বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

আজান সম্প্রচার না করলে লাইসেন্স বাতিলের হুঁশিয়ারি



ইসলাম ডেস্ক::পাকিস্তানের প্রতিটি টেলিভিশন চ্যানেলকে দিনে পাঁচবার আজান সম্প্রচার করতে হবে বলে নির্দেশ দিয়েছেন দেশটির উচ্চ আদালত। কারণ আজান হচ্ছে দিনের সবচেয়ে বড় ব্রেকিং নিউজ। কাজেই এখন থেকে দিনে পাঁচবার টেলিভিশন চ্যানেলকে আজান সম্প্রচার করতে হবে।

আদালতের রায়ের পর দেশটির ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পেমরা) আজান সম্প্রচারের ব্যাপারে পাকিস্তানে ৪৫টি টেলিভিশন চ্যানেলকে শেষবারের মতো সতর্ক করে দিয়েছে।-খবর ডন অনলাইনের।

সংস্থাটি হুঁশিয়ারি করে বলেছে, যদি এসব টেলিভিশন অতিসত্বর সময়মতো আজান সম্প্রচার শুরু না করে, তবে তাদের লাইসেন্স বাতিল করে দেয়া হবে।

গত ৯ মে দিনে পাঁচবার আজান সম্প্রচারের নির্দেশনা দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। বিচারপতি শওকত আজিজ সিদ্দিকীর একক বেঞ্চ টেলিভিশনগুলোর সকালের অনুষ্ঠানে নীতি লঙ্ঘনের বিরুদ্ধে একটি পিটিশনের শুনানি শেষে এ নির্দেশ দিয়েছেন।

বিচারপতি শওকত আজিজ বলেন, রমজান মাসে কোনো টেলিভিশন সার্কাস ও নিলাম ঘর অনুষ্ঠান সম্প্রচার করতে পারবে না।

তিনি বলেন, আজান হচ্ছে সবচেয়ে বড় ব্রেকিং নিউজ। কিন্তু টেলিভিশনগুলো তা সম্প্রচার করছে না। এর বদলে তারা গান, নাচ ও বিজ্ঞাপন প্রচার করছে।

এ ব্যাপারে হালনাগাদ তথ্য জানাতে পেমরাকে নির্দেশ দিয়েছেন আদালত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: