বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাদরাসা ছাত্রীকে জিনে নিয়ে গেছে!  » «   রোহিঙ্গাদের এনআইডি বানিয়ে দিয়ে কোটিপতি!  » «   প্রধানমন্ত্রীর পদ হারাচ্ছেন নেতানিয়াহু!  » «   ৬০ নম্বরের পরীক্ষা দিয়ে হতে হবে ছাত্রলীগ নেতা  » «   মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «   অবশেষে সেই বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ  » «   নিউইয়র্কে হবে শেখ হাসিনা-বিল গেটস বৈঠক  » «   ‘এবার এক দেশ, এক দলের’ ইঙ্গিত বিজেপি সভাপতির  » «   রাতে আটক, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত  » «   জগন্নাথপুরে র‌্যাবের জালে আটকা পড়লেন ভূয়া ডাক্তার  » «   এবার ভিসি ফারজানার বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ  » «   রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «  

আজকেও অনভিজ্ঞ গোলকিপার নিয়ে মাঠে নামবে আর্জেন্টিনা!



নিউজ ডেস্ক::আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি আর্জেন্টিনার মরণ-বাঁচার ম্যাচে দলে নতুন গোলকিপারের অভিষেক করছেন। ‘লিওনেল’ মুসার নাইজেরিয়ার বিরুদ্ধে মেসির দলে জায়গা পাচ্ছেন না ম্যারাডোনার প্রাক্তন জামাই। দল থেকে বাদ পড়তে চলেছেন রাশিয়া বিশ্বকাপের একমাত্র আর্জেন্টাইন স্কোরার সার্জিও আগুয়েরো।

ব্রিটিশ পত্রিকা দ্য সান-এর দাবি, কোচ সাম্পাওলির বিরুদ্ধে কথা বলার কারণে, ম্যাঞ্চেস্টার সিটি তারকার দল থেকে ছিটকে পড়তে হয়েছে। ফুটবল বিশেষজ্ঞদের সিংহভাগই মনে করছেন, ক্রোয়েশিয়া ম্যাচে হারের পর সাম্পাওলি মেসিকে ‘গার্ড’ করতে গিয়ে গোটা দলের মুণ্ডুপাত করেছেন, তার বিরুদ্ধে গর্জে উঠেই তোপে পড়লেন আগুয়েরো। তারকা স্ট্রাইকারের সঙ্গেই নাইজেরিয়া ম্যাচে বাদ পড়তে চলেছেন দলের দ্বিতীয় বাছাই গোলরক্ষক উইলি কাবেলারো।

কাবেলারোর পরিবর্তে দাঁড়াবেন ৩১ বছরের ফ্র্যাঙ্কো আরমানি। এই সেই গোলরক্ষক যিনি ডিয়েগোর দেশের নাগরিকত্ব ‘ত্যাগ’ করে রেনে হিগুইতার দেশ কলম্বিয়ার নাগরিকত্বের জন্য আবেদন করেছে বলে শোনা গিয়েছে। উল্লেখ্য, সাম্পওলি মেসিদের ‘গেট-কিপার’ হিসেবে যাকে বেছে নিলেন সেই ফ্র্যাঙ্কো আরমানি এখনও পর্যন্ত কোনও আন্তর্জাতিক ম্যাচই খেলেননি। সব ঠিক থাকলে বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনার মরণবাঁচন ম্যাচে অভিষেক করবেন তিনি।

এই মুহূর্তে রিভার প্লেটের হয়ে খেলেন ফ্র্যাঙ্কো। কোচ তাঁকে ভরসা করলেও আর্জেন্টিনা দলে আরমানির আমদানি নিয়ে বিশেষ কোনও আশার আলো দেখছে না লাতিন বিশ্বের এই দেশ। কারণ, নকআউটে যেতে হলে কেবল গোল বাঁচালেই হবে না, গোল দিতেও হবে। আর সেটা করতে হলে যে মেসিকে ম্যাজিক দেখাতে হবেই- সে নিয়ে কোনও দ্বন্দ্ব নেই ফুটবল বিশ্বের।

উল্লেখ্য, বিশ্বকাপে গোলরক্ষক পরিবর্তন হলেই নাকি ফাইনালে যায় আর্জেন্টিনা। ১৯৫৮ এবং ১৯৮৬-এর বিশ্বকাপে তাই হয়েছিল। সেদিক থেকে অনেকেই আবার আরমানিকে আর্জেন্টিনার ‘লাকি চার্ম’ হিসেবেও দেখছেন। তাছাড়া রাশিয়া বিশ্বকাপের প্রথম পর্বের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হারার একমাত্র কারণ হিসেবে গোলরক্ষক উইলি কাবেলারো দায়ী করেছেন অনেক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: