রমাণ করে দিয়েছে কিং খানের কলকাতার ব্যাটসম্যানরা। তাই আজ জয় পেতে ডি কককে বসিয়ে একাদশে নামনে হতে পারে কিউই অলরাউন্ডার কোলিন ডি গ্রান্ড হোমকে। সরফরাজ খানের পরিবর্তে একাদশে দেখা যেতে পারে উইকেটকিপার পার্থিব প্যাটেলকে। আর মিডল অর্ডারে বিধ্বংসী এ বি ডিভিলিয়ার্সের সাথে মানদীপ সিং। শেষ দিকে দ্রুততম ইনিংস খেলার জন্য বেশ খ্যাতি আছে অলরাউন্ডার কোলিন ডি গ্রান্ড হোমের। ওয়াসিংটন সুন্দর, যুবেন্দ্র চাহালে ও ক্রিস ওকসকে নিয়ে দারুণ একটি বোলিং লাইনআপ রয়েছে কোহলিদের হাতে।

অন্যদিকে প্রথম ম্যাচে দিল্লির বিপক্ষে জয়ের দেখা পায় প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব। তাই গত ম্যাচের মতই আজকের ম্যাচেও কিংসদের ওপেনিংয়ে দেখা যাবে মায়াঙ্ক আগারওয়াল ও লোকেশ রাহুলকে। প্রথম ম্যাচে ১৪ বলে অর্ধশতক করে রীতিমত ক্রিকেট বিশ্বে আলোচনায় রাহুল। আজকের ম্যাচেও তার ওপরই ভরসা পাঞ্জাবের। এছাড়া আজকের ম্যাচে মোটেও উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না অধিনায়ক অশ্বিন। যার ফলে আজও সাইট বেঞ্চে দেখা যেতে পারে ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইলকে।

এর আগে আইপিএলের ইতিহাসে দু’দলের ২০ দেখায় রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু জিতেছে ৮টি ম্যাচে আর কিংস ইলেভেন পাঞ্জাব জিতেছে ১২টি ম্যাচে।

পাঞ্জাবের সম্ভাব্য একাদশ: লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, করুণ ন্যায়ার, যুবরাজ সিং, ডেভিড মিলার, মার্কাস স্টোনিস, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন (ক্যাপ্টেন), অ্যান্ড্রু টাই, এম শর্মা, মুজিব উর রহমান।

বেঙ্গালুরুর সম্ভাব্য একাদশ: পার্থিব প্যাটেল (উইকেটকিপার), ব্রেন্ডন ম্যাককালাম, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, মানদীপ সিং, কলিন ডি গ্রান্ড হোম, ওয়াশিংটন সুন্দর, ক্রিস ওকস, উমেশ যাদব, কুলভেন্ট খিজরোলিয়া, যুবেন্দ্র চাহাল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: