শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জনসমাগম দেখলেই আতঙ্কে ভোগে আ’লীগ সরকার: ফখরুল  » «   ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে ঢাকা-নারায়ণগঞ্জে নিহত ২  » «   দুর্নীতি শব্দটি কীভাবে আসলো আই হ্যাভ নো আইডিয়া: ইকবাল মাহমুদ  » «   সেই প্রিয়া সাহাকে নিয়ে মিললো চাঞ্চল্যকর তথ্য  » «   লবণ সংকটে কোরবানির চামড়া নিয়ে উদ্বেগ  » «   দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: সেতুমন্ত্রী  » «   মিন্নিকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে ৪০ আইনজীবী যাচ্ছেন বরগুনায়!  » «   আলো-পানি ছাড়াই রাত কাটল আটক প্রিয়াঙ্কার  » «   মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!  » «   পানিতে সাপের কামড়ে মৃত্যু ,পানিতেই জানাজা-দাফন  » «   নেত্রকোনায় শিশুর কাটা মাথা কাণ্ডে যা জানলো পুলিশ  » «   লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ দূত সম্মেলন  » «   ব্রিটিশ ট্যাংকার আটক করেছে ইরান, উত্তেজনা চরমে  » «   নিজেদের বিমান বাহিনী থেকে সুরক্ষা পেতেই এরদোগানের এস-৪০০ ক্রয়!  » «   জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগ, নিহত ১২  » «  

আজান সম্প্রচার না করলে লাইসেন্স বাতিলের হুঁশিয়ারি



ইসলাম ডেস্ক::পাকিস্তানের প্রতিটি টেলিভিশন চ্যানেলকে দিনে পাঁচবার আজান সম্প্রচার করতে হবে বলে নির্দেশ দিয়েছেন দেশটির উচ্চ আদালত। কারণ আজান হচ্ছে দিনের সবচেয়ে বড় ব্রেকিং নিউজ। কাজেই এখন থেকে দিনে পাঁচবার টেলিভিশন চ্যানেলকে আজান সম্প্রচার করতে হবে।

আদালতের রায়ের পর দেশটির ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পেমরা) আজান সম্প্রচারের ব্যাপারে পাকিস্তানে ৪৫টি টেলিভিশন চ্যানেলকে শেষবারের মতো সতর্ক করে দিয়েছে।-খবর ডন অনলাইনের।

সংস্থাটি হুঁশিয়ারি করে বলেছে, যদি এসব টেলিভিশন অতিসত্বর সময়মতো আজান সম্প্রচার শুরু না করে, তবে তাদের লাইসেন্স বাতিল করে দেয়া হবে।

গত ৯ মে দিনে পাঁচবার আজান সম্প্রচারের নির্দেশনা দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। বিচারপতি শওকত আজিজ সিদ্দিকীর একক বেঞ্চ টেলিভিশনগুলোর সকালের অনুষ্ঠানে নীতি লঙ্ঘনের বিরুদ্ধে একটি পিটিশনের শুনানি শেষে এ নির্দেশ দিয়েছেন।

বিচারপতি শওকত আজিজ বলেন, রমজান মাসে কোনো টেলিভিশন সার্কাস ও নিলাম ঘর অনুষ্ঠান সম্প্রচার করতে পারবে না।

তিনি বলেন, আজান হচ্ছে সবচেয়ে বড় ব্রেকিং নিউজ। কিন্তু টেলিভিশনগুলো তা সম্প্রচার করছে না। এর বদলে তারা গান, নাচ ও বিজ্ঞাপন প্রচার করছে।

এ ব্যাপারে হালনাগাদ তথ্য জানাতে পেমরাকে নির্দেশ দিয়েছেন আদালত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: